প্যারিস অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাবাহক হচ্ছেন মনু ভাকের

প্যারিস অলিম্পিক্সে ভারতের সফলতম ক্রীড়াবিদ মনু ভাকের। জোড়া পদক জিতেছেন এই শ্যুটার। সামান্য ব্যবধানে তৃতীয় পদক জিততে পারেননি মনু। তাঁর পারফরম্যান্স সারা বিশ্বের নজর কেড়ে নিয়েছে।

Soumya Gangully | Published : Aug 5, 2024 10:25 AM IST / Updated: Aug 05 2024, 05:23 PM IST

প্যারিস অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠানে ভারতের জাতীয় পতাকা বহন করতে চলেছেন শ্যুটার মনু ভাকের। ২২ বছর বয়সি এই শ্যুটার চলতি প্যারিস অলিম্পিক্সে জোড়া পদক জিতেছেন। ভারতের প্রথম মহিলা ক্রীড়াবিদ হিসেবে অলিম্পিক্সের একটি আসরে জোড়া পদক জয়ের নজির গড়েছেন মনু। এবারের অলিম্পিক্সে মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল এবং ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড টিম ইভেন্টে ব্রোঞ্জ জিতেছেন মনু। একমাত্র ভারতীয় ক্রীড়াবিদ হিসেবে একই অলিম্পিক্সে ব্যক্তিগত ইভেন্টে ৩ পদক জিতে নতুন নজির গড়ার খুব কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন মনু। কিন্তু অল্পের জন্য মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টে পদক জিততে পারেননি এই শ্যুটার। তিনি এই ইভেন্টে চতুর্থ হন। সারা দেশ মনুর পারফরম্যান্সে মুগ্ধ।

রবিবার অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠান

Latest Videos

রবিবার প্যারিস অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠান হতে চলেছে। ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের এক কর্তা জানিয়েছেন, এবারের অলিম্পিক্সে অসাধারণ পারফরম্যান্সের সুবাদেই সমাপ্তি অনুষ্ঠানে জাতীয় পতাকা বহন করার সম্মান পাচ্ছেন মনু। এই সম্মান পেয়ে আপ্লুত মনু। তিনি জানিয়েছেন, এই দায়িত্ব পেয়ে সম্মানিত বোধ করছেন। আইওএ কর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশও করেছেন মনু। ভারতীয় ক্রীড়াবিদদের মধ্যে অলিম্পিক্সে ব্যক্তিগত ইভেন্টে জোড়া পদক জিতেছেন শুধু নরম্যান প্রিচার্ড, পি ভি সিন্ধু ও মনু। ২০২৮ সালে লস অ্যাঞ্জেলেস অলিম্পিক্সেও সাফল্যের লক্ষ্যে এখন থেকেই তৈরি হচ্ছেন মনু।

মনুর প্রশংসায় আইওএ

আইওএ-র এক কর্তা জানিয়েছেন, 'হ্যাঁ, মনুকেই প্যারিস অলিম্পিক্সের সমাপ্তি অনুষ্ঠানে ভারতের জাতীয় পতাকা বহন করার জন্য বেছে নেওয়া হয়েছে। ওর এই সম্মান প্রাপ্য ছিল।' মনু বলেছেন, ‘আমাদের দলে অনেকেই আছেন যাঁরা এই সম্মান পাওয়ার যোগ্য। তাঁদের যোগ্যতা আমার চেয়েও বেশি। তবে আমার কাছে এই সম্মান বিশাল প্রাপ্তি।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

সোমবার ব্রোঞ্জ জয়ের লড়াইয়ে নামছেন লক্ষ্য সেন, কখন, কীভাবে দেখা যাবে ম্যাচ?

অলিম্পিক্স সেমি-ফাইনালে নির্বাসিত অমিত রোহিদাস, শাস্তির বিরুদ্ধে আবেদন ভারতের

কোয়ার্টার ফাইনালে লাভলিনার বিদায়, প্যারিস অলিম্পিক্সে বক্সিংয়ে হতাশাজনক ফল ভারতের

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির যুব মোর্চার ধর্না ভেসে উঠলো হুঙ্কার ‘উই ডিমান্ড জাস্টিস’ | RG Kar
BJP Live: R G Kar-কাণ্ডের প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'লাইভ স্ট্রিমিং-য়ে আপত্তি কোথায়? মুখোশ খুলে যাবে?' মমতাকে প্রশ্ন শুভেন্দুর | Suvendu Adhikari
'লাইভ স্ট্রিমিং-য়ে কীসের সমস্যা মুখ্যমন্ত্রীর?' বৈঠক ভেস্তে যাওয়ায় হতাশ জুনিয়র ডাক্তাররা | R G Kar
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal