পাশ না করেইও মেয়ের চাকরির অভিযোগ উড়িয়ে দিয়ে পরীক্ষায় পাশ করার সার্টিফিকেটও আছে বলে দাবি করলেন অনুব্রত

গরু পাচার মামলায় গ্রেফতার হওয়া তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের মেয়ের বিরুদ্ধে অভিযোগ যে সে টেট পরীক্ষায় উত্তীর্ণ না হয়েও রীতিমত চাকরি পেয়ে গিয়েছেন। সেই অভিযোগ অস্বীকার করে তৃণমূল নেতার দাবি যে মেয়ে সব পাশ করেছে।
 

Senjuti Dey | Published : Aug 18, 2022 8:19 AM IST

গরু পাচার মামলায় গ্রেফতার হওয়া তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের মেয়ের বিরুদ্ধে অভিযোগ যে সে টেট পরীক্ষায় উত্তীর্ণ না হয়েও রীতিমত চাকরি পেয়ে গিয়েছেন। সেই অভিযোগ অস্বীকার করে তৃণমূল নেতার দাবি যে মেয়ে সব পাশ করেছে, সার্টিফিকেটও আছে। অনুব্রত মণ্ডলের মেয়ের বিরুদ্ধে এক নয় একাধিক অভিযোগ উঠেছে। এক, সে টেট পরীক্ষায় উত্তীর্ণ না হয়েও সরকারি প্রাথমিক স্কুলে চাকরি পেয়ে গিয়েছে। দুই, সে জীবনেও সেই স্কুলে ক্লাস নিতে যায়নি, তার বাড়িতে আসতো বিদ্যালয়ের উপস্থিতির রেজিষ্টার। তিন, কেবল একটি সরকারি চাকরিই নয় একটি বেসরকারি চাকরিও নাকি করেন অনুব্রত মণ্ডলের মেয়ে। কলকাতা হাইকোর্টে বুধবার আইনজীবী ফিরদৌস শামিম অতিরিক্ত হলফনামা জমা দিয়ে সুকন্যার চাকরির বিষয়টি আদালতকে জানান। সুকন্যা মণ্ডলের বিরুদ্ধে এসমস্ত অভিযোগ ওঠায় তাকে বৃহস্পতিবার দুপুর তিনটের সময় অভিজিৎ গঙ্গোপাধ্যায় কলকাতা হাইকোর্টে ডেকে পাঠিয়েছেন। বৃহস্পতিবার সকালেই কলকাতা এসে পৌঁছিয়েছেন অভিযুক্ত নেতার মেয়ে। 


বুধবার অনুব্রতের বোলপুরের বাড়িতে সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করতে গিয়েছিল সিবিআই। তবে তদন্তকারীদের সঙ্গে সুকন্যা কথা বলতে চাননি বলে সিবিআই সূত্রে জানা যায়। এর পরেই কলকাতা হাই কোর্টে অভিযোগ জমা পড়ে যে টেটে উত্তীর্ণ না হয়েও প্রাথমিক স্কুলে চাকরি পেয়ে যান সুকন্যা। গ্রেফতারির পর থেকে এতদিন পর্যন্ত মুখে কুলুপ এঁটে ছিলেন তৃণমূলের দাপুটে নেতা। কিন্তু মেয়ের বিরুদ্ধে অভিযোগ ওঠার পর মুখ খোলেন তিনি। আলিপুর কমান্ড হাসপাতালে যাওয়ার পথে একটি টিভি চ্যানেলকে আরও বলেন, এদিন অনুব্রত মেয়ের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার বলেছেন, ‘আমার মেয়ে ভাল আছে। আমার মেয়ের পাশ করা আছে। সার্টিফিকেট আছে। চিন্তার কারণ নেই।' এদিন তিনি আরও যোগ করেছেন, 'যা বোঝার আদালত বুঝবে। তলব করেনি মেয়েকে। নথি জমা দিতে বলেছে।’

আরও পড়ুনঃ 

টেট পাস না করেই চাকরি? হাইকোর্টে সশরীরে হাজিরা দিতে আসছেন অনুব্রত-কন্যা সুকন্যা

আদালতে হাজিরা দিতে প্রস্তুত কেষ্ট-কন্যা, ভোররাতেই কলকাতার পথে রওনা হবেন সুকন্যা

​​​​​​​একই সঙ্গে দুটি চাকরি করেন কেষ্ট-কন্যা, একের পর এক বিস্ফোরক অভিযোগ 'দিদিমণি' সুকন্যার বিরুদ্ধে
কলকাতা হাইকোর্ট বুধবার টিএমসি বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মন্ডলকে আজ আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে যে তিনি শিক্ষকদের যোগ্যতা পরীক্ষা ( টেট) পরীক্ষায় উত্তীর্ণ না হয়েই শিক্ষকের চাকরি পেয়ে গিয়েছেন। অনুব্রত মন্ডলের মেয়ে সুকন্যা সহ মোট ছয়জনকে টেট পরীক্ষা না দিয়ে প্রাথমিক শিক্ষক হিসাবে চাকরি দেওয়া হয়েছিল।এর আগে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) ১১ আগস্ট টিএমসি বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেপ্তার করা হয়েছিল গরু পশু পাচারের মামলায়, যিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ সহযোগী হিসাবে পরিচিত। সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) ৫ অগাস্ট একটি গবাদি পশু পাচারের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অনুব্রত মন্ডলকে একটি নোটিশ পাঠিয়েছিল।সুকন্যা মন্ডলকে ৮ আগস্ট সোমবার কলকাতার নিজাম প্যালেসে সিবিআই অফিসে হাজির হতে বলা হয়েছে। 

Read more Articles on
Share this article
click me!