উন্নতমানের ফিচার ও স্টাইলিস লুক, প্রকাশ্যে এল হুয়াওয়েই-এর ওয়াই৭পি স্মার্টফোন

  • মোবালের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোন
  • স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচারের জন্য এই ফোন আকর্ষণীয়
  • দক্ষিন-পূর্ব এশিয়ায় ৭ ফেব্রুয়ারি শুক্রবারে লঞ্চ হয়েছে এই স্মার্টফোন
  • হুয়াওয়েই ওয়াই৭পি স্মার্টফোন-এর স্পেসিফিকেশন

deblina dey | Published : Feb 8, 2020 5:48 AM IST

মোবাইলের প্রতিযোগীতায় বেশ জনপ্রিয় স্মার্টফোনের এই কোম্পানি। এই সংস্থার একের পর এক স্মার্টফোন ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের মধ্যে। স্টাইলিশ লুক-সহ উন্নতমানের ফিচার এই ফোন জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ। সম্প্রতি লঞ্চ হল হুয়াওয়েই ওয়াই৭পি স্মার্টফোন। দক্ষিন-পূর্ব এশিয়ায় ৭ ফেব্রুয়ারি শুক্রবারে লঞ্চ হয়েছে এই স্মার্টফোন। লঞ্চের পরেই আগ্রহী গ্রাহকেরা এই ফোনের বিস্তারিত জানার জন্য ঢুঁ মেরেছেন সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে। সংস্থার তরফ থেকে জানা গিয়েছে, স্মার্টফোনটি প্রকাশ্যে আসার পরেই অফিশিয়াল ওয়েবসাইটে ভিউয়ার্স বৃদ্ধি পেয়েছে। জেনে নেওয়া যাক হুয়াওয়েই ওয়াই৭পি স্মার্টফোনের বিস্তারিত ফিচারগুলি।

আরও পড়ুন- স্মার্টফোনের নেশায় বুঁদ, মুক্তির উপায় দেখাচ্ছে গুগল

হুয়াওয়েই ওয়াই৭পি স্মার্টফোনে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড ৯.০ পাই, ইএমইউআই ৯.১  সহ অক্টাকোর প্রসেসর-এর সিপিউ। এই স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে নন রিমুভেবল ৪০০০ এমএএইচ এর ব্যাটারি। হুয়াওয়েই ওয়াই৭পি স্মার্টফোনে রয়েছে ৬.৩৯ ইঞ্চির ডিসপ্লে। এই স্মার্টফোনে থাকছে ৪ জিবি ব়্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ক্যাপাসিটি। হুয়াওয়েই ওয়াই৭পি স্মার্টফোন পাওয়া যাবে আকর্ষণীয় মিডনাইট ব্ল্যাক ও ওরোরা ব্লু রঙে। 

আরও পড়ুন- ডুয়েল সেলফি ক্যামেরা-সহ প্রকাশ্যে এল পোকো এক্স২ স্মার্টফোন, রইল বিস্তারিত

 হুয়াওয়েই ওয়াই৭পি স্মার্টফোনে সেলফি ক্যামেরার জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরায় থাকছে ১) ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেলে আল্ট্রা ওয়াইড সেন্সার + ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর-সহ এলইডি ফ্ল্যাশ ও এইচডিআর প্যানোরোমার সুবিধা।  হুয়াওয়েই ওয়াই৭পি স্মার্টফোন-এর দাম দাম ধার্য করা হয়েছে  ৪৯৯৯ থাই ভাট। ভারতীয় মূল্যে যা প্রায় ১১,৫০০ টাকা। অনলাইনে ইতিমধ্যেই এই ফোনের বিক্রি শুরু হয়ে গিয়েছে। ভারতীয় বাজারে এই ফোন লঞ্চ হবে সংস্থার তরফ থেকে সেই তারিখ এখনও জানা যায়নি।

Share this article
click me!