Olympic Games Paris 2024: প্রথম ভারতীয় পুরুষ বক্সার হিসেবে প্যারিস অলিম্পিক্সে নিশান্ত দেব

এবারের অলিম্পিক্সে বড় দল পাঠাচ্ছে ভারত। এবার সবচেয়ে বেশি পদকের আশায় সারা দেশ। টোকিও অলিম্পিক্সের চেয়ে ভালো ফল হবে বলেই আশা করছে ক্রীড়ামহল।

Soumya Gangully | Published : May 31, 2024 11:55 AM IST / Updated: May 31 2024, 06:45 PM IST

প্রথম ভারতীয় পুরুষ বক্সার হিসেবে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করলেন নিশান্ত দেব। বক্সিং অলিম্পিক কোয়ালিফায়ার্সে ৭১ কেজি বিভাগের কোয়ার্টার-ফাইনালে জয় পাওয়ার পরেই অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করেছেন নিশান্ত। শুক্রবার কোয়ার্টার-ফাইনালে মলডোভার বক্সার ভ্যাসিল সেবোতারির বিরুদ্ধে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে জয় ছিনিয়ে নেন নিশান্ত। এর আগে অল্পের জন্য প্যারিস অলিম্পিক্সের কোয়ালিফায়ার্সে সাফল্য পাননি এই বক্সার। শুক্রবার মলডোভার প্রতিপক্ষের বিরুদ্ধে পূর্ণ দাপট দেখিয়ে ৫-০ জয় ছিনিয়ে নেন নিশান্ত। তাঁর দক্ষতা ও দায়বদ্ধতার সামনে দাঁড়াতেই পারেননি সেবোতারি। তিনি লড়াই করার চেষ্টা করছিলেন, কিন্তু নিশান্তের নিখুঁত পাঞ্চের জবাব ছিল না সেবোতারির সামনে। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছেন নিশান্ত। এবার অলিম্পিক্সে পদক জয়ই তাঁর লক্ষ্য।

চতুর্থ ভারতীয় বক্সার হিসেবে প্যারিস অলিম্পিক্সে নিশান্ত

চতুর্থ ভারতীয় বক্সার হিসেবে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করলেন নিশান্ত। তাঁর আগে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা করেন তিন মহিলা বক্সার। ৫০ কেজি বিভাগে পদক জয়ের অন্যতম দাবিদার নিখাত জারিন প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করেছেন। মহিলাদের ৫৪ কেজি বিভাগে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করেছেন প্রীত পাওয়ার। মহিলাদের ৭৫ কেজি বিভাগে পদক জয়ের দাবিদার লাভলিনা বর্গোহাইনও প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করেছেন। এবার নিশান্তও অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করলেন। ফলে প্যারিস অলিম্পিক্সে বক্সিং থেকে একাধিক পদকের আশায় ভারত।

যোগ্য বক্সার হিসেবেই অলিম্পিক্সে নিশান্ত

অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বে দারুণ লড়াই করে সাফল্য পেলেন নিশান্ত। কোয়ার্টার ফাইনালে প্রথম রাউন্ডে দাপট দেখান এই ভারতীয় বক্সার। দ্বিতীয় রাউন্ডে কিছুটা লড়াইয়ের চেষ্টা করেন সেবোতারি। তৃতীয় রাউন্ডে ক্লান্তি সত্ত্বেও আক্রমণ চালিয়ে যান নিশান্ত। অবৈধ পাঞ্চের জন্য সেবোতারির পয়েন্ট কাটা যায়। এর ফলে নিশান্তের জয় সহজ হয়ে যায়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ৩ ব্রোঞ্জ ভারতের, সাফল্য দীপক, হুসামুদ্দিন, নিশান্তের

বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ভারতকে চতুর্থ সোনা জেতালেন লাভলিনা বর্গোহাইন

বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ফের সোনা, মেরি কমের সঙ্গে একই সারিতে নিখাত জারিন

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Daily Horoscope Live: ১৬ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari : 'আমি যা ধরি শেষ করেই ছাড়ি, ভেবেছিল পালিয়ে যাব' শুভেন্দুর কড়া হুঁশিয়ারি!
BJP News : 'আমাকে ওরা মেরে ফেলবে, আমাকে বাঁচান' কাঁতর আবেদন বিজেপি কর্মীর
BJP News : বিজেপির প্রতিনিধি দলকে পেয়ে ক্ষোভ উগরে দিলেন বিজেপি কর্মীরা, দেখুন কী বললেন
Mamata Banerjee | আহতদের দেখতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মমতা, দেখুন কী বললেন মুখ্যমন্ত্রী