Olympics 2024: অভাবের সংসার থেকে উঠে আসা ইয়ারাজির চোখে শুধুই পদক জয়ের স্বপ্ন

শুরু হতে চলেছে প্যারিস অলিম্পিক্স (Paris Olympics 2024)। আর এই মেগা প্রতিযোগিতায়, মেয়েদের ১০০ মিটার হার্ডলসে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন ২৪ বছর বয়সী অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) মহিলা অ্যাথলিট জ্যোতি ইয়ারাজি (Jyothi Yarraji)।

Subhankar Das | Published : Jul 18, 2024 6:16 AM IST

শুরু হতে চলেছে প্যারিস অলিম্পিক্স (Paris Olympics 2024)। আর এই মেগা প্রতিযোগিতায়, মেয়েদের ১০০ মিটার হার্ডলসে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন ২৪ বছর বয়সী অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) মহিলা অ্যাথলিট জ্যোতি ইয়ারাজি (Jyothi Yarraji)।

তিনি বলছেন, মা কুমারীর চোখের জল মোছানোর লক্ষ্য নিয়েই নিজের সেরাটা উজাড় করে দেবেন এই অ্যাথলিট। বুধবার, একটি ভার্চুয়াল অনুষ্ঠানে জোগ দিয়ে জ্যোতি ইয়ারাজি জানান, “আমার মা দুই বেলা বিভিন্ন বাড়িতে কাজ করে টাকা রোজগার করেন। সেইসঙ্গে, একটি স্থানীয় হাসপাতালে সাফাইয়েরও কাজ করেন। কিন্তু তারপরেও অদম্য মনের জোর নিয়েই মা আমাকে তৈরি করেছেন। মায়ের এই লড়াকু জীবনই আমাকে উদ্বুদ্ধ করে। মায়ের সেই জীবনসংগ্রামই আমাকে অলিম্পিক্সে সেরা কিছু করার অনুপ্রেরণা জোগাবে।”

Latest Videos

তিনি আরও যোগ করেছেন, “পরিবারের দারিদ্রতা অনেকসময়ই আমাকে মানসিকভাবে বিধ্বস্ত করেছে। কিন্তু আমার মা প্রতিনিয়ত উৎসাহ দিয়ে গেছেন। আমাকে ফোকাস থেকে সরতে দেয়নি। তিনি বরাবর বলেন, কোনও দিকে মন না দিয়ে যদি কঠোর পরিশ্রম করে যাই, তাহলে সাফল্য আসবেই। তাই মায়ের চোখের জল মুছিয়ে দেওয়ার জন্য এটাই সেরা মঞ্চ।”

প্রসঙ্গত, এবার প্যারিস অলিম্পিক্সে পদক জয়ের ব্যাপারে যথেষ্ট আশাবাদী ভারত। এমনকি অ্যাথলিটদের সাহায্যের জন্য বিশেষ মেডিক্যাল টিমও পাঠাচ্ছে ভারতীয় অলিম্পিক সংস্থা (IOA)। আর এবার প্যারিস অলিম্পিক্সে মেয়েদের ১০০ মিটার হার্ডলসে ভারতের হয়ে লড়তে নামছেন ২৪ বছরের অন্ধ্রপ্রদেশের মহিলা অ্যাথলিট জ্যোতি ইয়ারাজি। আর ট্র্যাকে নামার আগে যথেষ্ট আত্মবিশ্বাসী তিনি।

অন্যদিকে, জ্যোতি কৃতজ্ঞতা জানান তাঁর ব্যক্তিগত কোচ জেমস হিলারকেও। তাঁর কথায়, “হার্ডলসে যারা অংশ নেন, তাদের জীবনের সঙ্গে চোট যেন একেবারে জড়িয়ে যায়। আমার কোচ এক্ষেত্রে খুবই সাহায্য করেছেন। আমি তাঁকেও গর্বিত করতে চাই।”

দেখুন ওয়েবস্টোরিঃ 

আসন্ন প্যারিস অলিম্পিক্সে রচিত হবে 'সিন্ধু' সভ্যতা?

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

চোখের সামনে গঙ্গায় চলিয়ে যাচ্ছে একাধিক বাড়ি, ঘুম উড়েছে মালদার মানিকচকের বাসিন্দাদের | Ganga Erosion
Aniket Mahato Health Update | অনিকেতের শারীরিক অবস্থা কেমন? দেখুন কী বললেন আর জি করের CCU ইনচার্জ
অভয়া কাণ্ডের প্রতিবাদে অনশনের পাশাপাশি এবার শুরু হলো গণস্বাক্ষর কর্মসূচি! | RG Kar Protest
বাওয়ালিতে লক্ষ্মী প্রতিমা ভাঙচুর জেহাদিদের, প্রতিবাদী দের মার পুলিশের, গর্জে উঠলেন অগ্নিমিত্রা
Asianet News Bangla Live: কৃষ্ণনগর কাণ্ডে বড় আপডেট, দেখুন সরাসরি