সংকটে পর্যটন, দীঘা সৈকত থেকে দার্জিলিং, করোনা গাইডলাইনের কোপ এবার বকখালি-সুন্দরবনেও

লকডাউন কিছুটা শিথিল হতেই বিভিন্ন পর্যটন কেন্দ্রে ভ্রমন প্রেমীদের ভিড় চোখে পড়েছিল। একঘেয়ে জীবন থেকে মুক্তি পেতে মরিয়া হয়ে উঠেছে অনেকেই। এখন করোনা বেশ কিছুটা নিয়ন্ত্রণে। তবে পুরোপুরিভাবে হারানো যায়নি করোনাকে। 

Jayita Chandra | Published : Jul 19, 2021 8:57 AM IST / Updated: Jul 19 2021, 03:33 PM IST

করোনার তৃতীয় ঢেউ আসতে চলেছে রাজ্যে। তাই এখন থেকেই সতর্ক প্রশাসন। রাজ্যে লকডাউন কিছুটা শিথিল হতেই বিভিন্ন পর্যটন কেন্দ্রে ভ্রমন প্রেমীদের ভিড় চোখে পড়েছিল। একঘেয়ে জীবন থেকে মুক্তি পেতে মরিয়া হয়ে উঠেছে অনেকেই। এখন করোনা বেশ কিছুটা নিয়ন্ত্রণে। তবে বিশেষজ্ঞদের মতে খুব তাড়াতাড়ি ভারতে আসতে চলেছে করোনার তৃতীয় ঢেউ। এখন থেকে সতর্ক না হলেই বিপদ। 

অতিরিক্ত পর্যটকদের ভিড় নিয়ন্ত্রন করার জন্য দিঘায় করা বিধিনিষেধ জারি করেছে কাঁথি প্রশাসন। দিঘার সমস্ত হোটেলগুলিকে সতর্ক করেছে প্রশাসন। বিধিনিষেধ না মানলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দেন জেলা প্রশাসক। এর কয়েকদিনের মধ্যেই একই ছবি ধরা পড়ে দার্জিলিং-এ। পাল্টে যায় চেনা ছবি। 

আরও পড়ুন- করোনা টেস্টের গাইডলাইন ভুলে দেদার টুরিস্টের ভিড়, চিরুনি তল্লাশি এবার দিঘার হোটেলে

ইতিমধ্যেই দক্ষিণ ২৪ পরগণার বকখালিতে কড়াকড়ি বিধিনিষেধ চালু করলো প্রশাসন। এবার থেকে বকখালিতে বেড়াতে যেতে গেলে পর্যটকদের সঙ্গে রাখতে হবে করোনা ভ্যাকসিনের দুটি-ডোজের সার্টিফিকেট অথবা যাওয়ার ৪৮ ঘণ্টা আগে করা করোনা নেগেটিভ রিপোর্ট। বকখালির পাশাপাশি সুন্দরবনের বেশ কিছু পর্যটন কেন্দ্রে এই বিধিনিষেধ চালু করা হয়েছে। রবিবার সকাল থেকেই এই নির্দেশিকা কার্যকর করার কথা বলা হয়েছে নামখানার ব্লক কর্তৃপক্ষের পক্ষ থেকে। 

আরও পড়ুন- আজ থেকে ফের বাড়ল মেট্রোর সংখ্যা, জানুন কখন-কোথায় ছবিতে-ছবিতে

রবিবার সকাল থেকেই তৎপর ছিল নামখানার পুলিশ প্রশাসন। ওই দিন বকখালি ঢোকার মুখেই নামখানায় চেকিং-এর ছবি ধরা পরে। সঠিক নথি সঙ্গে না থাকার কারনে অনেক পর্যটকদের ফেরদ পাঠিয়ে দেন নামখানার পুলিশ প্রশাসন। এই বিষয়ে পর্যটকরা বলেন তারা এই বিষয়ে অবগত ছিল না। আগে থেকে জানানো উচিৎ ছিল। নিয়ম নিয়ে বেশ কড়াকড়ি নামখানার প্রশাসন। হোটেলগুলিকেও এই বিষয়ে অবগত করা হয়েছে। এও জানানো হয়েছে নিয়ম না মানলে কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে। 

Share this article
click me!