Asianet News BanglaAsianet News Bangla

COVID 19: ২৪ ঘন্টায় প্রায় একই জায়গায় কোভিডগ্রাফ, লাগামছাড়া সংক্রমণ কলকাতায়

বাংলায় গত ২৪ ঘন্টায় কোভিড সংক্রমণ একটুও কমল না । শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ  একধাক্কায় ৭৪৪ জন।
 

744 person tested Covid 19 positive in West Bengal during last 24 hours RTB
Author
Kolkata, First Published Sep 25, 2021, 7:30 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাংলায় গত ২৪ ঘন্টায় কোভিড সংক্রমণ (Covid-19) একটুও কমল না । পাল্টা চিন্তা বাড়াল পুজোর বাজার। লকডাউন শিথিল হতেই বাজারঘাটে ভীড় বাড়ার সঙ্গে কোভিড বিধি মূলত শিকেয় উঠেছে। তারই জ্বলন্ত প্রমাণ আবার পেল কলকাতা। শুক্রবারের (WB Health Department Bulletin)  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে (Covid Infections) কোভিড সংক্রমণ  একধাক্কায় ৭৪৪ জন।

আরও পড়ুন, নিম্নচাপের জেরে ৭২ ঘন্টা প্রবল বর্ষণ বাংলার এই ১০ জেলায়, মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ
এদিকে ফের চিন্তা বাড়িয়ে গত ২৪ ঘন্টায় এখনও ১০০ এর উপরে বহাল তবিয়তে সংক্রমণ কলকাতা-উত্তর ২৪ পরগণায়। শুক্রবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ গত ৪৮ ঘন্টায় ৬৮৩ জন থেকে বেড়ে একধাক্কায় ৭৪৪। একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়ায়। এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। মুর্শিদাবাদে  ৩ জন। ৪ জন করে মালদা- কালিংপংয়ে, আলিপুরদুয়ারে ও ঝাড়গ্রামে ৮ জন করে  আক্রান্ত হয়েছে।তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে সেই কলকাতাতেই। কলকাতায় একদিনে আক্রান্ত ১৩০ জন। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় একদিনে ১২৪ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে কমেছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫২ জন। কোচবিহারে ১৩ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে সামান্য কমে ৫২ জন এবং হুগলিতে সামান্য কমে ৫১ জন , সামান্য কমে নদিয়াতে ৫৭ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা অনেকটা বেড়ে ৩৭ জন থেকে ৫৮ জন।  

আৎও পড়ুন, 'দিল্লি-অসমে কী হচ্ছে, পচা কুকুর বাড়ির সামনে ফেলে আসব', BJP-র মৃতদেহ নিয়ে মিছিলে বিস্ফোরক মমতা
শুক্রবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৫,৭৪০ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫০৫১ জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১২৬ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু বেড়ে এবার ৭ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যুতে শীর্ষে  রয়েছে উত্তর ২৪ পরগণা। শুক্রবারের   স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৭৪৪ জন  এবং ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্য়ে দুই মেদিনীপুর এবং  দার্জিলিংয়ে ১ জন এবং নদিয়া ২ জনের মৃত্য়ু হয়েছে। কলকাতায় ৩ জনের মৃত্য়ু হয়েছে। এবার মৃত্যু শূন্য হয়েছে দক্ষিণ ২৪ পরগণা ,  হুগলি, জলপাইগুড়ি, বাঁকুড়া,  কালিংপং,আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ, দুই বর্ধমান। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭, ৬৮৯ জন । বেড়েছে কোভিড জয়ীর সংখ্যাও ।পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৪৬ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৩৮,৪৭৮ জন।  রাজ্যে  সুস্থতার হার  ৯৮.৩১ শতাংশ।  

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 744 person tested Covid 19 positive in West Bengal during last 24 hours RTB

744 person tested Covid 19 positive in West Bengal during last 24 hours RTB

  

Follow Us:
Download App:
  • android
  • ios