টেট পাস না করেই চাকরি? হাইকোর্টে সশরীরে হাজিরা দিতে আসছেন অনুব্রত-কন্যা সুকন্যা

টেট পাস না করেই বোলপুরের কালিকাপুরে প্রাথমিক বিদ্যালয়ে চাকরি পেয়েছেন অনুব্রত কন্যা? হাইকোর্টে মামলা দায়ের হতেই সশরীরে হাজিরার নির্দেশ।

Sahely Sen | / Updated: Aug 18 2022, 11:32 AM IST

বোলপুরের বাড়ি থেকে বের হলেন অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা মণ্ডল। তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, বোলপুরের কালিকাপুরে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষিকা পদের চাকরিটি তিনি পেয়ে গিয়েছেন টেট পরীক্ষায় পাস না করেই। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ মেনে আজ, বৃহস্পতিবার  দুপুর ৩টের মধ্যে সশরীরে কলকাতা হাইকোর্টে হাজিরা দেওয়ার কথা সুকন্যার। 

টেট পাস না করেই প্রভাব খাটিয়ে প্রাইমারি স্কুলে চাকরি বাগানোর অভিযোগ ওঠে সুকন্যা সহ ৬ জনের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে মামলা দায়ের হয় হাইকোর্টে। তারপরেই অনুব্রত কন্যা সহ ওই ৬ জনকে বৃহস্পতিবার কোর্টে হাজিরার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

গরু পাচার মামলায় সিবিআই হেফাজতে রয়েছেন অনুব্রত। বুধবার বীরভূমের তৃণমূল সভাপতি ও তাঁর ঘনিষ্ঠদের ফিক্সড ডিপোজিটের কোটি কোটি টাকা বাজেয়াপ্ত করেছে সিবিআই। তবে নগদ টাকা পাওয়া যায়নি। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে তাঁদের অ্যাকাউন্টে প্রায় ১৭ কোটি টাকার ফিক্সড ডিপোজিট ছিল, যা বাজেয়াপ্ত করেছে সিবিআই। 

সিবিআই আধিকারিকরা জানিয়েছেন, কোনও দ্বিতীয় সদস্যের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করে গরু পাচারের টাকা নিজের মেয়ে ও পরিবারের সদস্যদের অ্যাকাউন্টে পাঠানো হত, সেই দ্বিতীয় অ্যাকাউন্ট হোল্ডারকে দেওয়া হত কিছু শতাংশ টাকা। মোট কত টাকা ওই ব্যক্তির অ্যাকাউন্ট থেকে ট্রান্সফার করা হচ্ছে তার ওপর নির্ভর করত যে, ওই ব্যক্তি কত শতাংশ টাকা নিজের অ্যাকাউন্টে পাবেন। এবার সেই সকল অ্যাকাউন্ট হোল্ডারদেরও খতিয়ে দেখছে সিবিআই। 


সুকন্যার বিরুদ্ধে অভিযোগ সংক্রান্ত বিষয়ে সূত্রের খবর, যাঁদের বিরুদ্ধে বেআইনিভাবে চাকরি পাওয়ার অভিযোগ উঠেছে, তাঁরা সকলেই অনুব্রতর ঘনিষ্ঠ। এই ৬ জন হলেন, অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডল, সাত্যকি মণ্ডল, কস্তুরী চৌধুরী, সুজিত বাগদি, অর্ক দত্ত এবং সুমিত মণ্ডল। নিচুপট্টির বাড়ি থেকে আজ সকাল সাড়ে ৮টা নাগাদ কলকাতার উদ্দেশে রওনা হন  সুকন্যা। তাঁর বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে, তিনি নাকি শিক্ষিকা হয়েও কোনও দিন স্কুলেই যাননি। বেতন নেন বাড়িতে বসেই। কোনও এক কর্মী নাকি স্কুলের রেজিস্টার খাতা নিয়ে অনুব্রতের বাড়িতে গিয়ে সুকন্যার স্বাক্ষর নিয়ে আসতেন। পাশাপাশি এও জানা গেছে, সুকন্যার নামের ফেসবুক অ্যাকাউন্টে রয়েছে যে, সরকারি চাকরির পাশাপাশি একটি বেসরকারি চাকরিও করেন তিনি। আজ হাইকোর্টে তাঁর উপস্থিতির পর নতুন কোনও তথ্য উঠে আসে কিনা, সেই দিকেই নজর বঙ্গবাসীর।


আরও পড়ুন-

কোটি টাকার লেনদেন সত্ত্বেও অনুব্রত-কন্যার বাড়িতে সময় মাত্র ১০ মিনিট, কেন চলে গেলেন সিবিআই কর্তারা?
অনুব্রত-কন্যা সুকন্যাকে জেরা করার শুরুতেই ধাক্কা, আজ তাঁর মন ভালো নেই
অনুব্রতর 'আবদার' মেয়ের সঙ্গে কথা বলবেন , নিজেদের মত করে তাও মেটাল সিবিআই

 

Read more Articles on
Share this article
click me!