"ভারতের প্রতি ন্যূনতম সম্মান থাকলে ছেলেকে ত্যাজ্যপুত্র করুন", জয়-বিতর্কে শাহকে চ্যালেঞ্জ অভিষেকের

সোমবার ফের বিস্ফোরক মন্তব্য করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গরু এবং কয়লা পাচার-কাণ্ড নিয়ে প্রতিক্রিয়া দেওয়ার সময় জয়-বিতর্কে ঘৃতাহুতি দেন তিনি।

Ishanee Dhar | Published : Aug 29, 2022 10:12 AM IST / Updated: Aug 29 2022, 05:10 PM IST

এশিয়াকাপে ভারত-পাক ম্যাচের বিতর্কিত ছবি নিয়ে ফের অমিত শাহকে নিশানা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।  তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান মঞ্চ থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দেন অভিষেক। অমিত শাহের হৃদয়ে ন্যূনতম দেশপ্রেম থাকলে ছেলেকে ত্যাজ্যপুত্র করবেন বলেও মন্তব্য করেন তিনি। সোমবার অনুষ্ঠান মঞ্চে দাঁড়িয়ে গরু এবং কয়লা পাচার-কাণ্ড নিয়ে প্রতিক্রিয়া দেওয়ার সময় জয়-বিতর্কে ঘৃতাহুতি দেন তিনি। রবিবার রাতে ভারত-পাক ম্যাচের মাঠ থেকে উঠে আসা বিতর্কিত ছবি ঘিরে সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলে। এরই মধ্যে সোমবার ফের বিস্ফোরক মন্তব্য করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। 
রবিবার এশিয়া কাপে ভারত-পাক ম্যাচ চলাকালীন ক্যামেরায় ধরা পড়ে একটি ছবি। খেলার শেষ মুহূর্তে জিততে হলে তিন বলে বাকি ছয় রান করতে হবে ভারতকে। পাকিস্তানের বাঁ-হাতি স্পিনার মহম্মদ নওয়াজের চতুর্থ বল হেলায় গ্যালারিতে ফেলেন হার্দিক পাণ্ডে। গ্যালারি জুড়ে উন্মত্ত জনতার মাঝখানে দেখা যায় গ্যালারিতে দাঁড়িয়ে হাততালি দিচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। পাশ থেকে এক ব্যক্তি তাঁর দিকে জাতীয় পতাকা বাড়িয়ে দিলে, ইঙ্গিতে তা প্রত্যাখ্যান করেন জয়। এই ভিডিয়ো ছড়িয়ে পড়ার পর থেকে অমিত শাহকে তোপ দাগছেন বিরোধীরা। 

 

আরও পড়ুন অমিত শাহ জুতো হাতে করে এগিয়ে দিচ্ছেন তেলঙ্গানার বিজেপি সভাপতি! ভিডিয়ো ঘিরে তুঙ্গে বিতর্ক 


সোমবার ফের এই প্রসঙ্গ টেনে এনে  তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় অমিত শাহকে উদ্দেশ্য করে বলেন, "একদিকে অমিত শাহ ঘর ঘর তিরঙ্গার কথা বলছেন অন্যদিকে তাঁর ছেলেই ভারতীয় পতাকা হাতে নিতে অস্বীকার করছে।" তিনি আরও বলেন,"আমি অমিত শাহকে চ্যালেঞ্জ করছি, আপনি নিজেকে ভাবেন কী? দেশপ্রেম এবং জাতীয়তাবাদের রক্ষাকর্তা? ধারক ও বাহক? আপনার হৃদয়-বিবেক, মস্তিষ্কে যদি ভারতের প্রতি ন্যূনতম সম্মান থাকে, তা হলে আপনি হয় আপনার পুত্রকে ত্যাজ্যপুত্র করবেন, নইলে স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেবেন।"

আরও পড়ুনদীলিপ ঘোষের 'সিবিআই সেটিং' মন্তব্যে ক্ষুব্ধ শীর্ষ বিজেপি, রিপোর্ট তলব অমিত শাহ-জেপি নাড্ডার

Read more Articles on
Share this article
click me!