ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ ম্যাচে ২৫৯ রান তাড়া করে জয় দক্ষিণ আফ্রিকার, একনজরে সেরা ১০

প্রথম উইমেনস প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হল মুম্বই ইন্ডিয়ানস। রবিবার ফাইনালে দিল্লি ক্যাপিটালসকে ৭ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হল হরমনপ্রীত কউরের দল।

Web Desk - ANB | Published : Mar 27, 2023 1:00 AM IST / Updated: Mar 27 2023, 07:24 AM IST

দক্ষিণ আফ্রিকার বিশ্বরেকর্ড

টি-২০ ম্যাচে ২ দলের ইনিংস মিলিয়ে ৫১৭ রান! ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ম্যাচে বিশ্বরেকর্ড হল। টি-২০ ম্যাচে সবচেয়ে বেশি রান তাড়া করে ম্যাচ জেতার রেকর্ড গড়ল প্রোটিয়ারা। সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এইডেন মার্করাম। প্রথমে ব্যাটিং করতে নেমে জসনস চার্লসের ৪৬ বলে ১১৮, কাইল মেয়ার্সের ২৭ বলে ৫১, রোমারিও শেফার্ডের ১৮ বলে অপরাজিত ৪১ রানের সুবাদে ৫ উইকেটে ২৫৮ রান করে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ১৮.৫ ওভারেই সেই রান টপকে যায় দক্ষিণ আফ্রিকা। ৪৪ বলে ১০০ রান করেন কুইন্টন ডি কক। ২৮ বলে ৬৮ রান করেন রিজা হেনড্রিকস।৩৮ রান করে অপরাজিত থাকেন মার্করাম। ১৬ রান করে অপরাজিত থাকেন হেইনরিখ ক্লাসেন। সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ৩ উইকেটে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ম্যাচ জিতে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা।

শিশুকে বাঁচাতে গিয়ে আহত রভম্যান পাওয়েল

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফিল্ডিং করার সময় একটি শিশুকে বাঁচাতে গিয়ে আহত হলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক রভম্যান পাওয়েল। বল বয়ের দায়িত্বে থাকা ৫ বছরের শিশুটি একটি বল ধরতে গিয়ে বাউন্ডারি লাইনের ধারে চলে আসে। পাওয়েল তখন বল ধরার জন্য ছুটছিলেন। শিশুটির সঙ্গে ধাক্কা লাগবে বুঝে তিনি বল ধরার চেষ্টা না করে সরে যান। নিজে এলইডি বোর্ডে ধাক্কা খান পাওয়েল। তাঁর চোট লাগে।

গর্বিত হরমনপ্রীত কউর

প্রথম উইমেনস প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হওয়ার পর মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক হরমনপ্রীত কউর বলেছেন, এই মুহূর্ত স্বপ্নের মতো মনে হচ্ছিল। তাঁরা সবাই গর্বিত। বহুদিন ধরে এই লিগ নিয়ে আলোচনা চলছিল। শেষপর্যন্ত এই লিগের স্বপ্ন বাস্তবায়িত হল।

হতাশ মেগ ল্যানিং

উইমেনস প্রিমিয়ার লিগ ফাইনালে মুম্বই ইন্ডিয়ানসের কাছে হেরে রানার্স হওয়া মেনে নিতে পারছেন না দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক মেগ ল্যানিং। ফাইনালের পর তিনি জানিয়েছেন, এই হার মেনে নেওয়া কঠিন।

নো-বল বিতর্ক

উইমেনস প্রিমিয়ার লিগ ফাইনালে দিল্লি ক্যাপিটালসের ওপেনার শেফালি ভার্মার আউট নিয়ে বিতর্ক। ইসি উংয়ের বলে ক্যাচ আউট হন শেফালি। টেলিভিশন রিপ্লেতে দেখা যায়, বল স্টাম্পের উপরে ছিল। কিন্তু আম্পায়ার নো-বল না ডাকায় আউট হয়ে যান শেফালি।

বিস্তারিত দেখুন-

মহিলা বক্সিংয়ে ভারতের ৪ সোনা

মহিলাদের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে ভারতের নিতু ঘানঘাস, সয়েতি বুরার পর সোনা জিতলেন নিখাত জারিন, লাভলিনা বর্গোহাইনও। পরপর দু'বার সোনা জিতে এম সি মেরি কমের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে বিশ্ব চ্যাম্পিয়নশিপে একাধিক সোনা জেতার নজির গড়লেন নিখাত।

বিস্তারিত দেখুন-

শুবমানের প্রশংসায় ধাওয়ান

ভারতীয় দলের তরুণ ব্যাটার শুবমান গিলের প্রশংসা করলেন সিনিয়র ব্যাটার শিখর ধাওয়ান। এই বাঁ হাতি ব্যাটার বলেছেন, তিনি জাতীয় নির্বাচক থাকলে নিজেকে বাদ দিয়ে শুবমানকে সুযোগ দিতেন। কারণ, ৩ ফর্ম্যাটেই অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন এই তরুণ।

ফের জল্পনায় শোয়েব মালিক

পাকিস্তানের অভিনেত্রী সানা জাভেদের জন্মদিনে ক্রিকেটার শোয়েব মালিকের পোস্ট ঘিরে নতুন করে জল্পনা শুরু হল। সানিয়া মির্জার সঙ্গে বিচ্ছেদের গুঞ্জনের মধ্যেই এই পোস্ট তাৎপর্যপূর্ণ বলে মত অনেকের। সোশ্যাল মিডিয়ায় চলছে চর্চা।

সুইস ওপেন চ্যাম্পিয়ন ভারতীয় জুটি

ব্যাডমিন্টনে আন্তর্জাতিক স্তরে বছরের প্রথম খেতাব এল ভারতে। সুইস ওপেন সুপার ৩০০ জিতলেন সাত্বিকসাইরাজ রণকিরেড্ডি ও চিরাগ শেট্টি। এই নিয়ে পঞ্চম আন্তর্জাতিক খেতাব জিতল এই জুটি। আরও সাফল্য পাওয়াই লক্ষ্য।

বিস্তারিত দেখুন-

মেসির নামে ট্রেনিং সেন্টার

অধিনায়ক লিওনেল মেসির নামে ট্রেনিং সেন্টারের নামকরণ করল আর্জেন্টিনার ফুটবল সংস্থা। বিশ্বের সেরা ফুটবলারকে এভাবেই সম্মান জানাল তাঁর নিজের দেশের ফুটবল সংস্থা। এই ট্রেনিং সেন্টারের নতুন নামকরণ অনুষ্ঠানে ছিলেন মেসি ও তাঁর জাতীয় দলের সতীর্থরা।

Share this article
click me!