আরও গভীর সংকটে পার্থ? SSCর সঙ্গে TET দুর্ণীতিতেও নাম জড়াতে পারে প্রাক্তন শিক্ষামন্ত্রীর: সূত্র

ইডি সূত্রের খবর পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি  থেকে উদ্ধার হয়েছে ২০১২ সালের টেট উত্তীর্ণজের সংশোধিত তালিকা। যা থেকে দুর্ণীতি হয়ে থাকতে পারে বলেও আন্দাজ আধিকারিকরা। 

Web Desk - ANB | Published : Jul 26, 2022 10:26 AM IST

আরও গভীর সংকটে পড়তে পারেন প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এসএসসি দুর্ণীতির পর তাঁর নাম জড়িয়ে যেতে পারে টেট দুর্ণীতিতেও।  ইডি সূত্রের তেমনই খবর। ইডির সিজার লিস্টেও তেমনই উল্লেখ রয়েছে। সূত্রের খবর টেট সংক্রান্ত বেশ কিছু তথ্য পেয়েছেন তদন্ত সংস্থার আধিকারিকরা। যা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। 

ইডি সূত্রের খবর পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি  থেকে উদ্ধার হয়েছে ২০১২ সালের টেট উত্তীর্ণজের সংশোধিত তালিকা। যা থেকে দুর্ণীতি হয়ে থাকতে পারে বলেও আন্দাজ আধিকারিকরা। এছাড়াও পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে বেশকিছু এসএসসির শিক্ষক নিয়োগ দুর্ণীতি সংক্রান্ত ফাইলও পাওয়া গেছে। মন্ত্রীর বাড়ি থেকে অ্যাডমিট কার্ড ও বদলি সংক্রান্ত নথিও পাওয়া গেছে বলে সূত্রের খবর। 

অন্যদিকে সোমবারই আদালতে দাড়িয়ে ইডির আইনজীবির দাবি করেছিলেন পার্থ আর অর্পিতার যৌথ সম্পত্তি রয়েছে। ইডির আধিকারিকদের বক্তব্য ছিল পার্থ আর অর্পিতার মধ্যে এমন কোনও সম্পর্ক রয়েছে বলেও তাঁরা একসঙ্গে সম্পত্তি কিনেছিলেন। যদিও পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীরা সেকথা মানতে রাজি নন। পার্থ চট্টোপাধ্যায় অর্পিতাকে চেনেন - এই পর্যন্তই তাঁদের সম্পর্ক বলেও জানিয়ে দিয়েছেন তাঁরা। তবে কলকাতা হাইকোর্ট আগামী ৩ অগাস্ট অর্থাখ ১০ দিনের জন্য পার্থ আর আর্পিতাকে ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে।  দুজনকেো ৪৮ ঘণ্টা অন্তর মেডিক্যাল চেকআপের জন্য হাসপাতালে নিয়ে যাওয়ারও নির্দেশ দিয়েছে আদালত।

অন্যদিকে ইডির আধিকারিকদের দাবি পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়ি থেকে এমন কিছু নথি ও তথ্য তাঁরা পেয়েছেন যা থেকে স্পষ্ট হচ্ছে এই স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতির শিকড় অনেক দূর পর্যন্ত বিস্তৃত। আর পার্থর সঙ্গে অর্পিতার যোগসাজস রয়েছে। আর সেই কারণেই পার্থ আর অর্পিতাকে মুখোমুখী বসিয়ে জেরাও করতে চান তাঁরা।  

ভূবনেশ্বরে এইমসের এক রাত থাকার পরই মঙ্গলবার সকালেই পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে আসা হয়েছে কলকাতায়। সেখান থেকেই প্রাক্তন শিক্ষামন্ত্রীকে নিজেদের হেতাফজতে নেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তারপরই তাঁকে জিজ্ঞাসাবদ শুরু করা হয় বলেও সূত্রের খবর। 

আরও পড়ুনঃ

'মমতা ভয় পেয়েছেন', নজরুল মঞ্চে তৃণমূল নেত্রীর মন্তব্যের পাল্টা বিজেপির শুভেন্দু অধিকারী

পার্থ চট্টোপাধ্যায়ের রাত কাটবে ভূবনেশ্বর AIIMSএ, ১০ দিনের জন্য ইডি হেফাজতের নির্দেশ আদালতের

স্বপ্নের দিল্লি যাত্রা! দ্রৌপদী মুর্মুকে স্বাগত জানাতে রাইসিনা হিলসে অনুষ্ঠান পাণ্ডুয়ার ১৮ আদিবাসীর

Read more Articles on
Share this article
click me!