চমকপ্রদ খবর ভেসে এল বুধবার। ইউয়েফা অন্দরমহল থেকে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বুধবার জানিয়েছেন ইস্তানবুলের আতাতুর্ক অলিম্পিক স্টেফিয়াম থেকে সরানো হতে পারে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ম্যাচটি। পরিবর্তিত ভেন্যু হিসাবে নির্বাচিত হতে পারে জার্মানি অথবা পর্তুগালের কোনও একটি স্টেডিয়াম। প্রসঙ্গত, এই মুহুর্তে একে একে বাতিল না হওয়া ইউরোপিয়ান ঘরোয়া লিগের বাকি থাকা ম্যাচগুলো শুরু হচ্ছে। সেগুলি শেষ হওয়ার পর আগস্টে শুরু হওয়ার কথা ইউসিএল। 

আরও পড়ুনঃ৩ শ্রীলঙ্কার ক্রিকেটারের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ে অভিযোগ,তদন্ত শুরু আইসিসির

জুন মাসের  ১৭ তারিখে আয়োজিত হয়েছে ইউয়েফা কার্যকরী সমিতির একটি বৈঠক। সেই বৈঠকেই ভেন্যু পরিবর্তন বা ফরম্যাটে কোনও রদবদল হবে কিনা সেই সংক্রান্ত যাবতীয় সিদ্ধান্ত গুলি নিয়ে আলোচনা করা হবে। সেমি-ফাইনাল এবং কোয়ার্টার ফাইনালগুলিও একটি নির্দিষ্ট ভেন্যুতে করা যায় কিনা সেই নিয়েও সিদ্ধান্ত নেওয়া হটে পারে ওই দিনের বৈঠকে। 

আরও পড়ুনঃএক সময় রোজ আত্মহত্যার কথা ভাবতেন রবিন উথাপ্পা,কারণ জানালেন নিজেই

আরও পড়ুনঃজীবনে সফল লিডার হওয়ার জন্য কীকী আবশ্যক,জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

ওই ব্যক্তি আরও জানিয়েছেন যে ভেন্যু নির্বাচন অনেকগুলি বিষয় মাথায় রেখে করা হবে। খেলোয়াড় এবং ম্যাচ অফিসিয়ালদের যাতে সুবিধা হয় সেই কথা মাথায় রেখেই ভেন্যু নির্বাচিত হবে এবং চেষ্টা করা হবে প্রতিযোগিতার ভেন্যুগুলিকে যাতে একটি দেশের মধ্যেই সীমাবদ্ধ রাখা যায়। যেহেতু দর্শকদের মাঠে উপস্থিত থাকার সম্ভাবনা নেই, তাই ম্যাচ আয়োজিত হবে সমস্তরকম সুযোগ সুবিধা উপলব্ধ স্টেডিয়াম গুলিতে।পর্তুগালে প্রতিযোগিতাটি আয়োজিত হলে ফাইনালের দায়িত্ব পেতে পারে বেনফিকা কিংবা স্পোর্টিং লিসবন দলের স্টেডিয়ামে যে কোন একটি। আর যদি জার্মানি তে আয়োজিত হয় তাহলে ফাইনালটি আয়োজিত হতে পারে ফ্রাঙ্কফুটে।