সোনার মেয়ের সঙ্গে সরাসরি কথা প্রধানমন্ত্রীর, প্রশংসা করলেন যোগেশের মায়ের

প্যারাঅলিম্পিক্সে দুই পদকজয়ী অবনী লেখারা এবং যোগেশ কাঠুনিয়ার সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সাফল্যের জন্য তাদের অভিনন্দন জানান তিনি। 
 

Asianet News Bangla | Published : Aug 30, 2021 4:41 AM IST

প্যারাঅলিম্পিক্সে দুই পদকজয়ী অবনী লেখারা এবং যোগেশ কাঠুনিয়ার সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সাফল্যের জন্য তাদের অভিনন্দন জানান তিনি। 

টোকিওয় ফোন করে প্যারাঅলিম্পিক্সে শুটিং-এ সোনাজয়ী শুটার অবনী লেখারা এবং রুপোজয়ী ডিস্কাস থ্রোয়ার যোগেশ কাঠুনিয়ার সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগে আলিম্পিক চলাকালীনও প্রধানমন্ত্রী বারবারই ফোন করে উৎসাহ দিয়েছেন ক্রীড়াবিদদের। প্যারাঅলিম্পিক চলাকালীনও তা দেখা যাচ্ছে।  

"

সোনা জেতার জন্য অবনীকে অভিনন্দন জানিয়ে, প্রধানমন্ত্রী বলেন, এই জয় বড় গর্বের বিষয়। অন্যদিকে অবনীও গোটা দেশের কাছ থেকে যে সমর্থন পেয়েছেন, তার জন্য আনন্দ প্রকাশ করেছেন। টেলিফোনিক কথোপকথনে প্রধানমন্ত্রী মোদী যোগেশ কাঠুনিয়াকে রৌপ্য পদক জয়ের জন্য অভিনন্দন জানান। যোগেশের সাফল্য নিশ্চিত করার জন্য তার মায়ের প্রচেষ্টারও প্রশংসা করেন প্রধানমন্ত্রী। এই শুভেচ্ছাবার্তার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

চরম আসক্তি - অনলাইনে 'নগ্ন ছবি' পোস্ট করা শুরু করল কিশোরী, হার্ট অ্যাটাক বাবা-মা'এর, দেখুন

আরও পড়ুন - ডানা কেটে নিয়েছিল তালিবান, ছবিতে ছবিতে চিনে নিন আফগান বায়ুসেনার প্রথম মহিলা পাইলটকে

আরও পড়ুন- কাবুলে 'রুদ্ধ সঙ্গীত' - গানের স্কুলে ভাঙছে বাদ্যযন্ত্র, বাড়ছে তালিবানের আনাগোনা, দেখুন

এদিন টোকিও প্যারাঅলিম্পিকে মহিলদের ১০ মিটার রাইফেল স্ট্যান্ডিং পজিশন ইভেন্টে সোনা জেতেন অবনী লেখারা। ফাইনালে তিনি মোট ২৪৯.৬ স্কোর করে বিশ্বরেকর্ড ভাঙতে না পারলেও, বিশ্বরেকর্ড ছুঁয়ে ফেলেন। আর অ্যাথলেটিক্সের ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকে েদিন ভারতকে আরো েকটি পদক দিলেন ভারতীয় ক্রীড়াবিদ যোগেশ কাঠুনিয়া। পুরুষদের ডিস্কাস থ্রোইং (এফ৫৬) রৌপ্য পদক জিতলেন তিনি। ৪৪.৩৮ মিটার দূরে ডিস্ক নিক্ষেপ করেন তিনি। 

Share this article
click me!