উইম্বলডনের শুরুতেই চমক, মাত্র ৪৬ সেকেন্ড সেট জিতলেন জোকোভিচ

  • উইম্বলডনের শুরুতে দুরন্ত জয় জোকোভিচের
  • প্রথম গেম হারলেও টানা তিন গেম জেতেন জোকার
  • একইসঙ্গে মাত্র ৪৬ সেকেন্ড একটি সেট জেতেন তিনি
  • যেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল
     

Sudip Paul | Published : Jun 29, 2021 1:35 PM IST / Updated: Jun 29 2021, 07:58 PM IST

ফরাসী ওপেন জেতার পর এবার 'সার্বিয়ার সিংহ' জোকোভিচের পরবর্তী লক্ষ্য উইম্বলডন। ষষ্ঠ উইলম্বডন খেতাব এবং কেরিয়ারের ২০ তম গ্র্যান্ডস্ল্যাম জেতার লক্ষ্যে অল ইংল্যান্ড কোর্টে নেমেছেন 'জোকার'। আর শুরুটাও সিংহের মতই করলেন তিনি। প্রথম রাউন্ডের খেলায় জোকোভিচের প্রতিপক্ষ ছিলেন জ্যাক ড্রপার। প্রথম গেম হেরে একটু ধাক্কা খেলেও তারপর আর প্রতিপক্ষকে দাঁড়াতে দেননি সার্বিয়ান তারকা। ৪-৬,৬-১, ৬-২, ৬-২  গেমে ম্যাচ জিতলেন জোকোভিচ।

শুধু অনায়াসে ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ডে ওঠাই নয়, মাত্র ৪৬ সেকেন্ডে একটি গেম জিতে সকলকে চমকে দিলেন নভাকক জোকোভিচ। য় তৃতীয় সেটের অষ্টম গেমে সার্ভিস করছিলেন নোভাক।  ৫-২ গেমে এগিয়ে ছিলেন তিনি। সেই সময় ১৫-০, ৩০-০, ৪০-০, গেম, সেট। টানা চারটি সার্ভেই গেম জিতে নেন তিনি। আর এই সেট জিততে জোকোভিচ সময় নেন মাত্র ৪৬ সেকেন্ড। যেই সেট জয়ের ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে উইম্বলডন। যা অবাক করেছে সকলকেই।

 

 

জোকভিচের এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে বেশি সময় নেয়নি। সকলেই প্রশংসা করেন তার। নাদাল ও ফেডেরারকে ধরার স্বপ্ন নিয়ে উইম্বলডনে নেমেছেন জোকার। সঙ্গে ইতিহাসের মাত্র তৃতীয় খেলোয়াড় হিসেবে 'ক্যালেন্ডার স্ল্যাম' জয়ের দৌড়েও রয়েছেন তিনি। তবে উইলম্বডনের ইতিহাসে এই প্রথম এক মিনিটের নীচে কোনও গেম শেষ হল না। ২০১৮ সালের দ্বিতীয় রাউন্ডে রাফায়েল নাদালের বিরুদ্ধে মাত্র ৩৫ সেকেন্ডে গেম জিতেছিলেন লুকাস রোসোল।

Share this article
click me!