Viral Video: AI যেন মায়াজাল বুনতে জাদুকাঠি, সোশ্যাল মিডিয়ায় ভিডিও শেয়ার করতেই তা ভাইরাল

Reddit এ শেয়ার করা একটি ভিডিওতে দেখা যাচ্ছে AI টুল কীভাবে বদলে দেওয়া যাচ্ছে ছবি। সহজ করে দেওয়া হচ্ছে অ্যানিমেশন।

 

Saborni Mitra | Published : Dec 1, 2023 12:22 PM IST / Updated: Dec 01 2023, 05:55 PM IST

কৃত্রিম বুদ্ধিমত্তা বা AI আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে দাঁড়িয়েছে। এটি ফোন থেকে শুরু করে ল্যাপটপ বা ডেস্কটপ সর্বত্রই ব্যবহার করা যায় এই অত্যাধুনিক প্রযুক্তি। এটি হোম অ্যাপ্লায়েন্স ও অন্যান্য জায়গায় ব্যবহার করা হয়। বর্তমানকালে কেউই AI -র শক্তির কথা স্বীকার করতে বাধ্য। কিন্তু ধীরে ধীরে AI আমাদের চারপাশের পরিবেশ বদলে দিচ্ছে। AI শুধু মানুষের জীবন নয়, চলচ্চিত্র নির্মাণেই প্রভাব ফেলছে। তারই একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

Reddit এ শেয়ার করা একটি ভিডিওতে দেখা যাচ্ছে AI টুল কীভাবে বদলে দেওয়া যাচ্ছে ছবি। সহজ করে দেওয়া হচ্ছে অ্যানিমেশন। দুটি ছবি শেয়ার করা হয়েছে- মিডজার্নি ও রানওয়ে মধ্যে তুলনা করা হয়েছে। ক্লিপটিতে দেখা যাচ্ছে কীভাবে একজন ব্যক্তি একটি ছবিতে একটি নির্দিষ্ট এলাকা নির্বাচন করে ও তা সঙ্গে সঙ্গে একটি অ্যানিমেশনে পরিণত হয়েছে। ভিডিওটি pluto_N নামে এক ব্যবহারকারী Redditএ শেয়ার করেছিলেন। শেয়ার করার পরই দ্রুত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিওটি। তিনি ক্যাপশনে লিখেছিলেন, 'AI এবং চলচ্চিত্র নির্মাণ অবিশ্বাস্য হয়ে উঠতে চলেছে।' দেখুন ভিডিওটিঃ

 

 

 

এই ভিডিওতে প্রচুর মানুষ মন্তব্য করেছে। একজন বলেছেন, এআই হল একটি দুই দিকে ধারওয়ালা একটি তরবারির মত। অন্যএকজন বলেছেন, ছোট ছোট স্টুডিওগুলিও এআই দিয়ে ভাল করে কাজ করতে পারে। অন্যএকজন বলেছেন, এই টুল নিয়ে কল্পনার অতীত কাজ করা যায়। এটি একই সঙ্গে আশ্চার্যজনক আর ভয়ঙ্কর হয়ে দাঁড়াতে পারে বলেও অনেকে আশঙ্কা করেছেন।

Share this article
click me!