খেলতে গিয়ে পরিত্যক্ত গাড়ির মধ্যে দরজা বন্ধ হয়ে মৃত্যু ৩ শিশুর, উত্তাল মু্র্শিদাবাদ

  খেলতে গিয়ে পরিত্যক্ত গাড়ির মধ্যে দরজা বন্ধ হয়ে ৩ শিশুর মৃত্যু  মুর্শিদাবাদে।  গাড়ির মালিককে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক সাজা দাবিতে বিক্ষোভে সামিল গ্রামবাসী। 

Asianet News Bangla | Published : Sep 18, 2021 12:34 PM IST / Updated: Sep 18 2021, 06:07 PM IST

  খেলতে গিয়ে পরিত্যক্ত গাড়ির মধ্যে দরজা বন্ধ হয়ে ৩ শিশুর মৃত্যু  মুর্শিদাবাদে। গ্রামের রাস্তার পাশে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা প্রাইভেট গাড়ির ভিতরে ঢুকে খেলা করতে গিয়ে দরজা আটকে  দমবন্ধ হয়ে প্রথমে মৃত্যু হয় দুই শিশুর। মৃত ওই দুই শিশুর নাম ইসমাইল সেখ  ও ইসরাইল শেখ। ইসমাইলের বয়স ৬ এবং ইসরাইল সবে ৫ এ পা দিয়েছে। পরবর্তীতে আর্তনাদ শুনে গাড়ির পেছনের কাঁচ ভেঙ্গে গুরুতর অসুস্থ অবস্থায় আরও এক শিশুকে উদ্ধার করা সম্ভব হয়।  গুরুতর অসুস্থ শিশু আলিফ শেখকে  হাসপাতালে ভর্তি করেও শেষ রক্ষা হয়নি। একটু আগে পাওয়া খবর জানা গিয়েছে প্রাণ হারিয়েছে আলিফ সেখও। তৃতীয় শিশুর মৃত্যুর জেরে উত্তেজিত জনতা ভাঙচুর শুরু করে ওই গাড়িতে। পাশাপাশি পরিত্যক্ত গাড়ির মালিককে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক সাজার দাবিতে বিক্ষোভে সামিল গ্রামবাসী। ঘটনার জেরে শনিবার মুর্শিদাবাদের  তালতলা এলাকায় গভীর শোকের ছায়া নেমে এসেছে। 

আরও পড়ুন, ৩০০ বছরের পুরোনো বেড়া উৎসব পালন মুর্শিদাবাদে, মধ্যরাতে মায়াবী আলোয় মেতে উঠল নবাব নগরী
  স্থানীয় সূত্রে জানা যায়, গ্রামের অন্যান্য  শিশুদের সঙ্গে ঐ শিশুরাও  বাড়ির রাস্তার পাশে পরিত্যক্ত অবস্থায় থাকা ওই চার চাকার গাড়ির পাশে খেলাধুলা করছিল। আচমকা সকলের চোখ এড়িয়ে ওই শিশুরা গাড়ির ভিতরে প্রবেশ করে। এই পর্যন্ত সব ঠিক থাকলেও, আচমকা কোন কিছু বুঝে ওঠার আগেই গাড়ির দরজা ভিতর থেকে লক হয়ে যায়। শত চেষ্টা করেও তারা সেই দরজা খুলতে পারেনি।এদিকে দীর্ঘক্ষণ বেরিয়ে যাওয়ার পরে পরিবারের সদস্যরা ওই শিশুদের বাড়ি আশেপাশে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে। এমন সময় গ্রামবাসীদের নজরে আসে আচমকাই গাড়ির ভেতর থেকে কেউ চিৎকার করে হাত নাড়ছে। তড়িঘড়ি তারা ছুটে আসে ওই পরিতপ্ত গাড়ির সামনে। তখন সকলে দেখে বিতর থেকে ওই গাড়ির দরজা বন্ধ হয়ে গিয়েছে।সকলের চেষ্টা করে ওই খুদেদের গাড়ির ভিতর থেকে বের করে আনার।কিন্তু সকল চেষ্টা ব্যর্থ হবার পরে বাধ্য হয়ে গাড়ির জানালা সহ পিছন দিকের কাঁচ ভেঙে ফেলে গ্রামবাসীরা।

আরও পড়ুন, প্রবল বর্ষণে নদী বাঁধ ভেঙে ভাসল ২ মেদিনীপুর, 'জলের তলায় ৪০ হাজার পরিবার'

 এরপর এই মৃত অবস্থায় ইসমাইল ও ইসরাইল শেখ কে উদ্ধার করে তার পরিবারের সদস্যরা। এদিকে পরবর্তীতে আর্তনাদ শুনে গাড়ির পেছনের কাঁচ ভেঙ্গে গুরুতর অসুস্থ অবস্থায় এক শিশুকে উদ্ধার করা সম্ভব হয়। তখনও শরীরে প্রাণ ছিল  শিশু আলিফ সেখের। মুহূর্ত না দেরি করে গুরুতর অসুস্থ ওই শিশু আলিফ শেখ মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তবে শেষ রক্ষা হয়নি। প্রাণ হারিয়েছে আলিফ সেখও।ঘটনার পরই পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়ে। স্থানীয় বাসিন্দা প্রত্যক্ষদর্শী মিজানুর শেখ বলেন,'ভাবতেই পারছিনা চোখের সামনে এইভাবে দু-দুটো জল জ্যান্ত শিশু মারা গেল গাড়ির মধ্যে দমবন্ধ হয়ে ।' তবে ওই পরিতক্ত গাড়িটি কেন দীর্ঘদিন ধরে সেখানে পড়েছিল তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!