বর্ষায় আপনার গন্তব্য দুধসাগর, উপভোগ করতে পারেন ঝরনার মধ্যে দিয়ে ট্রেন যাত্রা

প্রবল বর্ষায় ট্রেন থেমে গেলেও ধরা পড়ল এক অপূর্ব দৃশ্য। জলপ্রপাতের মধ্যে দিয়ে ট্রেন যাত্রার সাক্ষী হতে পারেন আপনিও। 
 

Asianet News Bangla | Published : Jul 28, 2021 4:56 PM IST

প্রকৃতির এক অন্যরূপ ধরা পড়ল গোয়ায়। এমনিতেও সুন্দরী গোয়া। দেশী বিদেশী পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্র বিন্দু এই অঞ্চল। পাহাড়র আর সমুদ্র এই অনন্য। বর্ষাকালে আরও সুন্দরী রূপে ধরা দিল গোয়ার দুধসাগর। যেখানে দিয়ে একটি ট্রেন যাচ্ছিল। কিন্তু প্রবল বৃষ্টির কারণে ব্যহত হয় ট্রেন চলাচল। সেখানকার অপূর্ব দৃশ্যই মন কেড়ে নিল অনেকের। দুধসাগর ভারতের দীর্ঘতম জলপ্রপাত। এটির দৈর্ঘ্য ৩১০ মিটার গড় উচ্চতা ৩০ মিটার। 

স্বামীকে কাদাজলে গড়াগড়ি খেতে দেখে স্ত্রীর বিকট হাসি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ব্রিটিশ দম্পতির ভিডিও

প্রসারভারতী নিউস সার্ভিস একটি ভিডিও শেয়ার করেছে। যেখানে দেখা যাচ্ছে প্রবল বৃষ্টিতে ধোঁয়ার ঢেকে গেছে বিস্তীর্ণ এলাকা। সেখানেই দাঁড়িয়ে রয়েছে একটি দূরপাল্লার ট্রেন। আপনিও দেখে নিন সেই ভিডিওটি।


গোয়া-বেঙ্গালুরু রেলপথ দুধসাগর জলপ্রপাতের পাশ দিয়েও যায়। বছরের অন্যান্য সময় শান্ত থাকলেও বর্ষাকালে রুদ্ররূপ ধারন করে দুধসাগর জলপ্রপাতটি। রাশি রাশি জলকণা ঢেকে ফেলে গোটা এলাকাকে। আসপাশের বনভূমিও সজীব হয়ে ওঠে। জলপ্রপাত সংলগ্ন বনভূমির জীববৈচিত্রও যথেষ্ট। এই এলাকা দিয়ে বয়ে চলেছে মান্দাভি নদী। যা পশ্চিমঘাট পর্বতমালা থেকে গোয়ার রাজধানী পানাজি পর্যস্ত বিস্তৃত। কর্নাটকের বেলাগাভি থেকে উৎপন্ন হয়ে আরব সাগরে গিয়ে মিশেছে। 

জো বাইডেনের উদ্যোগকে স্বাগত, মার্কিন বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর বললেন প্রধানমন্ত্রী মোদী

করোনা বিশ্বে কালো ছায়া ফেলছে ডেল্টা রূপ, এক সপ্তাহে মৃত্যু বেড়েছে ২১ শতাংশ

এবার করোনাভাইরাসের সক্রমণের জন্য যদি বেড়াতে যাওয়ার পরিকল্পনা ত্যাগ করেন তাহলে আগামী বর্ষায় আপনার গন্তব্য হতেই পারে গোয়া। আর গোয়া গেলে নিশ্চিয় ভুলবেন না রেলপথে দুধসাগরের ওপর দিয়ে যেতে। কপাল যদি প্রসন্ন হয় তাহলে কে বলতে পারে আপনিও এমন নৈসর্গিক দৃশ্যের সাক্ষী থাকতে পারেন। 

Share this article
click me!