গাজায় যুদ্ধের প্রভাব প্যারিস অলিম্পিক্সে, ইজরায়েলের অ্যাথলিটদের খুনের হুমকি

ইজরায়েল-হামাস যুদ্ধের প্রভাব পড়ল প্যারিস অলিম্পিক্সে। ইজরায়েলের অ্যাথলিটদের উপর হামলা চালানোর হুমকি দেওয়া হল। এই ঘটনার পরিপ্রেক্ষিতে নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে।

Soumya Gangully | Published : Jul 29, 2024 5:56 AM IST / Updated: Jul 29 2024, 12:36 PM IST

১৯৭২ সালে মিউনিখ অলিম্পিক্স চলাকালীন গেমস ভিলেজে হামলা চালিয়ে ইজরায়েলের ১১ জনকে হত্যা করে প্যালেস্টাইনের জঙ্গিরা। ৫২ বছর পর ফের অলিম্পিক্সে ইজরায়েলের জঙ্গিদের উপর হামলা চালানোর হুমকি দেওয়া হল। ইজরায়েলের অ্যাথলিটদের খুনের হুমকি দেওয়া হয়েছে। এক বিবৃতিতে ইজরায়েলের ন্যাশনাল সাইবার ডিরেক্টরেটের পক্ষ থেকে জানানো হয়েছে, তদন্তে জানা গিয়েছে, ইরানের হ্যাকাররা সোশ্যাল মিডিয়া চ্যানেলের মাধ্যমে অলিম্পিক্সে ইজরায়েলের প্রতিনিধিদের ব্যক্তিগত তথ্য প্রকাশ করছে। ইজরায়েল দলের সদস্যদের হুমকিও দেওয়া হচ্ছে। এই ঘটনার তদন্ত শুরু করেছে ফরাসি পুলিশ। প্যারিস অলিম্পিক্সে যোগ দেওয়া ইজরায়েলের অ্যাথলিটদের নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ইজরায়েল দলের সদস্যদের ব্যক্তিগত তথ্য ফাঁসের বিষয়ে তদন্ত শুরু করেছে অ্যান্টি-সাইবার ক্রাইম ডিপার্টমেন্ট। সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলি থেকে ইজরায়েলের অ্যাথলিটদের ব্যক্তিগত তথ্য মুছে ফেলার নির্দেশও দেওয়া হয়েছে।

প্যারিসে ইজরায়েলের নাগরিকদের উপর হামলার হুমকি

Latest Videos

ইজরায়েলের বিদেশমন্ত্রকের পক্ষ থেকে ফরাসি বিদেশমন্ত্রককে জানানো হয়েছে, প্যারিস অলিম্পিক্স চলাকালীন ইজরায়েলের অ্যাথলিট ও পর্যটকদের উপর হামলা চালাতে পারে ইরানের জঙ্গিরা। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে ইরান। রাষ্ট্রপুঞ্জে ইরানের প্রতিনিধি দাবি করেছেন, ‘প্রতিরোধী বাহিনীতে নীতিগতভাবে সন্ত্রাসবাদী কার্যকলাপের কোনও স্থান নেই। মিথ্যা ও প্রতারণার মাধ্যমে অভিযুক্তদের ভূমিকা বদল করা যাবে না।’

অলিম্পিক্সে নিরাপত্তা নিয়ে আশঙ্কা

খুনের হুমকির পরিপ্রেক্ষিতে গেমস ভিলেজ থেকে স্টেডিয়ামে যাতায়াতের পথে ইজরায়েলের অ্যাথলিটদের সঙ্গে থাকছেন এলিট ট্যাকটিক্যাল ইউনিটের সদস্যরা। গেমস ভিলেজেও ২৪ ঘণ্টা নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ইজরায়েলের ইন্টারনাল সিকিউরিটি সার্ভিসের পক্ষ থেকে শিন বেট অ্যাথলিটদের নিরাপত্তার দিকে নজর রাখছেন। ফরাসি পুলিশের পক্ষ থেকেও ইজরায়েলের অ্যাথলিটদের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ফের লড়াইয়ে মনু ভাকের, সোমবার শ্যুটিং, তিরন্দাজিতে পদক পেতে পারে ভারত

'কর্ম করে যাও, ফলের আশা কোরো না,' অলিম্পিক্সে পদক জিতে গীতার উদ্ধৃতি মনু ভাকেরের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today