স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন শুরু করে দিল ভারতীয় পুরুষ ও মহিলা হকি দল

  • অনুশীলন শুরু করে দিল ভারতীয় পুরুষ ও মহিলা হকি দল
  • স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার বেঙ্গালুরু ক্যাম্পাসে অনুশীলন শুরু
  • সমস্ত স্বাস্থ্যবিধি মেনেই অনুশীলন শুরু করেছে হকি ইন্ডিয়া
  • চোট এড়াতে একেবারে প্রাথমিক স্তরের অনুশীলন সারছেন প্লেয়াররা
     

Sudip Paul | Published : Jun 4, 2020 3:44 PM IST / Updated: Jun 04 2020, 09:16 PM IST

বিরাট কোহলি বা সুনীল ছেত্রীরা কবে থেকে অনুসালনে নামবেন তার এখনও দিনক্ষন ঠিক হয়নি। প্রত্যেক্যেই বাড়িতে ব্যক্তিগতভাবে ফিটনেস ট্রেনিং করছেন। কিন্তু এরইমধ্যে অনুশীলন শুরু করে দিলেন ভারতের পুরুষ ও হকি মহিলা দলের খেলোয়াররা। মার্চ মাসে দেশ জুড়ে লকডাউন ঘোষণা হওয়ার পর থেকেই অন্যান্য খেলার মতই বন্ধ হয়ে যায়  ভারতীয় হকি দলের অনুশীলন। হকি প্লেয়ারদের সমস্তরকম আউটডোর অ্যাক্টিভিটি বন্ধ হয়ে যায়। সাই ক্যাম্পাসেই আটকে পড়েন প্লেয়াররা। এবার স্বাস্থ্য বিধি মেনে অনুশীলন শুরু করল হকি ইন্ডিয়া।

আরও পড়ুনঃতৈরি হচ্ছে সম্ভাবনা,বিদেশের মাটিতেও আইপিএল করতে প্রস্তুত বিসিসিআই

পুরুষ ও মহিলা হকি দলের অনুশীলনের বিষয়ে এক বিবৃতি জারি করেছে হকি ইন্ডিয়া। বিবৃতিতে জানানো হয়েছে,সিনিয়র পুরুষ এবং মহিলা হকি দলের কোর গ্রুপ স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার বেঙ্গালুরু ক্যাম্পাসে অনুশীলন শুরু করেছে। স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার স্ট্যান্ডার্ড অপারেটিং প্রোসিডিওর মেনেই দু’দল অনুশীলন করছে। স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া বেঙ্গালুরু ক্যাম্পাস সরকারি নির্দেশিকা মেনে নিরাপত্তা সংক্রান্ত সমস্ত বিষয় নিশ্চিত করেছে এবং স্ট্যান্ডার্ড অপারেটিং প্রোসিডিওর মেনে নিরাপদ পরিবেশ প্রস্তুত করেছে। একইসঙ্গে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রোসিডিওর সম্পর্কে প্রত্যেক প্লেয়ারকে ভালোভাবে অবগত করানো হয়েছে। প্রথম দিকে চোট এড়াতে তারা একেবারে প্রাথমিক স্তরের অনুশীলন সারছেন বলেই জানানো হয়েছে সাই’য়ের তরফ থেকে। বিবৃতিতে বলা হয়েছে, ‘প্লেয়াররা যখন নতুন পরিস্থিতিতে মানিয়ে নেওয়ার দিকে মনোসংযোগ করছেন তখন কোচিং স্টাফেদের প্রধান লক্ষ্য অবশ্যই নতুন পরিস্থিতিতে প্লেয়ারদের জন্য প্রাত্যহিক শিডিউল তৈরি করা।’

আরও পড়ুনঃমহিলা এএফসি এশিয়ান কাপ আয়োজনের দায়িত্ব পেল ভারত, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুনঃপরিবর্তিত হতে পারে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের ভেন্যু, জেনে নিন বিস্তারিত

হকি ইন্ডিয়ার তরফ থেকে দুটি ভিডিও শেয়ার করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে প্রত্যেক প্লেয়ারের থার্মাল স্ক্রিনিং করানোর পরই একে একে মাঠে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। একইসঙ্গে পুরো মাঠ স্যানিটাইজড করার একটি ভিডিও শেয়ার করা হয়েছে।  এছাড়া মাঠে প্লেয়ারদের একাধিক নিয়ম মেনে অনুশীলন করতে হচ্ছে। তারমধ্যে যতটা সম্ভব সামাজিক দূরত্ব বজায় রাখা ও প্রয়োজনীয় সরঞ্জাম অনুশীলনের শুরুতে ও শেষে জীবাণুমুক্ত করা। অন্যের জিনিস ব্যবহারেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দীর্ঘ বিরতির পর ফের অনুশীলনে ফিরতে পেরে স্বস্তিতে পুরুষ ও মহিলা হকি প্লেয়াররা।

 

 


 

Share this article
click me!