Mary Kom: প্যারিস অলিম্পিক্সে শ্যেফ-ডে-মিশন হিসেবে থাকছেন না মেরি কম

এবারের অলিম্পিক্সে ভারতীয় দলের সঙ্গে যুক্ত থাকছেন না কিংবদন্তি বক্সার এম সি মেরি কম। তাঁর পক্ষে প্যারিসে ভারতীয় ক্রীড়াবিদদের সাহায্য করা সম্ভব হচ্ছে না।

Soumya Gangully | Published : Apr 12, 2024 11:22 AM IST / Updated: Apr 12 2024, 05:53 PM IST

এবারের অলিম্পিক্সে ভারতীয় দলের শ্যেফ-ডে-মিশন হিসেবে থাকছেন না কিংবদন্তি বক্সার এম সি মেরি কম। তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে গিয়েছেন। সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে ২০১২ সালে লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ী মেরি কম জানিয়েছেন, ‘আমার এই দায়িত্ব থেকে সরে যেতে খুব খারাপ লাগছে। আমি অত্যন্ত বিড়ম্বনার মুখে পড়েছি। কিন্তু আমার কাছে অন্য কোনও উপায় নেই।’ এ বছরের মার্চে মেরি কমকে অলিম্পিক্সের জন্য ভারতীয় দলের শ্যেফ-ডে-মিশন হিসেবে নিয়োগ করে ভারতীয় অলিম্পিক সংস্থা (আইওএ)। অভিজ্ঞতার মাধ্যমে ভারতীয় অ্যাথলিটদের সাহায্য করার কথা ছিল মেরি কমের। কিন্তু এই কিংবদন্তি বক্সার সরে যাওয়ায় এবার অন্য কাউকে শ্যেফ-ডে-মিশন হিসেবে নিয়োগ করতে হবে আইওএ-কে। সহকারী শ্যেফ-ডে-মিশন হিসেবে আছেন শিবা কেশবন। তাঁকে এবার নতুন দায়িত্ব দেওয়া হতে পারে। 

কেন সরে গেলেন মেরি কম?

মেরি কমকে শ্যেফ-ডে-মিশন হিসেবে নিয়োগ করার সময় আইওএ-র পক্ষ থেকে হয়, 'খেলার প্রতি মেরি কমের অনন্য দায়বদ্ধতা এবং অনুপ্রেরণামূলক যাত্রার ফলে স্বাভাবিকভাবেই তাঁকে শ্যেফ ডে মিশন হিসেবে বেছে নেওয়া হয়েছে। তিনি অলিম্পিক্সে আমাদের অ্যাথলিটদের সাহায্য করবেন। মেরি কমের সহকারী হিসেবে থাকবেন শিবা কেশবন। তিনি সহকারী শ্যেফ ডে মিশন নিযুক্ত হয়েছেন। প্রাক্তন অলিম্পিয়ান কেশবনের অনেক অভিজ্ঞতা ও জ্ঞান আছে। তিনিও টিম ম্যানেজমেন্টকে সাহায্য করবেন।' কিন্তু অলিম্পিক্সের আগে মেরি কম কেন সরে গেলেন, সেটা স্পষ্ট নয়।

অলিম্পিক্সে পতাকাবাহক শরৎ কমল

প্যারিস অলিম্পিক্সে জাতীয় পতাকা বহন করার সম্মান পাচ্ছেন অভিজ্ঞ টেবল টেনিস খেলোয়াড় অচিন্ত্য শরৎ কমল। অলিম্পিক্সে পদকজয়ী নীরজ চোপড়া, পি ভি সিন্ধুর পরিবর্তে শরৎ কমলকে কেন পতাবাহক হিসেবে বেছে নেওয়া হল সেটা স্পষ্ট নয়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

2036 Summer Olympics: ২০৩৬ সালে অলিম্পিক্স আয়োজনের দাবি জানাচ্ছে ভারত, জানালেন অনুরাগ ঠাকুর

2036 Summer Olympics: লক্ষ্য ২০৩৬ অলিম্পিক্স, আমেদাবাদে হচ্ছে নতুন ৫টি স্টেডিয়াম

'মহিলা হকি দল নিয়ে গর্বিত দেশ', অলিম্পিক্স মঞ্চে ভারতীয় মহিলাদের লড়াইকে স্বাগত প্রধানমন্ত্রী মোদীর

Share this article
click me!