President Droupadi Murmu: ব্যাডমিন্টনে যথেষ্ট দক্ষ, সাইনার সঙ্গে খেললেন রাষ্ট্রপতি, দেখুন ভিডিও

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশাপাশি রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও খেলা ভালোবাসেন। তিনি মাঠেও নেমে পড়লেন। ভারতের সর্বকালের অন্যতম সেরা ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়ালের সঙ্গে কোর্টে দেখা গেল রাষ্ট্রপতিকে।

Soumya Gangully | Published : Jul 11, 2024 11:03 AM IST / Updated: Jul 11 2024, 05:44 PM IST

রাষ্ট্রপতি ভবনের ব্যাডমিন্টন কোর্টে খেলতে নেমে পড়লেন স্বয়ং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। ২০১২ সালে লন্ডন অলিম্পিক্সে মহিলা সিঙ্গলসে ব্রোঞ্জ জয়ী শাটলার সাইনা নেহওয়ালের সঙ্গে ব্যাডমিন্টন খেললেন রাষ্ট্রপতি। প্যারিস অলিম্পিক্সের ঠিক আগে রাষ্ট্রপতি ও সাইনার এই ম্যাচ ভারতীয় ক্রীড়াবিদদের উৎসাহ বাড়িয়ে দিচ্ছে। ভারতের মহিলা ক্রীড়াবিদরা আন্তর্জাতিক স্তরে সাফল্য পাচ্ছেন। তাঁদের উৎসাহ দিচ্ছেন রাষ্ট্রপতি। তিনি দেখিয়ে দিলেন, ব্যাডমিন্টন ভালোই খেলতে পারেন। খুব বেশি না দৌড়লেও, প্লেসিং বেশ ভালোই করলেন রাষ্ট্রপতি। তাঁর সার্ভিসও খারাপ না। সাম্প্রতিক অতীতে ভারতের কোনও রাষ্ট্রপতিকে মাঠে নেমে খেলতে দেখা যায়নি। এক্ষেত্রে নজির গড়লেন বর্তমান রাষ্ট্রপতি। তাঁর সরকারি সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে সাইনার সঙ্গে ব্যাডমিন্টন খেলার ছবি শেয়ার করা হয়েছে।

রাষ্ট্রপতি ভবনে বিশেষ অনুষ্ঠানে সাইনা

Latest Videos

বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবনের কালচারাল সেন্টারে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানে থাকছেন সাইনা। যে মহিলারা পদ্ম পুরস্কার পেয়েছেন, তাঁদের জীবনের অনুপ্রেরণামূলক ঘটনা তুলে ধরার জন্যই এই অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠান উপলক্ষেই সাইনার সঙ্গে ব্যাডমিন্টন খেললেন রাষ্ট্রপতি। তাঁকে ধন্যবাদ জানিয়ে সোশ্যাল মিডিয়া পোস্টে সাইনা লিখেছেন, ‘ভারতের রাষ্ট্রপতির সঙ্গে খেলে সম্মানিত বোধ করছি। আমার জীবনের স্মরণীয় দিন। আমার সঙ্গে ব্যাডমিন্টন খেলার জন্য রাষ্ট্রপতিকে অসংখ্য ধন্যবাদ জানাই।’

 

 

পেশাদার টেনিস থেকে দূরে সাইনা

সরকারিভাবে এখনও পেশাদার টেনিস থেকে অবসরের কথা ঘোষণা করেননি সাইনা। তবে তিনি বেশ কিছুদিন কোর্ট থেকে দূরে। পি ভি সিন্ধু যখন প্যারিস অলিম্পিক্সে পদক জয়ের লক্ষ্যে তৈরি হচ্ছেন, তখন সাইনা ঘুরে বেড়াচ্ছেন, সোশ্যাল মিডিয়ায় ছবি, ভিডিও শেয়ার করছেন। তাঁকে আর হয়তো বড় প্রতিযোগিতায় খেলতে দেখা যাবে না।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Saina Nehwal: 'মহিলাদের রান্নাঘরেই থাকা উচিত,' কর্ণাটকের কংগ্রেস নেতার মন্তব্যের নিন্দায় সাইনা

মোদী সরকারের সাফল্যে খুশি রাষ্ট্রপতি, যৌথ অধিবেশনের ভাষণে উঠে এল প্রশংসা

Leopard In Rashtrapati Bhawan: রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রীর শপথ গ্রহণের সময় ঘুরে বেড়াচ্ছিল চিতাবাঘ? ভাইরাল ভিডিও ঘিরে শোরগোল

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
রাজ্যে বন্যা পরিস্থিতির জের, বাংলা-ঝাড়খণ্ড সীমানা সিল মমতার, মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা Suvendu-র
হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today