গেরুয়া শিবিরের কাছে হারতেই পোস্টার পড়ল মুর্শিদাবাদে, চরম অস্বস্তি তৃণমূলের অন্দরে

  •   মুর্শিদাবাদে  তৃণমূল প্রার্থীর হারকে ঘিরে নতুন বিতর্ক
  •  পোস্টার  ঘিরে জেলা তৃণমূলের চরম অস্বস্তি শুরু  
  • এই পরাজয় নিয়ে দলের মধ্যে তদন্ত শুরু হয়েছে 
  • মুখ খুললেন জেলা তৃণমূলের মুখপাত্র অশোক দাস

Asianet News Bangla | Published : May 10, 2021 7:26 AM IST / Updated: May 10 2021, 01:00 PM IST


পরাজয়ের পরেও মুর্শিদাবাদ বিধানসভা কেন্দ্রের প্রভাবশালী তৃণমূল প্রার্থী  শাওনী সিংহ রায়ের হারকে ঘিরে নতুন বিতর্ক তৈরি হওয়ায় তৃণমূলের অন্দরেই ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে। একটি পোস্টার  ঘিরে জেলা তৃণমূলের চরম অস্বস্তি শুরু হয়েছে । 

আরও পড়ুন, কোভিডের জেরে মুহূর্তেই শেষ ৪৩ মন্ত্রীর শপথ, রাজভবনে বেজে উঠল জাতীয় সঙ্গীত 

 


এই ব্যাপারে জেলা তৃণমূলের মুখপাত্র অশোক দাস  বলেন , 'মুর্শিদাবাদ বিধানসভায় আমাদের পরাজয় যেমন দুর্ভাগ্য জনক তেমনি এই ধরনের পোস্টার পড়াটাও দুর্ভাগ্য জনক । এই পরাজয় নিয়ে দলের মধ্যে তদন্ত শুরু হয়েছে ।তার মধ্যেই এমন ধরনের পোস্টার  কাঙ্খিত নয় । ব্যাক্তিগত ভাবে কারও নাম বলব না , এই ব্যাপারে রাজ্য নেতৃত্ব ওয়াকিবহাল আছেন ,ফলে তদন্ত শেষে যার যা প্রাপ্য তা পাবেন।' মুর্শিদাবাদ বিধান সভা কেন্দ্রে শাওনী সিংহ রায়ের নাম প্রাকাশিত হতেই স্থানীয় তৃণমূল নেতৃত্ব বিক্ষোভ দেখান । জিয়াগঞ্জ ও মুর্শিদাবাদ থানা নিয়ে গঠিত মুর্শিদাবাদ বিধানসভা এলাকার বেশ কিছু তৃণমূল নেতৃত্ব লিখিত ভাবে দলকে জানিয়ে দেন তাদের পক্ষে শাওনী সিংহকে প্রার্থী হিসেবে মেনে নেওয়া সম্ভব নয়। তাদের মধ্যে অন্যতম ছিলেন জিয়াগঞ্জ থানা তৃণমূল সভাপতি দেবাশিস সরকার । এই দেবাশিস বাবু কে ঊর্ধ্বতন দলীয় নেতৃত্বের চাপে একেবারে শেষ মুহূর্তে শাওণীর জন্য নির্বাচনে পথে নামতে দেখা গেলেও, নতুন করে একটি পোষ্টার কে ঘিরে শুরু হয়েছে বিতর্ক। মুর্শিদাবাদের বেশ কয়েকটি জায়গার সঙ্গে খোদ দলের প্রধান কার্যালয়ের  মুখে একটি পোষ্টার দেখা যাচ্ছে ।ওই পোষ্টারে স্পষ্ট করে লেখা রয়েছে, 'শাওনী সিংহ রায়কে ভোটে হারানোর মূল আসামী জিয়াগঞ্জ  ব্লক তৃণমূল সভাপতি  দেবাশীস সরকার । ইনি  তৃণমূলের সভাপতি থাকার যোগ্য না।' ওই পোস্টারের একদম নিচে লিখা রয়েছে জিয়াগঞ্জ পৌরসভা। রীতিমত ওই পোষ্টার ঘিরে তৃণমূল দলে চাঞ্চল্য দেখা দেয়।

আরও পড়ুন, 'মেয়েরা শুধু হেঁশেল সামলায় না- সব কাজ করতে পারে', মমতার মন্ত্রিসভায় জঙ্গলমহলের তিন মহিলা  


কিন্তু যার নামে এই পোষ্টার পড়েছে সেই দেবাশীস সরকার স্পষ্ট করে বলেন ,'যারা এই পোস্টার মেরেছেন তারা আর যাই হোক তৃণমূল করেন না , না হলে তারা দলীয় নেতৃত্ব কে লিখিত ভাবে জানাতে পারতেন । আর আমি একা নয় ,একাধিক ব্লক নেতৃত্ব প্রার্থী পছন্দ না হওয়ার কারনে দল কে লিখিত ভাবে জানিয়েছিলাম ।ফলে প্রার্থীর পরাজয়ের দায়িত্ব আমার নয় ।যাকে কনভেনার করে ভোট লড়া হয়েছে তাকে জবাব দিহি করা হোক।' ইতিমধ্যে দেবাশিস বাবু জিয়াগঞ্জ থানা তৃণমূল সভাপতি থেকে সরে দাঁড়ানোর কথা জেলা নেতৃত্ব কে জানিয়ে দিয়েছেন বলেও দাবি করেছেন ।এই ব্যাপারে শাওনী সিংহ রায়কে ফোন করা হলে তিনি সাফ জানিয়ে দেন আমি কলকাতায় আছি । কি পোস্টার পড়েছে আমার জানা নেই।'

Share this article
click me!