হকিতে শেষ আটে ভারত, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে হারাল ৩-১ গোলে

টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে ভারতীয় হকি দল। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে ৩-১ গোলে হারাল টিম ইন্ডিয়া। গ্রুপে জাপান ম্যাচের পর আর একটি ম্যাচ জিতলেই পদক জয় নিশ্চিৎ।
 

Sudip Paul | Published : Jul 29, 2021 4:15 AM IST / Updated: Jul 29 2021, 10:21 AM IST

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭-১ গোলে লজ্জার হার এখন অতীত। সেই ম্যাত যে একটা বাজে দিন ছিল তা টানা দুটি ম্য়াচ জিতে টোকিও অলিম্পিক্সে কোয়ার্টার ফাইনালে টিকিট পাকা করে বুঝিয়ে দিল ভারতীয় পুরুষ হকি দল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩-২ গোলে জয় দিয়ে অলিম্পিক অভিযান শুরু করেছিল বারত।  অস্ট্রেলিয়া ম্যাচে হারের পর পর স্পেনকে ৩-০ গোল হারায় টিম ইন্ডিয়া। বৃহস্পতিবার রুদ্ধশ্বাস ম্য়াচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে টিকিট পাকা করল ভারতীয় হকি দল। 

 

আরও পড়ুনঃপদকের আরও কাছে সিন্ধু, ড্যানিশ প্রতিপক্ষকে স্ট্রেট সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ভারতীয় শাটলার

এদিন ম্য়াচের প্রথম থেকেই রক্ষণ সামলে আক্রমণে যাওয়ার রণনীতি নিয়ে মাঠে নেমেছিল দুই দল। যার ফলে একটু মন্থর গতিতে চলতে থাকে কেলা। ম্যাচের প্রথম দুটি কোয়ার্টারে গোলের মুখ খুলতে পারেনি কোনও দলই। হাফ-টাইমে ম্যাচের স্কোর-লাইন ছিল ০-০। কিন্তু তৃতীয় কোয়ার্টারের শুরুতেই গোল পায় ভারতীয় দল। ৪৩ মিনিটে পেনাল্টি কর্ণার থেকে গোল করে ভারতকে ১-০ এগিয়ে দেন বরুণ কুমার। গোল হজম করার পর আক্রমণের মাত্রা বাড়ায় আর্জেন্টিনাও। যদিও তৃতীয় কোয়ার্টারে গোলের মুখ খুলতে পারেনি গতবারের চ্যাম্পিয়নরা।

 

আরও পড়ুনঃ'কেন যে Break-up করলাম' - অলিম্পিকে পদক জিততেই প্রাক্তন প্রেমিকার হাহুতাশ, তুমুল Viral ভিডিও

আরও পড়ুনঃমুখ টিপে হাসছে মেয়েরা, ছেলেরা বলছে 'আহ' - কেন ভাইরাল হল অলিম্পিক স্কেটবোর্ডারের চোটের ভিডিও

টতুর্থ কোয়ার্টারের শুরুতেই ম্য়াচে সমতা ফেরায় নীল-সাদা ব্রিগেড। ৪৮ মিনিটে ভারতীয় রক্ষণ ভেদ করে দুরন্ত শটে জালে বল জড়িয়ে দেন মাইকো কাসেলা। এরপর ম্য়াচের ৫৭ মিনিট পর্যন্ত স্কোরলাইন ছিল ১-১। কিন্তু ম্য়াচের শেষ তিন মিনিটে দুটি গোল করে ভারত।  ৫৮ মিনিটে বিবেক প্রসাদ আর্জেন্তিনার গোলরক্ষককে পরাস্ত করে ভারতকে ২-১ গোলে এগিয়ে দেন। ৫৯ মিনিটের মাথায় পেনাল্টি কর্ণার থেকে গোল করেন হরমনপ্রীত সিং। ফলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের ৩-১ গোলে পরাজিত করে শেষ আটে ভারতীয় দল। গ্রুপের শেষ ম্য়াচ জাপানের সঙ্গে। তারপর কোয়ার্টার পাইনাল জিততে পারলেই পদক জয় নিশ্চিৎ হবে বারতীয় হকি দলের।


Share this article
click me!