সব আতঙ্কের অবসান ঘটালেন সিন্ধু, ছবি পোস্ট করে বুঝিয়ে দিলেন থাকছেন উদ্বোধনী অনুষ্ঠানে

কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) অংশ নিতে বার্মিংহ্য়ামে পৌছে পিভি সিন্ধুর (PV Sindhu) কোভিড রিপোর্ট নিয়ে তৈরি হয়েছিল আতঙ্ক। উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন কিনা তা নিয়ে উঠছিল প্রশ্ন। সব জল্পনার অবসান ঘটনালেন সিন্ধু। 

Web Desk - ANB | Published : Jul 28, 2022 3:55 PM IST

কমন ওয়েলথ গেমস ২০২২-এর উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বাহক কে হবে তা নিয়ে জল্পনার অবসান। কারণ নীরজ চোপড়া না থাকায় পিভি সন্ধু ও  ভারতীয় হকি দলের অধিনায়ক মনপ্রীত সিংকে পতাকা বাহক হিসেবে নির্ধারিত করেছিল ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন। কিন্তু পিভি সিন্ধু বার্মিংহ্যামে পৌছানোর পর তার কোভিড টেস্ট নিয়ে তৈরি হয় জল্পনা। তিনি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিতি থাকা তো দুরস্থ প্রতিযোগিতায় অংশ নিতে পারেবেন কিনা তা নিয়েও তৈরি হয়েছিল জল্পনা। তবে অবশেষে সেই জল্পনার অবসান ঘটালেন পিভি সিন্ধু নিজেই। বার্মিংহ্য়ামে ব্য়াডমিন্টন কোর্টে নিজের ছবি শেয়ার করে। 

একটি সর্বভারতীয় সংবদ মাধ্যমের খবর অনুযায়ী, আসলে ১০ সদস্যের ভারতীয় ব্যাডমিন্টন দল বার্মিংহ্যামে পৌছলে তাদের সকেলর কোভিড টেস্ট হয়। সেখানে পিভি সিন্ধুর টেস্টে কিছু বিচ্যুতি ধরা পড়ে বলে জানা যায়। কোভিড পজেটিভ কিনা সেউ বিষয়ে সরকারি কোনও ঘোষণা করা হয়নি। কিন্তু কোনওরকম ঝুঁকি না নিয়ে তাকে আইসোলেশনে পাঠানো হয়। তবে সূত্রের খবর,  সিন্ধুর দ্বিতীয় কোভিড পরীক্ষার ফল নেগেটিভ আসে। এতেই হাঁফ ছেড়ে বাঁচেন শিবিরের বাকিরা। তাঁকে গেমস ভিলেজে ঢোকার অনুমতি দেওয়া হয়। সিন্ধুকে নিয়ে অনিশ্চয়তার মাঝে একটানা যোগাযোগ রাখা হয়েছিল আয়োজকদের সঙ্গে। তাঁদের তরফে আশ্বাস দেওয়া হয়েছিল, সিন্ধুর দ্বিতীয় পরীক্ষার ফল নেগেটিভ এলে সমস্যা হবে না। অবশেষে দ্বিতীয় ফল নেগেটিভ আসায় নিজেদের কথা রাখেন আয়োজকরা।  সিন্ধু নিজেও গেমস ভিলেজ থেকে নিজের ছবি শেয়ার করেছেন। ফলে কমনওয়েলথ গেমস ২০২২-এর উদ্বোধনী অনুষ্ঠানে পতাকা বাহক হিসেবে সিন্ধু ও মনপ্রীত সিংয়ের উপস্থিতি নিয়ে কোনও সমস্যা নেই। 

 

 

প্রসঙ্গতত, ২০১৬ সালে রিও অলিম্পিকে ব্যাডমিন্টনে রূপো জেতার পর ২০১৮ কমনওয়েলথ গেমসেও দেশের পতাকা বাহক ছিলেন পিভি সিন্ধু। প্রতিযোগিতায় সিলভার মেডেল জিতেছিলেন তিনি। তারপর টোকিও অলিম্পিক্সে ব্যাডমিন্টনে ব্রোঞ্জ জেতেন সিন্ধু। ২০২২ কমনওয়েলথ গেমসে আসার আগে সিঙ্গাপুর ওপেন চ্যাম্পিয়ন হয় সিন্ধু। বার্মিংহ্য়াম কমনওয়েলথ গেমসে ভারতের পদক জয়ের অন্যতম দাবিদার ভারতীয় তারকা শাটলার। রিও অলিম্পিকে রুপো জয়ের পর টোকিও অলিম্পিকে সোনা জয়ের স্বপ্ন পূরণ হয়নি সিন্ধুর। ২০১৮ গেমসেও সোনা অধরা থেকে গিয়েছিল। এবার সেই অধরা গোল্ড মেডেল জিততে বদ্ধপরিকর পিভি সিন্ধু। 

আরও পড়ুনঃশেষ ৫ কমনওয়েলথ গেমসে কেমন ছিল ভারতের পারফরম্যান্স, দেখে নিন এক ঝলকে

আরও পড়ুনঃশুধু মণিকা বাত্রা নয়, চিনে নিন কমওয়েলথে ভারতের সেরা সুন্দরী মহিলা অ্যাথলিটদের

Read more Articles on
Share this article
click me!