Asianet News BanglaAsianet News Bangla

আদালতে হাজিরা দিতে প্রস্তুত কেষ্ট-কন্যা, ভোররাতেই কলকাতার পথে রওনা হবেন সুকন্যা

বিচারপতির নির্দেশে বৃহস্পতিবার আদালতে হাজিরা দেবেন কেষ্ট কন্যা। বৃহস্পতিবার ভোরেই বোলপুর থেকে রওনা দেবেন তিনি। সঙ্গে থাকবেন সুকন্যা তথা অনুব্রতর আইনজীবীর সঞ্জীব দাঁ। 

Sukanya Mondal left for Calcutta to appear on the order of the court
Author
Kolkata, First Published Aug 17, 2022, 11:47 PM IST

বিচারপতির নির্দেশে বৃহস্পতিবার আদালতে হাজিরা দেবেন কেষ্ট কন্যা। বৃহস্পতিবার ভোরেই বোলপুর থেকে রওনা দেবেন তিনি। সঙ্গে থাকবেন সুকন্যা তথা অনুব্রতর আইনজীবীর সঞ্জীব দাঁ। 
গোরু পাচার কাণ্ডের তদন্তে একের পর এক বিস্ফোরক অভিযোগ উঠে আসে অনুব্রতর কন্যা সুকন্যা মণ্ডলের নামে। প্রথমে আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ সম্পত্তির পরিমাণের হদিশ, তারপর টেট পরীক্ষা না দিয়েই চাকরি পাওয়ার অভিযোগের পর অবশেষে একসঙ্গে দুটি চাকরি করার অভিযোগ ওঠে সুকন্যার বিরুদ্ধে। বুধবার শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার শুনানির সময় আইনজীবী ফিরদৌস শামিম অতিরিক্ত হলফনামায় সুকন্যার বিরুদ্ধে টেট পরীক্ষা না দিয়েই চাকরি পাওয়ার অভিযোগ জমা করেন। এই অভিযোগ জমা পরার পর বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায় সুকন্যাকে একক বেঞ্চে তলব করেন। 
গোরু পাচার কাণ্ডে অনুব্রতর বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। তাঁর বাড়ি থেকে প্রাপ্ত নথি থেকে জানা গিয়েছিল বিপুল সম্পত্তির মালিক অনুব্রতর মেয়ে সুকন্যা মণ্ডল। এই অভিযোগের তদন্ত চলাকালীন বুধবার হাইকোর্টে সুকন্যার নামে টেট না দিয়ে প্রাথমিক স্কুলে চাকরি পাওয়ার অভিযোগ দায়ের করা হয়। এরই মধ্যে আবার তাঁর একটি ফেসবুক প্রোফাইল থেকে জানা যায় একই সঙ্গে দুটি চাকরি করেন তিনি একটি সরকারি অপরটি বেসরকারি। 
শুধু সুকন্যাই নন অনুব্রতর ভাইপো সহ কেষ্ট ঘনিষ্ঠ আরও ছয় জনের বেআইনিভাবে চাকরি পাওয়ার অভিযোগ উঠেছে।
শুধু অনুব্রত-কন্যাই নয় টেট পরীক্ষা না দিয়ে চাকরি পেয়েছে আরও ছয়জন। এদের মধ্যে প্রত্যেকেই অনুব্রত ঘনিষ্ঠ বা তাঁর আত্মীয়। 
একে আইনি প্যাঁচে যর্যরিত অনুব্রত তাঁর উপর নতুন করে অভিযোগ দায়ের হল তাঁর মেয়ের নামে। ঘটনায় রীতিমত অস্বস্তিতে রাজ্য সরকার ও মধ্যশিক্ষা পর্ষদের আইনজীবীরা। 

আরও পড়ুনকোটি টাকার লেনদেন সত্ত্বেও অনুব্রত-কন্যার বাড়িতে সময় মাত্র ১০ মিনিট, কেন চলে গেলেন সিবিআই কর্তারা? 


আইনজীবী ফিরদৌস শামিমের অভিযোগ শুনে সুকন্যা-সহ অভিযুক্ত ছয়জনকে টেট পরীক্ষায় পাশ করার সার্টিফিকেট নিয়ে বৃহস্পতিবার হাই কোর্টে হাজিরার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অভিযুক্তদের আদালতে হাজিরা নিশ্চিত করার দায়িত্ব দেওয়া হয় বীরভূম জেলার পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠীকে।

আরও পড়ুনঅনেকটাই 'চাঙ্গা' অনুব্রত মণ্ডল, স্বাস্থ্য পরীক্ষার পর নিজাম প্যালেসে ফিরলেন তৃণমূল নেতা

Follow Us:
Download App:
  • android
  • ios