প্রযুক্তিগত সমস্যায় জেরবার ফেসবুক! নিউজফিড জুড়ে ব্যবহারকারীরা সেলিব্রিটিদের ওয়ালে পোস্ট করছেন

ফেসবুক ডাউন। ব্যবহারকারীরা সেলিব্রিটিদের টাইমলাইনে পোস্ট করেছেন। আর ফেসবুক খুললে কেবল সেইসব পোস্টই দেখা যাচ্ছে।
 

Senjuti Dey | Published : Aug 24, 2022 10:07 AM IST / Updated: Aug 24 2022, 03:54 PM IST

সকাল থেকেই ডাউন ফেসবুক। চূড়ান্ত সমস্যায় ভুগছেন ব্যবহারকারীরা। সেলিব্রিটিদের ফেসবুকের ওয়ালে মিম এবং বার্তায় প্লাবিত করে দিচ্ছে ফেসবুক ইউজাররা। আর নিউজফিড খুললে চোখে পড়ছে কেবল সেইসব পোস্ট। বিরক্ত নেটিজেনরাও টুইটারে সেইসব পোস্টের স্ক্রিনশট শেয়ার করেছেন। ২৪ আগস্ট ফেসবুক ভয়ংকর প্রযুক্তি গত সমস্যা প্রত্যক্ষ করেছে। সেলিব্রিটিদের ফেসবুক ওয়ালে ব্যবহারকারীরা এলোমেলো মিম পোস্ট করে চলেছে। বেশ কিছু নেটিজেন এই একই সমস্যার কথা জানিয়েছেন এবং তারা এই সমস্যার কথা জানাতে অন্য একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম, টুইটারে গিয়েছিলেন। ফেসবুক খুললেই যখন হঠাৎ এইসব পোস্ট চোখে পড়ছে স্বাভাবিক ভাবেই বিরক্ত হয়ে গিয়েছিলেন নেটিজেনরা। এবং এই সমস্যা দীর্ঘক্ষণ ধরে চলতে থাকে। ২৪ আগস্ট প্রায় তিন ঘণ্টা ধরে ফেসবুকে এই চূড়ান্ত অব্যবস্থা চলে। একটি অদ্ভুত প্রযুক্তিগত ত্রুটির কারণে ফেসবুক হৃতিক রোশান, অরিজিৎ সিং, মহেন্দ্র সিং ধোনি, লিওনেল মেসি, দীপিকা পাড়ুকোন, টম ক্রুজ, রিহানা, শচীন টেন্ডুলকার, গর্ডন রামসে এবং অন্যান্যদের ফেসবুকের দেয়ালগুলি তাদের ভক্তদের কাছ থেকে এলোমেলো বার্তা এবং মিম দিয়ে পূর্ণ করেছে৷ নেটিজেনরা আবার বিকল্প সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটারে ফেসবুকের ত্রুটির স্ক্রিনশট দিয়ে প্লাবিত করেছে। ফেসবুক এখনো এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া জানায়নি।

ডাউন ডিটেক্টরে সকাল ৬:৩০ টথেকে ফেসবুকে সমস্যাগুলি রিপোর্ট করা হয়েছে। যেখানে ২০% ফেসবুক ব্যবহারকারীরা অ্যাপের সাথে সমস্যার রিপোর্ট করেছেন, ৭৩% ফিডে এবং ৭% সাধারণভাবে ওয়েবসাইটের সমস্যাগুলি রিপোর্ট করেছেন। সোশ্যাল মিডিয়া জায়ান্ট বিষয়টি নিয়ে এখনও কোনও মন্তব্য করেনি।বুধবার সকালে ফেসবুক একটি উদ্ভট বাগ অনুভব করেছে যা সেলিব্রিটি অ্যাকাউন্ট থেকে অবিরাম পোস্ট দিয়ে ব্যবহারকারীদের ফিডগুলিকে পূর্ণ করেছে। একাধিক ব্যক্তি যারা সোশ্যাল মিডিয়া নেটওয়ার্ক ব্যবহার করার চেষ্টা করেছিল তারা একই সমস্যার সম্মুখীন হয়েছিল, যেখানে তাদের নিউজ ফিড হৃতিক রোশন, অরিজিৎ সিং, দীপিকা পাডুকোন এর মতো শিল্পীদের পেজগুলিতে পাঠানো ছোটো পোস্টে প্লাবিত হয়েছিল।

আরও পড়ুনঃ 

ডিজিটাল লেনদেন পরিষেবা সম্পূর্ণ বিনামূল্যে, ঘোষণা করল অর্থ মন্ত্রক

৮০০ টাকার মধ্যে ১২৮ জিবি স্টোরেজ সহ নোকিয়ার দুর্দান্ত স্মার্টফোন, রইল সেরা অফার

Realme Narzo 50-তে মিলছে বড় ছাড়, রয়েছে ৫০ মেগাপিক্সল ক্যামেরা এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি

সমস্যাটি তিন ঘন্টা বিশৃঙ্খলা সৃষ্টি করার পরে সমাধান করা হয়েছে বলে মনে হচ্ছে।ব্যবহারকারীরা সমস্যাটির সুবিধা নিতে এবং সেলিব্রিটিদের কাছে মিম পাঠাতে ব্যস্ত হয়ে পড়েছিল যেগুলি তারা জানত যে তারা অনেক শেয়ার করা হবে। সেগুলির মধ্যে একটি ব্যাপকভাবে শেয়ার করা ছবি ছিল যেখানে একটি টার্কি স্যান্ডউইচের একটি ছবি রয়েছে। ছবিটিতে লেখা ছিল, 'আপনি যদি এটি দেখতে পান তবে এটি অন্য সেলিব্রিটিদের ফেসবুক পেজে শেয়ার করুন টার্কি স্যান্ডউইচটি চলমান রাখুন।'

Share this article
click me!