পদক না জিতলেও ইতিহাসের পাতায় অদিতি, তার লড়াইকে কুর্নিশ প্রধানমন্ত্রীর

পদক জয়ের আশা জাগিয়েও হল না শেষরক্ষা। মহিলা গল্ফের ব্যক্তিগত স্ট্রোক প্লে ইভেন্টে চতুর্থ স্থানে শেষ করলেন ভারতীয় মহিলা গল্ফার অদিতি অশোক। তার লড়াইকে কুর্নিশ জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
 

Asianet News Bangla | Published : Aug 7, 2021 9:45 AM IST

গল্ফে পদক জেতার সম্ভাবনা তৈরি হতে পারে, টোকিও অলিম্পিক্স শুরুর আগে পর্যন্ত ভাবেননি তাবড় তাবড় পন্ডিতরা। আর যে মেয়েটি রিও অলিম্পিকে শেষ করেছিলেন ৪১ নম্বরে, সে টোকিও কামাল করবে সেই আশাও কেউ করেনি। কিন্তু অল্পের জন্য পদক হাতছাড়াও হলেও সেই অসাধ্য সাধন করলেন অদিতি অশোক। বিশ্বের সেরা গল্ফারদের সঙ্গে লড়াই করে শেষ করলেন চতুর্থ স্থানে। পদক জয় না হলেও দেশবাসীর মন জয় করে নিয়েছেন অদিতি। ভারতে গল্ফের নতুন অধ্যায়ের সূচনা হল এই তরুণীর হাত ধরে।

টোকিও অলিম্পিক্সে চতুর্থ স্থান অর্জন করার পর শুভেচ্ছার জোয়ারে ভাসছেন অদিতি অশোক। তার লড়াইকে কুর্নিশ জানাচ্ছে সকলেই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোশ্যাল মিডিয়ায় অদিতির প্রশংসা করে লেখেন,'আপনি খুব ভালো খেলেছেন অদিতি। টোকিও ২০২০-তে অসাধারণ দক্ষতা এবং সংকল্প দেখিয়েছেন। একটি পদক অল্পের জন্য মিস করেছেন কিন্তু আপনি যে কোনও ভারতীয়ের চেয়ে অনেক দূরে এগিয়ে গিয়েছেন এবং একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন। আপনার ভবিষ্যতের জন্য শুভ কামনা।'

 

আরও পড়ুনঃগল্ফে পদক জয়ের স্বপ্নভঙ্গ ভারতের, চতুর্থ স্থানে শেষ করলেন অদিতি অশোক

আরও পড়ুনঃগ্রামের ছেলে রবির রূপো জয়, এবার জীবন বদলের স্বপ্ন দেখছে নহরি গ্রাম

আরও পড়ুনঃবার্সেলোনায় ২১ বছরে মেসির ২১ রেকর্ড, যা অবাক করবে আপনাকে

এছাড়াও অদিতি অশোক চতুর্থ স্থান পাওয়ার জন্য তাকে শুভেচ্ছা জানিয়েছে ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। তিনি লিখেছেন, প্রথম ভারতীয় মহিলা গল্ফার যিনি চতুর্থ স্থানে শেষ করেছেন। তুমি ধারাবাহিকভাবে ভালো খেলেছে। নতুন ইতিহাস তৈরি করেছো। আগামীর জন্য শুভেচ্ছা। এছাড়া দেশ জুড়ে ক্রীড়া প্রেমিরা শুভেচ্ছা জানাচ্ছেন অদিতি অশোককে। একেবারে পদক জয়ের কাছে এসে হাতছাড়া হওয়ায় কিছুটা হতাশ অদিতি, তবে এখান থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে আরও ভালো করাই লক্ষ্য ভারতীয় তরুণী গল্ফারের।

Share this article
click me!