এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ভালো পারফরম্যান্স অব্যাহত, পদক তালিকায় ৩ নম্বরেই ভারত

এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত পারফরম্যান্স দেখালেন ভারতীয় অ্যাথলিটরা। বাংলার অ্যাথলিট স্বপ্না বর্মনও পদক জিতলেন। পদক তালিকায় উপরের দিকে ভারত।

Soumya Gangully | Published : Jul 16, 2023 12:07 PM IST / Updated: Jul 16 2023, 06:37 PM IST

এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের পঞ্চম দিনেও ভালো পারফরম্যান্স দেখালেন ভারতীয় অ্যাথলিটরা। এদিন মহিলাদের ২০০ মিটার দৌড়ে রুপো পেলেন জ্যোতি ইয়াররাজি। সম্প্রতি অসাধারণ ফর্মে এই অ্যাথলিট। তিনি দেশকে একাধিক পদক এনে দিলেন। পুরুষদের জ্যাভলিন থ্রোয়ে রুপো পেলেন মনু ডি পি। মহিলাদের শট পাটে রুপো পেলেন আভা খাটুয়া। মহিলাদের ৫০০০ মিটার দৌড়ে রুপো পেলেন পারুল চৌধুরী। এর আগে মহিলাদের ৩০০০ মিটার স্টিপলটেজে সোনা জেতেন পারুল। মহিলাদের ৮০০ মিটার দৌড়ে রুপো পান কে এম চন্দা। পুরুষদের ৮০০ মিটার দৌড়ে রুপো পেয়েছেন কৃষণ কুমার। মহিলাদের ২০ কিলোমিটার হাঁটায় রুপো পেয়েছেন প্রিয়াঙ্কা গোস্বামী। পুরুষদের ২০ কিলোমিটার হাঁটায় ব্রোঞ্জ পেয়েছেন বিকাশ সিং। মহিলাদের ৫০০০ মিটার দৌড়ে ব্রোঞ্জ পেয়েছেন অঙ্কিতা। মহিলাদের শট পাটে ব্রোঞ্জ পেয়েছেন মনপ্রীত কউর। পুরুষদের ৪x৪০০ মিটার রিলেতে রুপো পেয়েছে ভারত। মহিলাদের ৪x৪০০ মিটার রিলেতে ব্রোঞ্জ পেয়েছে ভারত।

পদক জিততে না পারলেও, মহিলাদের ২০ কিলোমিটার হাঁটায় ভালো পারফরম্যান্স দেখিয়েছেন ভাবনা জাট। তিনি পঞ্চম স্থানে রেস শেষ করেছেন। পুরুষদের ৮০০ মিটার দৌড়ে সপ্তম স্থানে শেষ করেন মহম্মদ আফজল। পুরুষদের ২০ কিলোমিটার হাঁটায় ডিসকোয়ালিফায়েড হয়ে যান অক্ষদীপ সিং। মহিলাদের ৮০০ মিটারের ফাইনালে ট্র্যাকে নামেননি লাভিকা শর্মা।

এবারের এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে অসাধারণ পারফরম্যান্স দেখালেন লং-ডিসট্যান্স রানার পারুল। তিনি জোড়া পদক পেয়ে দেশের মুখ উজ্জ্বল করলেন। শুক্রবার মহিলাদের ৩০০০ মিটার স্টিপলচেজের ফাইনালে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে সোনা জেতেন এই অ্যাথলিট। এরপর রবিবার মহিলাদের ৫০০০ মিটার দৌড়ের ফাইনালে ১৫ মিনিট ৫২.৩৫ সেকেন্ড সময় করে রুপো পেলেন পারুল। ১৫ মিনিট ৫১.১৬ সেকেন্ড সময় করে সোনা জিতেছেন জাপানের ইউমা ইয়ামামোতো। মহিলাদের ৫০০০ মিটার দৌড়ে জাতীয় রেকর্ড পারুলের দখলে। তাঁর সেরা সময় ১৫ মিনিট ১০.৩৫ সেকেন্ড। এই ইভেন্টেই ব্রোঞ্জ পেয়েছেন অঙ্কিতা। তিনি ১৬ মিনিট ৩.৩৩ সেকেন্ড সময় করেছেন।

পুরুষ ও মহিলাদের ৮০০ মিটার দৌড়ে ব্যক্তিগত সেরা সময় করে রুপো পেয়েছেন কৃষণ কুমার ও চন্দা। রবিবার ফাইনালে ১ মিনিট ৪৫.৮৮ সেকেন্ড সময় করেন কৃষণ কুমার। ১ মিনিট ৪৫.৫৩ সেকেন্ড সময় করে এই ইভেন্টে সোনা জিতেছেন কাতারের আবুবকর এইচ আবদাল্লা। মহিলাদের ৮০০ মিটার দৌড়ের ফাইনালে ২ মিনিট ১.৫৮ সেকেন্ড সময় করে রুপো পান চন্দা। ২ মিনিট ০.৬৬ সেকেন্ড সময় করে এই ইভেন্টে সোনা জিতেছেন শ্রীলঙ্কার এম কে দিশানায়কা।

আরও পড়ুন-

দ্বিতীয় দিন জ্যোতি ইয়াররাজির সোনা, এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ভালো জায়গায় ভারত

ব্যাঙ্ককে এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ম্যাসকট নির্বাচিত হনুমান

PV Sindhu: র‍্যাকেটের বদলে হাতে স্টিয়ারিং, কে এফ ১ কার্টিং সার্কিটে পিভি সিন্ধু

Share this article
click me!