মালয়েশিয়া মাস্টার্সের সেমি ফাইনালে সিন্ধু, প্রণয়, ছিটকে গেলেন শ্রীকান্ত

এ বছর এখনও কোনও খেতাব জিততে পারেননি এই মুহূর্তে সিঙ্গলসে দেশের সেরা মহিলা শাটলার পিভি সিন্ধু। তবে এশিয়ান গেমসের আগে ফর্মে ফিরছেন সিন্ধু। আগামী বছরের অলিম্পিক্সের আগে সেরা ফর্মে থাকাই সিন্ধুর লক্ষ্য।

Web Desk - ANB | Published : May 26, 2023 10:44 AM IST / Updated: May 26 2023, 05:21 PM IST

মালয়েশিয়া মাস্টার্স সুপার ৫০০ টুর্নামেন্টে মহিলাদের সিঙ্গলসের সেমি ফাইনালে পৌঁছে গেলেন পিভি সিন্ধু। পুরুষদের সিঙ্গলসের সেমি ফাইনালে পৌঁছে গেলেন এইচ এস প্রণয়। পুরুষদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিলেন শ্রীকান্ত কিদম্বী। ফলে এই প্রতিযোগিতায় এখন ভারতের আশা সিন্ধু ও প্রণয়। চোট সারিয়ে কোর্টে ফিরে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন সিন্ধু। প্রণয়ও ভালো ফর্মে। ফলে পুরুষ ও মহিলা সিঙ্গলসে পদকের আশায় ভারত। শনিবার সেমি ফাইনাল খেলতে নামবেন সিন্ধু ও প্রণয়। তাঁরা সেমি ফাইনাল ম্যাচ জিততে পারলেই পদক নিশ্চিত করে ফেলবেন। শনিবার সেই লক্ষ্যএই খেলতে নামবেন ভারতের সেরা শাটলাররা।

শুক্রবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালা লামপুরে মহিলাদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে চিনের ই মান ঝ্যাংকে হারিয়ে দেন সিন্ধু। তাঁর পক্ষে ম্যাচের ফল ২১-১৬, ১৩-২১, ২২-২০। প্রথম গেমে সহজ জয় পাওয়ার পর দ্বিতীয় গেমে বিশেষ লড়াই করতে পারেননি সিন্ধু। তৃতীয় গেমেও অসাধারণ পারফরম্যান্স দেখান ঝ্যাং। তিনি ১৭-১৭ করে ফেলেন। তবে এরপর ঘুরে দাঁড়িয়ে ২০-১৭ এগিয়ে যান সিন্ধু। কিন্তু তখনও হার মানতে চাইছিলেন না ভারতীয় শাটলার। শেষপর্যন্ত ২২-২০ পয়েন্টে জয় ছিনিয়ে নেন ভারতের অন্যতম সেরা শাটলার। শনিবার সেমি ফাইনালে মালয়েশিয়া মাস্টার্সে সপ্তম বাছাই ও বিশ্বের ৯ নম্বর ইন্দোনেশিয়ার শাটলার গেগরিয়া মারিস্কা তুনজুংয়ের মুখোমুখি হচ্ছেন সিন্ধু। কোয়ার্টার ফাইনালে চিনের ই জি ওয়াংকে হারিয়ে দিয়েছেন তুনজুং। ইন্দোনেশিয়ার এই শাটলার ভালো ফর্মে। মাদ্রিদ মাস্টার্সের ফাইনালে তিনি সিন্ধুকে স্ট্রেট গেমে হারিয়ে দিয়েছিলেন। তবে ইন্দোনেশিয়ার এই শাটলারের বিরুদ্ধে মুখোমুখি লড়াইয়ে ৭-১ এগিয়ে সিন্ধু। মাদ্রিদ মাস্টার্সে হারের বদলা নেওয়ার সুযোগ ভারতীয় শাটলারের সামনে।

পুরুষদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে জাপানের কেন্তা নিশিমোতোকে হারিয়ে দেন প্রণয়। তাঁর পক্ষে ম্যাচের ফল ২৫-২৩, ১৮-২১, ২১-১৩। লড়াই করে জয় ছিনিয়ে নেন ভারতীয় শাটলার। প্রথম গেমে দুর্দান্ত লড়াই করে জয় ছিনিয়ে নেওয়ার পর দ্বিতীয় গেমেও লড়াই করেন প্রণয়। তবে অল্পের জন্য এই গেম খোয়াতে হয় তাঁকে। নির্ণায়ক গেমে অবশ্য সহজ জয়ই পান প্রণয়। শনিবার সেমি ফাইনালে ইন্দোনেশিয়ার ক্রিশ্চিয়ান আদিনাতার মুখোমুখি হচ্ছেন প্রণয়। শুক্রবার কোয়ার্টার ফাইনালে শ্রীকান্তকে ১৬-২১, ২১-১৬, ২১-১১ ফলে হারিয়ে দিয়েছেন আদিনাতা। শনিবার সেমি ফাইনালে সতীর্থ শ্রীকান্তের হয়ে বদলা নেওয়ার সুযোগ প্রণয়ের সামনে।

আরও পড়ুন-

আর্থিক সমস্যায় চিকিৎসা করাতে পারছেন না, মুখ্যমন্ত্রীর কাছে সাহায্যের আর্জি পিয়ালির

প্রথম ভারতীয় হিসেবে জ্যাভলিন থ্রোয়ে বিশ্ব র‍্যাঙ্কিংয়ের শীর্ষে, নতুন নজির নীরজ চোপড়ার

খেলছেন না ফ্রেঞ্চ ওপেনে, ২০২৪ সালেই অবসর নিতে পারেন রাফায়েল নাদাল

Read more Articles on
Share this article
click me!