ফ্রেঞ্চ ওপেনে পুরুষদের ডাবলসের প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেলেন রোহন বোপান্না

২০ বছরের কেরিয়ারে একবারই গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন রোহন বোপান্না। ২০১৭ সালে ফ্রেঞ্চ ওপেনে চ্যাম্পিয়ন হন এই টেনিস তারকা। আর কোনও গ্র্যান্ডস্ল্যামে সাফল্য পাননি বোপান্না।

Web Desk - ANB | Published : May 31, 2023 5:37 PM IST / Updated: Jun 01 2023, 12:04 AM IST

বুধবার ফ্রেঞ্চ ওপেনে পুরুষদের ডাবলসের প্রথম রাউন্ডে স্ট্রেট সেটে হেরে বিদায় নিলেন ভারতের রোহন বোপান্না ও তাঁর অস্ট্রেলিয়ান পার্টনার ম্যাথু এবডেন। এবারের ফ্রেঞ্চ ওপেনে ষষ্ঠ বাছাই হিসেবে খেলতে নেমেছিল রোহন-ম্যাথু জুটি। তাঁরা হেরে গেলেন ফরাসি অবাছাই জুটি সাদিও ডুম্বিয়া ও ফ্যাবিয়েন রিবোলের কাছে। ফরাসি জুটির পক্ষে ম্যাচের ফল ৭-৫, ৭--৬(৭)। রোলাঁ-গারোর ১১ নম্বর কোর্টে এদিন ম্যাচের সময় জোরালো বাতাস বইছিল। এই পরিস্থিতিতে খেলতে নেমে সমস্যায় পড়েন রোহন-ম্যাথু। শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিল ফরাসি জুটি। তার ফলে ইন্দো-অস্ট্রেলিয়ান জুটির সমস্যা বেড়ে যায়। ফরাসি জুটির রিটার্ন যেমন ভালো হচ্ছিল তেমনই নেট প্লে-ও দুর্দান্ত হচ্ছিল। ফলে রোহন-ম্যাথু ভালোভাবে পাসিং শট খেলতে পারছিলেন না। এর ফলে তাঁদের পক্ষে ঘুরে দাঁড়ানো সম্ভব হয়নি।

রোহন-ম্যাথু হেরে গেলেও, লড়াই করছিলেন। প্রথম সেটে তাঁরা লড়াই করেও হেরে যান। এরপর দ্বিতীয় সেটে ৪ বার ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে টাইব্রেকারে ম্যাচ টেনে নিয়ে যায় ইন্দো-অস্ট্রেলিয়ান জুটি। টাইব্রেকারে ০-২ পিছিয়ে পড়েও রোহনের সার্ভিস ও ম্যাথুর ফোরহ্যান্ডের সুবাদে ৪-৩ এগিয়ে যায় ইন্দো-অস্ট্রেলিয়ান জুটি। কিন্তু এরপর আনফোর্সড এররস করে ম্যাচ খোয়াতে হয় তাঁদের। ঠান্ডা মাথায় ৭-৫ ফলে জয় ছিনিয়ে নেয় ফরাসি জুটি। 

ষষ্ঠ বাছাই হিসেবে এবারের ফ্রেঞ্চ ওপেনে খেলতে নামলেও, রোহন-ম্যাথু জুটিকে এবার পুরুষদের ডাবলসে চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদার বলে মনে করা হচ্ছিল। অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে নামার আগে ভালো ফর্মে ছিল ইন্দো-অস্ট্রেলিয়ান জুটি। মাদ্রিদ ওপেন মাস্টার্স ১০০০ টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে যান রোহন-ম্যাথু। বার্সেলোনা ওপেন এটিপি ২৫০ টুর্নামেন্টের সেমি-ফাইনালে পৌঁছে যান। মে মাসের শুরুতে ডাবলস র‍্যাঙ্কিংয়ে ৯ নম্বরে পৌঁছে যান ৪৩ বছর বয়সি রোহন। তিনি ম্যাথুর সঙ্গে খেলে ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স চ্যাম্পিয়ন হন। ফলে ভালো ফর্মে থেকেই এই জুটি রোলাঁ-গারোয় খেলতে নামে। কিন্তু ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডেই হেরে ছিটকে যেতে হল। 

রোহন-ম্যাথুর পাশাপাশি ফ্রেঞ্চ ওপেনে পুরুষদের ডাবলসের প্রথম রাউন্ডেই অস্ট্রেলিয়ান জুটির কাছে স্ট্রেট সেটে হেরে ছিটকে গিয়েছেন ভারতের জীবন নেদুনশেজিয়ান ও এন শ্রীরাম বালাজি। তবে জয় পেয়েছে ভারতীয় জুটি ইউকি ভামব্রি ও সাকেত মাইনেনি। ফরাসি জুটির বিরুদ্ধে স্ট্রেট সেটে জয় পেলেন ইউকি-সাকেত। প্রথম রাউন্ডে জয় পাওয়ার পর এবার এগিয়ে যাওয়াই ভারতীয় জুটির লক্ষ্য।

আরও পড়ুন-

ব্রিজভূষণ শরণ সিংকে গ্রেফতার করার মতো প্রমাণ নেই, দাবি দিল্লি পুলিশের

'রাস্তায় বিচারের জন্য লড়াই করতে হচ্ছে,' কুস্তিগীরদের পাশে মোহনবাগানের অধিনায়ক প্রীতম

আর্থিক সমস্যায় চিকিৎসা করাতে পারছেন না, মুখ্যমন্ত্রীর কাছে সাহায্যের আর্জি পিয়ালির

Share this article
click me!