কলকাতায় এবার বড় চাকরির সুযোগ, শীঘ্রই শহরে অফিস খুলতে চলেছে ইনফোসিস

‘আমাদের অফিসে তাড়াতাড়িই আপনাদের স্বাগত জানাব’, বুধবার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে ঘোষণা করল এই তথ্যপ্রযুক্তি সংস্থা। 

Web Desk - ANB | Published : Mar 30, 2023 4:35 AM IST / Updated: Mar 30 2023, 10:29 AM IST

‘চাকরির সুযোগের বিষয়ে নজর রাখুন’, বুধবার টুইটারে এমনই বার্তা দিল প্রযুক্তি সংস্থা ইনফোসিস। প্রায় দেড় বছর আগে কলকাতার রাজারহাটে প্রস্তাবিত তথ্যপ্রযুক্তি প্রকল্পের ভূমিপুজো করেছিল এই সংস্থা। তারপর বুধবার টুইটে কলকাতাবাসীর জন্য আগাম সুখবর ঘোষণা। শীঘ্রই শহরে আসার বার্তা দিল ইনফোসিস।

বুধবার সংস্থার তরফে কলকাতার উদ্দেশে ঘোষণা করা হয়, ‘কলকাতা, আমরা আসছি। আমাদের অফিসে তাড়াতাড়িই আপনাদের স্বাগত জানাব। বাকিটা এবং চাকরির সুযোগের বিষয়ে নজর রাখুন।’ সূত্রের খবর, প্রথম পর্যায়ে প্রায় ২০০ কোটি টাকা লগ্নি হতে পারে এই সংস্থায়।

বাম আমলে শিল্পায়নের তালিকায় ইনফোসিসের বিশেষ আর্থিক অঞ্চল (সেজ়) থাকলেও, সংস্থাটির সেজ় তকমা পেতে বাধা হয়ে দাঁড়িয়েছিল তৎকালীন তৃণমূল কংগ্রেস। তৃণমূল তখন শাসক বামেদের বিরোধী দল ছিল। পরবর্তীকালে সেজ় বাদে প্রকল্পটিকে নিয়ে উদ্যোগী হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তৎকালীন তথ্যপ্রযুক্তি মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও ইনফোসিসের অন্যতম প্রতিষ্ঠাতা এন আর নারায়ণমূর্তির বাড়িতে গিয়ে দেখা করেন। বছর দশেক আগে রাজারহাটে (অ্যাকশন এরিয়া-৩) সংস্থাটি ৫০ একর জমি পেলেও গোড়ায় কাজ শুরু হয়নি। ক’বছর আগে ওই জমি ব্যবহারের শর্ত শিথিল করে রাজ্য। ৫১% জমি তথ্যপ্রযুক্তি ও পরিষেবার জন্য নির্দিষ্ট থাকলেও, বাকিটা সংস্থার পরিকল্পনামাফিক ব্যবহারে সায় দেওয়া হয়। ২০২১-এর অক্টোবরে পার্থ চট্টোপাধ্যায় প্রকল্পের ভূমিপুজো হওয়ার কথা জানিয়েছিলেন। ২২ মাসে প্রথম পর্যায়ের কাজ শেষ হওয়া এবং ২০০০ কর্মী নিয়ে প্রস্তাবিত সফটওয়্যার ডেভেলপমেন্ট কেন্দ্রটি চালুর ইঙ্গিতও দেন।

সূত্রের দাবি, প্রকল্পে ভবনের অনেকটাই তৈরি হয়েছে। সেক্টর ফাইভে সাময়িক কার্যালয়ও চালু করে দিয়েছে ইনফোসিস।

আরও পড়ুন-
আপনি কি প্রায়শই গ্যাস-অম্বলের সমস্যায় ভুগছেন? অ্যান্টাসিড খাওয়ার চেয়ে এই ঘরোয়া নিয়মগুলি মেনে চললেই পাবেন সুফল
Rama Navami: আজ রাম নবমী, জেনে নিন এই তিথিতে কোন বিশেষ মন্ত্রে আপনার সংসারে আসবে সৌভাগ্য
রাজভবনে এবার প্রবেশ করতে পারবেন সাধারণ মানুষও, মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে চাবি তুলে দিলেন দ্রৌপদী মুর্মু

Share this article
click me!