নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার মধ্যেই ধর্নায় মমতা, রাত ৮টার পরে দুটি প্রচার সভা তৃণমূল নেত্রীর

  • ২৪ ঘণ্টার জন্য প্রচারে নিষেধাজ্ঞা জারি 
  • জারি করেছে মমতা বন্দ্যোপাধ্যায় 
  • কমিশনের সিদ্ধান্তের প্রতিবাদে ধর্নায় মমতা 
  • রাতে দুটি নির্বাচনী জনসভা করবেন তিনি 

Asianet News Bangla | Published : Apr 13, 2021 3:49 AM IST

নির্বচন কমিশন ২৪ ঘণ্টার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রাচারের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। কমিশনের নিষেধাজ্ঞা শেষ হবে মঙ্গলবার রাতে। কিন্তু তারই প্রতিবাদে তার আগেই নামবেন মমতা বন্দ্যোপাধ্যায়।  মঙ্গলবার দুপুর বারোটা গান্ধী মূর্তির পাদদেশে কমিশনের সিদ্ধান্তের প্রতিবাদে আবস্থান বিক্ষোভো বসবেন তিনি।  কমিশনের নিষেধাজ্ঞা শেষ হওয়ার পরেই রাত ৮টায় মুখ্যমন্ত্রী ভোট প্রচার শুর করবেন। প্রথম জনসভা করবেন বারাসতের বিদ্যাসাগর ক্রীড়ঙ্গনে। দ্বিতীয় জনসভাটি করবেন বিধাননগরের বিএফসিএফ ব্লকের মাঠে। বারাসতের উপ মুখ্য পুরপ্রশাসক জানিয়েছিন মঙ্গলবার সন্ধ্যে সাতটা নাগাদ দলনেত্রী বারাসতে পৌঁছাবেন। ঘণ্টাখানেক মঞ্চেই ধর্না অবস্থানে বসবেন তিনি। তারপর রা আটটার পরে জনসভায় ভাষণ দেবেন তৃণমূল নেত্রী। 

ভোটের বাংলায় উদ্বেগজনকভাবে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ, শীর্ষস্থানে কলকাতা ..

দলনেত্রীর ওপর নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞার প্রতিবাদে রাত থেকেই সরব হয়েছে তৃণমূল কংগ্রেস।  রাতেই মমতা বন্দ্যোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানিয়েছেন পুরো বিষয়টি আগণতান্ত্রিক ও অসংবিধানিক। তবে কমিশনের নিষেধাজ্ঞার কারণে এদিন বাতিল হয়েছে, হরিণঘাটা ও কৃষ্ণগঞ্জের দুটি জনসভা। 

কোথা থেকে এল দুষ্টু ছেলেরা, শীতলকুচি নিয়ে দিলীপ ঘোষের মন্তব্যের তীব্র সমালোচনা সৌগত-সুজনের ...

শীলতকুচিতে ভোট চলাকালীন পাঁচ জনের মৃত্যু হয়। তারমধ্যে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয়েয়েছ চার জনের। চার জনই তৃণমূল সমর্থক বলে  দাবি করা হয়েছে দলের তরফে। এই ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ তুলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে তিনি কোচবিহারে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে যাবেন বলেও ঘোষণা করেছিলেন। সেইমত পৌঁছে গিয়েছিলেনল শিলিগুড়ি। কিন্তু নির্বাচন কমিশন ৭২ ঘণ্টার জন্য রাজ্য ও কেন্দ্রীয় স্তরের নেতাদের কোচবিহারে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল। তারপর কমিশনের বিরুদ্ধে আরও সুর চড়িয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই  নির্বাচন কমিশন মমতার প্রচারে ২৪ ঘণ্টা নিষেধাজ্ঞা জারি করায় তৃণমূলের অভিযোগ মমতাকে আটকাতেই কড়া পদক্ষেপ গ্রহণ করছে নির্বাচন কমিশন। 

গলায় কালো ওড়না আর হাতে মোমবাতি, শীতলকুচির প্রতিবাদে বর্ধমানের রাস্তায় মমতা বন্দ্যোপাধ্যায় ...

Share this article
click me!