প্রি-কোয়ার্টার ফাইনালে হার, অলিম্পিক্সে টানা তৃতীয় পদকের স্বপ্ন শেষ সিন্ধুর

প্যারিস অলিম্পিক্সে ভারতের পদক সংখ্যা দুই অঙ্কে পৌঁছে যাবে বলে আশায় ছিল সারা দেশ। কিন্তু ব্যাডমিন্টনে পুরুষদের ডাবলস ও মহিলাদের সিঙ্গলসে পদক জয়ের আশা শেষ হয়ে গেল। ফলে ভারতের পদক সংখ্যা বৃদ্ধির আশা বড় ধাক্কা খেল।

Soumya Gangully | Published : Aug 1, 2024 5:55 PM IST / Updated: Aug 02 2024, 01:09 PM IST

বৃহস্পতিবার প্যারিস অলিম্পিক্সে ভারতীয় ব্যাডমিন্টন তারকাদের জন্য দিনটা একেবারেই ভালো গেল না। ব্যাডমিন্টনে পুরুষদের ডাবলসের কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিলেন সাত্বিকসাইরাজ রণকিরেড্ডি-চিরাগ শেট্টি। এবার মহিলাদের সিঙ্গলসের প্রি-কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন পি ভি সিন্ধু। ষষ্ঠ বাছাই চিনা শাটলার হি বিং জিয়াওয়ের কাছে হেরে গেলেন সিন্ধু। রিও, টোকিও অলিম্পিক্সে পদক জয়ের পর এবারের অলিম্পিক্সেও পদক জিতে নতুন নজির গড়ার লক্ষ্যে প্যারিসে গিয়েছিলেন সিন্ধু। কিন্তু তাঁর অলিম্পিক্সে টানা তৃতীয় পদক জয়ের স্বপ্নপূরণ হল না। কেরিয়ারে প্রথমবার অলিম্পিক্সে পদক জিততে পারলেন না সিন্ধু। বৃহস্পতিবারই স্বদেশীয় এইচ এস প্রণয়কে হারিয়ে পুরুষদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছেন লক্ষ্য সেন। এই তরুণই এখন প্যারিস অলিম্পিক্সে ব্যাডমিন্টনে পদক জয়ের জন্য ভারতের একমাত্র বাজি।

একই কোর্টে হার সিন্ধু, সাত্বিক-চিরাগের

Latest Videos

বৃহস্পতিবার লা চ্যাপেল এরিনার ৩ নম্বর কোর্টে হেরে বিদায় নেন সাত্বিক-চিরাগ। একই কোর্টে হেরে গেলেন সিন্ধু। ৫৬ মিনিটের লড়াইয়ে ১৯-২১, ১৪-২১ হেরে গেলেন সিন্ধু। তিনি প্রথম গেমে দুর্দান্ত লড়াই করেন। কিন্তু দ্বিতীয় গেমে খুব একটা লড়াই করতে পারলেন না এই তারকা শাটলার। ফলে জয় পেলেন চিনা শাটলার। হতাশ হয়ে বিদায় নিতে হল সিন্ধুকে। এই শাটলার বেশ কিছুদিন ধরে চোটের কারণে ছন্দ খুঁজে পাচ্ছিলেন না। অলিম্পিক্সেও প্রত্যাশিত সাফল্য পেলেন না সিন্ধু

পদক পাবেন লক্ষ্য?

শুক্রবার প্যারিস অলিম্পিক্সে পুরুষদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে চিনা তাইপেইয়ের শাটলার চোউ তিয়েন চেনের মুখোমুখি হচ্ছেন লক্ষ্য। তাঁর লড়াই অত্যন্ত কঠিন। তবে লড়াই করতে তৈরি লক্ষ্য। এই তরুণ খেলোয়াড় প্রণয়ের বিরুদ্ধে সহজ জয় পেয়ে আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন। লক্ষ্যকে শুভেচ্ছা জানিয়েছেন প্রণয়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

প্রণয়ের বিরুদ্ধে স্ট্রেট গেমে জয়, প্যারিস অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনালে লক্ষ্য সেন

আশা জাগিয়েও স্বপ্নভঙ্গ, অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনালে হার সাত্বিক-চিরাগের

পদক জয়ের স্বপ্ন শেষ, প্যারিস অলিম্পিক্স থেকে বিদায় বিশ্বচ্যাম্পিয়ন নিখাত জারিনের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
আমার স্বামী নির্যাতিতার বিচারের জন্য সবটাই করেছেন : Tala থানার প্রাক্তন OC'র স্ত্রী | RG Kar Case |
RG Kar Protest Live : শর্ত নিয়েই কালীঘাটে যাচ্ছেন ডাক্তাররা, দেখুন সরাসরি
BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'টালা থানার ওসির বাড়িতে কেন ২০ জন কলকাতা পুলিশ? প্রশ্ন তুললেন Suvendu Adhikari | R G Kar Case