Olympics 2024: প্যারিস অলিম্পিক্সকে কেন্দ্র করে দল ঘোষণা ভারতের, দেখে নিন একঝলকে

মাঝে বাকি আর মাত্র কয়েকদিন। তারপরই ঢাকে কাঠি পড়ে যাবে প্যরিস অলিম্পিক্সের। আর এবার ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের (IOA) তরফ থেকে ঘোষণা করে দেওয়া হল সমস্ত অ্যাথলিটদের নাম।

Subhankar Das | Published : Jul 17, 2024 12:38 PM IST / Updated: Jul 17 2024, 11:11 PM IST

মাঝে বাকি আর মাত্র কয়েকদিন। তারপরই ঢাকে কাঠি পড়ে যাবে প্যরিস অলিম্পিক্সের (Paris Olympics 2024)। আর এবার ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের (IOA) তরফ থেকে ঘোষণা করে দেওয়া হল সমস্ত অ্যাথলিটদের নাম।

বুধবার, ভারতীয় অলিম্পিক সংস্থার (Indian Olympic Association) তরফ থেকে প্যারিস সফরকারী ১১৭ জনের তালিকা প্রকাশ করা হয়েছে৷ যদিও সেই তালিকায় নাম নেই শটপাটার আভা খাটুয়ার।

Latest Videos

উল্লেখ্য, অ্যাথলিট ছাড়াও মোট ১৪০ জন সাপোর্ট স্টাফ এবং অফিসিয়ালরা উড়ে যাচ্ছেন প্যারিসে। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের তরফ থেকে ইতিমধ্যেই সেই তালিকা মঞ্জুর করে দেওয়া হয়েছে৷ তবে, এই ১৪০ জনের মধ্যে ৭২ জনের পুরো খরচ বহন করছে ভারত সরকার (Government of India)৷

কিন্তু হটাৎ আভা খাটুয়ার নামটি বাদ দেওয়া হল কেন? এই নিয়েই উঠছে প্রশ্ন। কোনও ব্যাখ্যা ছাড়াই এইভাবে একজন অ্যাথলিটের নাম বাদ দেওয়া নিয়ে শুরু হয়ে গেছে বিতর্ক।

এদিকে ভারতীয় অলিম্পিক সংস্থার সভাপতি পিটি ঊষা জানিয়েছেন, “প্যারিসে ২০২৪ সালে অনুষ্ঠিত হতে চলা অলিম্পিক গেমসের আয়োজক কমিটির কিছু নিয়ম রয়েছে। সেই অনুযায়ী, গেমস ভিলেজে সাপোর্ট স্টাফ এবং অফিসিয়াল মিলিয়ে মোট ৬৭ জনের থাকার অনুমতি দেওয়া হয়েছে৷ যার মধ্যে সর্বোচ্চ ১১ জন অফিসিয়াল থাকতে পারবেন৷ তার থেকে বেশি নয়। সেই তালিকায় মেডিক্যাল টিমের সদস্যরাও আছেন।”

প্রসঙ্গত, এবারের অলিম্পিক্সে অ্যাথলেটিক্স থেকে সবচেয়ে বড় দল পাঠাচ্ছে ভারত। সেই দলে আছেন প্রায় ২৯ জন। যার মধ্যে পুরুষ রয়েছেন ১৮ জন এবং মহিলা আছেন মোট ১১ জন। এছাড়াও শুটিং বিভাগে বাছাই করা হয়েছে ২১ জনের দল। অন্যদিকে, হকি দল ১৯ জনের।

সেইসঙ্গে, টেবিল টেনিস দলে যাচ্ছেন ৮ জন খেলোয়াড়৷ ব্যাডমিন্টন দলে আছেন ৭ জন। যে দলে দুইবারের পদকজয়ী পিভি সিন্ধুও (PV Sindhu) রয়েছেন৷ তাছাড়া কুস্তি, বক্সিং এবং তীরন্দাজি দলে আছেন ৬ জন করে। এছাড়া গল্ফ দলে আছেন ৪ জন।

ভারতীয় টেনিস দলে আছেন ৩ জন। সেইসঙ্গে, সাঁতার এবং সেইলিং টিমে ২ জন করে রয়েছেন। আর অশ্বারোহন, জুডো, রোয়িং এবং ভারত্তোলন দলে একজন করে প্রতিযোগী যাচ্ছেন ভারত থেকে৷

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
RG Kar Protest Live : শর্ত নিয়েই কালীঘাটে যাচ্ছেন ডাক্তাররা, দেখুন সরাসরি
'জাস্টিস ফর আরজি কর' ৫ দফা দাবিতে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | Doctors Protest | RG Kar Protest |
'সবচেয়ে বড় অপরাধী আপনি মাননীয়া মুখ্যমন্ত্রী' গর্জে উঠলেন রূপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly | RG Kar