Black Fungus:মুর্শিদাবাদে ব্ল্যাক ফাঙ্গাসের হদিশ, আক্রান্ত শিক্ষক চিকিৎসাধীন কলকাতায়

মুর্শিদাবাদে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্তের হদিশ। মুর্শিদাবাদে ব্ল্যাক ফাঙ্গাসের হদিশ মিলতেই বৃহস্পতিবার আজিমগঞ্জ পুর এলাকায় ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে।

Asianet News Bangla | Published : Aug 5, 2021 8:30 AM IST / Updated: Aug 05 2021, 02:01 PM IST


মুর্শিদাবাদে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্তের হদিশ। মুর্শিদাবাদে ব্ল্যাক ফাঙ্গাসের হদিশ মিলতেই বৃহস্পতিবার আজিমগঞ্জ পুর এলাকায় ব্যাপক শোরগোল পড়ে গিয়েছে। ওই রোগে আক্রান্ত হয়ে অবসর প্রাপ্ত শিক্ষক নূরুল ইসলাম বর্তমানে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন । 

আরও পড়ুন, ফের উর্ধ্বমুখী কোভিড গ্রাফ, লাগাম ছাড়া সংক্রমণ উত্তর ২৪ পরগণায়
এদিকে এই প্রসঙ্গে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রশান্ত বিশ্বাস বলেন , 'এই রকম খবর আমাদের জানা নেই , তবে খোঁজ নিয়ে দেখছি।' স্থানীয় সুত্রে জানা গিয়েছে , জিয়াগঞ্জের  হাই স্কুল পাড়ার বাসিন্দা নুরুল ইসলাম বেশ কয়েক মাস আগে করোনা আক্রান্ত হন । তার পর থেকেই তিনি ও তার পরিবারের লোকজন খুব একটা বাড়ির বাইরে বের হতেন না । এদিকে মাস খানেক থেকে কালুখালি হাই মাদ্রাসার অবসর প্রাপ্ত ওই শিক্ষকের বাড়িতে তালা ঝুলতে দেখেন প্রতিবেশিরা । খোঁজ খবর নিলে প্রথম দিকে তারা জানতে পারেন করোনা নেগেটিভ হলেও নূরুল সাহেব শারীরিক ভাবে সুস্থ হয়ে উঠতে পারছিলেন না। ফলে  তিনি নতুন করে কলকাতার একটি হাসপাতালে ভর্তি হন। ওই হাসপাতালের চিকিৎসকরা এদিন জানান তিনি তিনি ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত  হয়েছেন । এই খবর চাউর হতেই এলাকায় আতঙ্ক দেখা দেয় । 

"

আরও পড়ুন, Sinthi: চরম অমানবিক, প্রবল বৃ্ষ্টিতে প্লাস্টিকে মুড়িয়ে মাকে ফেলে যায় মেয়ে, মৃত্যু বৃদ্ধার

এই ব্যপারে স্থানীয়  বাসিন্দা পলাশ সরকার , ফাইজাল আহমেদ বলেন, ' মাস দুয়েক আগে ওই শিক্ষক করোনা আক্রান্ত হয়েছিলেন ।তখন থেকে খুব একটা বাড়ির বাইরে বের হতেন না । তার পর মাস খানেক আগে তিনি বলেন চিকিৎসা করতে বাইরে যাচ্ছি । তারপর থেকেই ওই বাড়িতে তালা ঝুলছে। এখন শুনছি উনি ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত।' পুরসভার প্রশাসক প্রসেঞ্জিত ঘোষ এই খবরের সত্যতা স্বীকার করে নিয়ে বলেন , 'খবর পেয়ে আমরা পুরসভার স্বাস্থ্য বিভাগের লোকজনকে ওই বাড়িতে পাঠিয়েছিলাম। জানতে পারি তিনি মাস খানেক থেকে কলকাতাতে ছিলেন। ফলে অনুমান করা হচ্ছে বাইরে কোথাও তিনি আক্রান্ত হয়েছেন। তবে এই ব্যাপারে ভয় পাওয়ার কিংবা আতঙ্কিত হওয়ার কিছু নেই, আমরা ওই পরিবারের খোঁজ নেওয়ার চেষ্টা করছি ,পরবর্তীতে স্বাস্থ্য দপ্তরের সঙ্গে কথা বলে সমস্ত রকম ব্যবস্থা করা হবে' বলে উল্লেখ করেন তিনি।

   আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!