কোরিয়া ওপেন সুপার ৫০০ টুর্নামেন্ট চ্যাম্পিয়ন সাত্বিকসাইরাজ রণকিরেড্ডি-চিরাগ শেট্টি

সম্প্রতি অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছে ভারতের সেরা পুরুষ শাটলার জুটি সাত্বিকসাইরাজ রণকিরেড্ডি ও চিরাগ শেট্টি। কোরিয়া ওপেনে দুর্দান্ত লড়াই করে চ্যাম্পিয়ন হল এই জুটি।

Soumya Gangully | Published : Jul 23, 2023 8:17 AM IST / Updated: Jul 23 2023, 03:20 PM IST

স্যুইস ওপেন ও ইন্দোনেশিয়া ওপেন জেতার পর এবার আরও একটি বিডব্লুএফ খেতাব জিতলেন সাত্বিকসাইরাজ রণকিরেড্ডি ও চিরাগ শেট্টি। রবিবার বিশ্বের এক নম্বর জুটি ইন্দোনেশিয়ার ফজর আলফিয়ান ও মহম্মদ রিয়ান আরদিয়ান্তোকে হারিয়ে কোরিয়া ওপেন সুপার ৫০০ টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হল ভারতীয় জুটি। কোরিয়া ওপেন ফাইনালে অসাধারণ লড়াই করে জয় পেল ভারতীয় জুটি। সাত্বিক-চিরাগের পক্ষে ম্যাচের ফল ১৭-২১, ২১-১৩, ২১-১৪। প্রথম গেম হেরে যাওয়ার পরেও অসাধারণ প্রত্যাবর্তন ঘটিয়ে চ্যাম্পিয়ন হলেন সাত্বিক-চিরাগ। এর আগে ইন্দোনেশিয়ার জুটির বিরুদ্ধে ৪টি ম্যাচ খেলে ২টিতে জয় পায় ভারতীয় জুটি। গত ২টি সাক্ষাৎকারে জয় পান সাত্বিক-চিরাগ। রবিবার ইন্দোনেশিয়ার জুটির বিরুদ্ধে টানা তৃতীয় ম্যাচে জয় পেল সাত্বিক-চিরাগ।

এই ম্যাচের শুরু থেকেই একের পর এক র‍্যালি চলছিল। ইন্দোনেশিয়ার জুটি ৪-২ এগিয়ে যায়। সাত্বিক-চিরাগ ম্যাচে ফেরার চেষ্টা করছিলেন। কিন্তু তাঁদের সেই সুযোগ দিচ্ছিলেন না আলফিয়ান ও আরদিয়ান্তো। তাঁরা ১৯-১০ পয়েন্টে পিছিয়ে পড়েন। সেই অবস্থায় পরপর ৬ পয়েন্ট নেয় ভারতীয় জুটি। তবে শেষপর্যন্ত প্রথম গেম হেরে যান সাত্বিক-চিরাগ। তবে তাঁরা দ্বিতীয় গেমে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে ম্যাচে ফেরেন। এরপর তৃতীয় গেমেও অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে জয় পায় ভারতীয় জুটি।

চ্যাম্পিয়ন হওয়ার পর কোর্টেই গ্যাংনাম স্টাইলে নাচতে শুরু করে দেন। জুটি বাঁধার পর থেকে এখনও পর্যন্ত দুর্দান্ত সাফল্য পেয়েছেন সাত্বিক-চিরাগ। তাঁরা এর আগে কমনওয়েলথ গেমসে সোনা জেতেন, টমাস কাপে সোনা জেতেন, বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ পান, সৈয়দ মোদি ও সুইস ওপেন (সুপার ৩০০ টুর্নামেন্ট) জেতেন। এছাড়া থাইল্যান্ড ওপেন, ইন্ডিয়া ওপেন (সুপার ৫০০ টুর্নামেন্ট), ফ্রেঞ্চ ওপেন (সুপার ৭৫০ টুর্নামেন্ট), ইন্দোনেশিয়া ওপেন সুপার ১০০০ চ্যাম্পিয়ন হয় ভারতীয় জুটি।

বিডব্লুএফ ওয়ার্ল্ড ট্যুর ৬টি ভাগে বিভক্ত। ওয়ার্ল্ড ট্যুর ফাইনালস, ৪টি সুপার ১০০০ টুর্নামেন্ট, ৬টি সুপার ৭৫০ টুর্নামেন্ট, ৭টি সুপার ৫০০ টুর্নামেন্ট, ১১টি সুপার ৩০০ টুর্নামেন্ট হয়। এছাড়া বিডব্লুএফ ট্যুর সুপার ১০০ টুর্নামেন্ট থেকেও র‍্যাঙ্কিং পয়েন্ট পাওয়া যায়। 

সাত্বিক ও চিরাগ এখন বিডব্লুএফ র‍্যাঙ্কিংয়ে ৩ নম্বরে। তাঁরা ৮২৩৩১ পয়েন্ট পেয়েছেন। কোরিয়া ওপেনের ফাইনালে হেরেও এখনও শীর্ষে আলফিয়ান ও আরদিয়ান্তো। তাঁদের পয়েন্ট ৮৯৮৭৯। তবে ভারতীয় জুটি যে ফর্মে আছে, তাতে কিছুদিনের মধ্যেই শীর্ষে পৌঁছে যাওয়া অসম্ভব নয়।

আরও পড়ুন-

পুরুষদের ব্যাডমিন্টনের ইতিহাসে দ্রুততম স্ম্যাশ, বিশ্বরেকর্ড সাত্বিকসাইরাজ রণকিরেড্ডির

৫ সেটের লড়াইয়ে দুরন্ত জয়, প্রথমবার উইম্বলডন চ্যাম্পিয়ন কার্লোস আলকারাজ

PV Sindhu: র‍্যাকেটের বদলে হাতে স্টিয়ারিং, কে এফ ১ কার্টিং সার্কিটে পিভি সিন্ধু

Share this article
click me!