Rafael Nadal: বিরতির পর পেশাদার টেনিসে ফিরছেন, তারিখ জানিয়ে দিলেন নাদাল

টেনিসের কিংবদন্তি রজার ফেডেরার এখন কোর্ট থেকে অনেক দূরে। অবসর জীবন উপভোগ করছেন সুইস তারকা। তবে দীর্ঘ বিরতির পর কোর্টে ফিরছেন অপর এক কিংবদন্তি রাফায়েল নাদাল।

Soumya Gangully | Published : Dec 1, 2023 1:50 PM IST / Updated: Dec 01 2023, 08:11 PM IST

নতুন বছরের শুরুতেই প্রতিযোগিতামূলক টেনিসে ফিরছেন স্পেনের কিংবদন্তি রাফায়েল নাদাল। শুক্রবার কোর্টে ফেরার দিনক্ষণ জানিয়ে দিলেন নাদাল। ব্রিসবেন ইন্টারন্যাশনালে খেলবেন এই তারকা। ৩১ ডিসেম্বর শুরু হবে এই টুর্নামেন্ট, চলবে ৭ জানুয়ারি পর্যন্ত। এই টুর্নামেন্টের মাধ্যমেই পেশাদার টেনিসে ফিরছেন নাদাল। ৩৭ বছরের এই তারকা অস্ট্রেলিয়ান ওপেন ২০২৩-এর দ্বিতীয় রাউন্ডে ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের কাছে হেরে ছিটকে যাওয়ার পরেই প্রতিযোগিতামূলক টেনিস থেকে বিরতি নেন। প্রায় ১ বছর বিরতি নেওয়ার পর সেই অস্ট্রেলিয়াতেই পেশাদার টেনিসে ফিরছেন নাদাল। তাঁর কোর্টে ফেরার খবরে উচ্ছ্বসিত সারা বিশ্বে ছড়িয়ে থাকা অনুরাগীরা।

সোশ্যাল মিডিয়ায় প্রত্যাবর্তনের ঘোষণা

শুক্রবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করে কোর্টে ফেরার কথা ঘোষণা করেছেন নাদাল। তিনি বলেছেন, 'সবাইকে অভিবাদন জানাই। ১ বছর প্রতিযোগিতা থেকে দূরে থাকার পর এবার আমি ফিরে আসছি। জানুয়ারির প্রথম সপ্তাহে ব্রিসবেনে আমি প্রত্যাবর্তন ঘটাব। আপনাদের সঙ্গে ওখানে দেখা হবে।' সোশ্যাল মিডিয়ায় নাদালের অনুরাগীরা উচ্ছ্বাস প্রকাশ করছেন। সবারই আশা, স্পেনের কিংবদন্তি পেশাদার টেনিসে প্রত্যাবর্তন ঘটালে সার্বিয়ার তারকা নোভাক জকোভিচের সঙ্গে ফের লড়াই দেখা যাবে।

ফের গ্র্যান্ড স্ল্যাম জিততে পারবেন নাদাল?

প্রায় ১ বছর পেশাদার টেনিস থেকে দূরে থাকার ফলে এটিপি র‍্যাঙ্কিংয়ে অনেক পিছিয়ে পড়েছেন নাদাল। এই তারকা এখন ৬৬৩ নম্বরে। ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক এ বছরের ফ্রেঞ্চ ওপেন থেকে নাম তুলে নেওয়ার পরেই ২ দশক ধরে পেশাদার টেনিস খেলার পর প্রথমবার সেরা ১০০ জন খেলোয়াড়ের তালিকা থেকে ছিটকে যান নাদাল। তিনি ২০০০ এটিপি পয়েন্ট হারিয়েছেন। ১৪ বার ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন এই তারকা। ফের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হওয়াই তাঁর লক্ষ্য। তিনি ফের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হবেন বলে আশা অনুরাগীদের।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গেলেন রাফায়েল নাদাল

৫ সেটের লড়াইয়ে দুরন্ত জয়, প্রথমবার উইম্বলডন চ্যাম্পিয়ন কার্লোস আলকারাজ

রুদ্ধশ্বাস লড়াইয়ে কিরিয়সকে হারিয়ে উইম্বলডন চ্যাম্পিয়ন জোকোভিচ, জিতলেন কেরিয়ারের ২১তম গ্র্যান্ডস্লাম

Read more Articles on
Share this article
click me!