Fever: জ্বর-সর্দির উপসর্গে সরকারি হাসপাতালে 'ভুল' ইনজেকশনে অসুস্থ ১৫ শিশু, উত্তাল দুর্গাপুর

দুর্গাপুরে   জ্বর-সর্দির উপসর্গে নিয়ে সরকারি হাসপাতালে যেতেই 'ভুল' ইনজেকশনে অসুস্থ ১৫ জন শিশু। এই ঘটনায় ধুন্ধুমার, পুলিশকে ঘিরেও বিক্ষোভ দুর্গাপুর মহাকুমা হাসপাতাল চত্ত্বর।

Asianet News Bangla | Published : Sep 25, 2021 3:17 AM IST / Updated: Sep 25 2021, 04:57 PM IST

দুর্গাপুরে  (Unknown Fever) জ্বর-সর্দির উপসর্গে নিয়ে সরকারি হাসপাতালে (Durgapur Sub Divisional Hospital) যেতেই 'ভুল' ইনজেকশনে অসুস্থ ১৫ জন শিশু (Child)। এই ঘটনায় ধুন্ধুমার, পুলিশকে ঘিরেও বিক্ষোভ দুর্গাপুর মহাকুমা হাসপাতালে। এই ঘটনায় ভরসা হারিয়ে জেরে (Doctor's Permission) চিকিৎসকের অনুমতি না নিয়েই  নিজ নিজ সন্তানদের নিয়ে চলে গেলেন অধিকাংশ অভিভাবক (Guardian)।

আরও পড়ুন, COVID 19: ২৪ ঘন্টায় প্রায় একই জায়গায় কোভিডগ্রাফ, লাগামছাড়া সংক্রমণ কলকাতায়

সূত্রের খবর, জ্বর এবং সর্দি উপসর্গ নিয়ে দুর্গাপুর মহাকুমা হাসপাতালে ভর্তি ৪৫ জন শিশু। শুক্রবার সকাল থেকে তাঁদের ইঞ্জেকশন দেওয়া শুরু হয়। শুক্রবার বিকেলে ফের ইঞ্জেকশন দিতেই, আচমকা অসুস্থ হয়ে পড়ে ১৫ জন শিশু। এরপরেই পরিস্থিতি উত্তাল হয়ে ওঠে। এই ঘটনায় ভরসা হারিয়ে জেরে ডিসচার্জ সার্টিফিকেট ছাড়াই চিকিৎসকের অনুমতি না নিয়েই  নিজ নিজ সন্তানদের নিয়ে চলে গেলেন অধিকাংশ অভিভাবক। হাসপাতালে গিয়ে বিক্ষোভের মুখে পড়ে পুলিশও। প্রায় তিন ঘন্টার ব্যাবধানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। 

আরও পড়ুন, বঙ্গোপসাগরের উপরে সুস্পষ্ট নিম্নচাপ, ভারী বর্ষণের পূর্বাভাস দক্ষিণবঙ্গে

রাজ্যের  একাধিক জেলায় শিশুদের অজানা জ্বর নিয়ে উদ্বেগ বেড়েছে। শুধু জলপাইগুড়ি, কোচবিহারই নয়, শিশু মৃত্য়ু ঘটনা ঘটেছে মালদহ মেডিকেল কলেজ ও হাসপাতালেও। উত্তরবঙ্গে গিয়ে একাধিকবার স্বাস্থ্য অধিকারিক এবং প্রশাসনিক কর্তাদের বৈঠক করেছেন ৫ সদস্যের চিকিৎসক দল। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ, জলপাইগুড়ি জেলা হাসপাতাল এবং শিলিগুড়ি হাসপাতালে পরিকাঠামো খতিয়ে দেখেছেন তাঁরা।হাসপাতালের চিকিৎসা পদ্ধতি এবং বাড়িতে থাকাকালীন কী খেয়াল রাখতে হবে এনিয়ে গাইড লাইনও করে দিয়েছে বিশেষজ্ঞ কমিটি।

আরও পড়ুন, By Election: পুলিশ কর্তার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ প্রিয়াঙ্কার, কমিশনে চিঠি পাঠাল BJP

রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা জানিয়েছেন, ইনজেকশনের পার্শ্ব প্রতিক্রিয়ার কারণেই সম্ভবত এই ঘটনা ঘটেছে। বিষয়টি খতিয়ে দেখছেন শিশুরোগ বিশেষজ্ঞরা। অভিভাবকরা আতঙ্কিত হয়ে পড়েছিলেন। ৭ জন শিশুকে অন্য হাসপাতালে অন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাকি দের শারীরিক অবস্থা স্থিতিশীল।'

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!