বাবার দেওয়া মোবাইলই কাল হল শুভদীপের, অনলাইন গেমের বলি বছর ২১-র যুবক

অনলাইন গেমের প্রতি অত্যাধিক আসক্তিতে মানসিক অবসাদগ্রস্থ হয়ে পড়েছিল শুভদীপ ঘোষাল নামে ওই যুবক। শেষ অবধি মানসিক অবসাদের জেরে আত্মহত্যার পথ বেছে নেয় সে।

Asianet News Bangla | Published : Sep 13, 2021 3:32 AM IST / Updated: Sep 13 2021, 09:36 AM IST

ফের অনলাইন গেমের বলি বাংলার বছর একুশের যুবক। কোনও কিছু বুঝে ওঠার আগেই সব শেষ। অনলাইন গেম ধীরে ধীরে গ্রাস করেছিল ওই যুবকের মন আর মাথা। অনলাইন গেমের প্রতি অত্যাধিক আসক্তিতে মানসিক অবসাদগ্রস্থ হয়ে পড়েছিল শুভদীপ ঘোষাল নামে ওই যুবক। আর তার থেকেই ভয়াবহ সিদ্ধান্ত। অবশেষে আত্মঘাতী হয় ওই যুবক।মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে গোঘাট থানার ধুলেপুর গ্রামে। 

আরও পড়ুন, COVID 19: ৭২ ঘন্টা পরেও রাজ্য়ে একদিনে কোভিড আক্রান্ত ৭৫০ -র উপরে, সংক্রমণে শীর্ষে কলকাতা

পরিবার সূত্রে খবর, বছর দুয়েক আগে উচ্চ মাধ্যমিক পাশ করার পর শুভদীপের বাবা তাকে একটি স্মার্ট ফোন কিনে দেন। কিন্তু কোনও দিন শুভদীপের বাবা বুঝতে পারেননি যে কতটা বিপদ নিয়ে আসছে এই মোবাইল। এদিকে বেশ কয়েকদিনের মধ্যে শুভদীপ বেশ কয়েকটি গেমস ডাউনলোড করে নেয়। তারপর থেকে ওই গেম নিয়েই ডুবে থাকতো শুভদীপ।  গেমের নেশায় সে সবসময়  বুঁদ হয়ে থাকতো বলে  জানিয়েছেন  প্রতিবেশীরা। এমনকি বাড়ি থেকে একদম বের হত না। ছিল না কোনও তেমন সামাজিক যোগাযোগ। এরপর শুরু হয় বাড়িতে টাকা চাওয়া। এনিয়ে ঘোষাল বাড়িতে কম অশান্তি হয়নি। বাড়ির কারোর সঙ্গে খুব একটা কথা বলতো না শুভদীপ। রাতের পর রাত জেগে জেগে গেম খেলত। ঘোষাল পরিবারের অনুমান ,এই সর্বনাশা গেমের আসক্তির জেরে অবসাদে শুভ আত্মহত্যার পথ বেছে নিয়েছে। ঘটনার খবর প্রকাশ্যে আসতেই গোঘাট থানার ধুলেপুর গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

আরও পড়ুন, ওয়েব সিরিজে ডেবিউ করছেন শাহরুখ খান, নেটদুনিয়ায় আবেগে ভাসছে ভক্তরা
প্রসঙ্গত, রাজ্যে টানা অনেকদিন ধরে কোভিড পরিস্থিতি চলছে। বন্ধ স্কুল-কলেজ। অনলাইনে পড়াশোনা করার অছিলায় অনেকেই ২৪ ঘন্টা মোবাইলে মুখে পড়ে রয়েছে। সেদিকে অভিভাবকা নজর দিলে স্লো পয়জনের মতো মানসিক অবসাদের জেরে কখনই এই তরতাজা যুবকরা ভূল সিদ্ধান্ত নিত না।  খেলার মাঠ থেকে সোশ্যালের সব কিছুই এখন ডিজিট্যাল। তাই পরিবারের একটু বেখেয়ালে বিশাল বড় বিপদ নেমে আসছে। শুভদীপ ঘোষাল তারই জ্বলজ্যান্ত প্রমাণ বলে দাবি রাজ্যবাসীর।

  আরও পড়ুন, সৌরভের বায়োপিকে কি অভিনয় করবেন রণবীর কাপুর, মুখ খুললেন মহারাজ

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!