India Vs Pakistan: ডেভিস কাপ খেলতে ৬০ বছর পর পাকিস্তানে ভারতীয় দল

ক্রিকেটে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ এক দশকেরও বেশি সময় ধরে বন্ধ থাকলেও, অন্য খেলাগুলিতে সেরকম কোনও বাধা নেই। ভারতীয় দল পাকিস্তান সফরে যাচ্ছে, পাকিস্তান দলও ভারতে আসছে।

Soumya Gangully | Published : Jan 29, 2024 3:30 PM IST / Updated: Jan 29 2024, 09:56 PM IST

ডেভিস কাপ ম্যাচ খেলতে ৬০ বছর পর পাকিস্তানে গেল ভারতীয় টেনিস দল। রবিবার রাতে ইসলামাবাদে পৌঁছ গিয়েছে ভারতীয় দল। খেলোয়াড়দের নিরাপত্তার জন্য অভূতপূর্ব ব্যবস্থা করেছে পাকিস্তান টেনিস ফেডারেশন। নিরাপত্তার ক্ষেত্রে যাতে কোনওরকম গলদ না থাকে, সেটা নিশ্চিত করা হচ্ছে। কোনও রাষ্ট্রনায়ক পাকিস্তান সফরে গেলে যে ধরনের নিরাপত্তার বন্দোবস্ত করা হয়, ভারতের টেনিস দলের ক্ষেত্রেও সেই ব্যবস্থাই করা হয়েছে। বহুস্তরীয় নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। পাকিস্তান টেনিস ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, ভারতীয় দল যতদিন পাকিস্তানে থাকবে, প্রতিদিন ইসলামাবাদ স্পোর্টস কমপ্লেক্সে বম্ব ডিসপোজাল স্কোয়াড এনে পরীক্ষা করা হবে। ভারতের খেলোয়াড় ও কর্তাদের নিরাপত্তার জন্যই এই ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তার কথা মাথায় রেখে  ভারতীয় দলের সদস্যদের যে গাড়িতে হোটেল থেকে ইসলামাবাদ স্পোর্টস কমপ্লেক্সে নিয়ে যাওয়া হবে তার সঙ্গে আরও ২টি গাড়ি থাকবে। ভারত-পাকিস্তান সম্পর্কের কথা মাথায় রেখেই নিরাপত্তার ক্ষেত্রে কোনওরকম ঝুঁকি নেওয়া হচ্ছে না।

ইসলামাবাদে হোটেলবন্দি ভারতীয় দল

ভারতের খেলোয়াড়দের নিরাপত্তার বিষয়ে ইন্টারন্যাশনাল টেনিস ফেডারেশনের আলোচনা করে পরিকল্পনা ঠিক করেছে পাকিস্তান টেনিস ফেডারেশন। নিরাপত্তার কথা মাথায় রেখে ভারতীয় খেলোয়াড়দের হোটেল ও ইসলামাবাদ স্পোর্টস কমপ্লেক্সে ছাড়া অন্য কোথাও যেতে দেওয়া হচ্ছে না। হোটেলেও কড়া নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। ভারতীয় দলে ৫ জন খেলোয়াড়, ২ জন ফিজিও এবং সর্বভারতীয় টেনিস সংস্থার ২ জন কর্তা আছেন।

 

 

ভারতীয় দলকে নিয়ে সতর্ক পাকিস্তান

পাকিস্তান টেনিস ফেডারেশনের সেক্রেটারি জেনারেল কর্নেল গুল রেহমান জানিয়েছেন, ‘ভারতীয় দল যেহেতু ৬০ বছর পাকিস্তানে এসেছে, আমরা অতিরিক্ত সতর্কতা অবলম্বন করছি। ভারতীয় দলের জন্য ৪-৫ স্তরীয় নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। আমি ইভেন্ট সিকিউরিটি ম্যানেজার। আমি ভারতীয় দলের সঙ্গেই আছি।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

MK Stalin-Novak Djokovic: স্পেন যাওয়ার পথে উড়ানে জকোভিচের সঙ্গে দেখা স্ট্যালিনের

জয় পেলেন লিয়েন্ডার পেজ, ডেভিস কাপে পাকিস্তানকে উড়িয়ে দিল ভারত

ডেভিস কাপের ম্যাচ ফসকালো পাকিস্তান, ভারতের দাবি মেনে সরছে ভেন্যু

Read more Articles on
Share this article
click me!