মমতা-অনুব্রতর বিকৃত ছবি পোস্ট করে বিপাকে তরুণ, ৯ বছর পরে ফিরল অম্বিকেশ মহাপাত্রের ছায়া

মমতাকে মা দুর্গা এবং অনুব্রত মণ্ডলকে অসুর সাজিয়ে ফেসবুকে আপলোড করার দায়ে আটক করা হয় বর্ণ মণ্ডল নামের এক তরুণকে। এই 
অভিযুক্তের বাড়ি সিউড়ি ২ নম্বর ব্লকের দমদমা গ্রাম পঞ্চায়েতের পতন্ডা গ্রামে।

Asianet News Bangla | Published : Sep 16, 2021 2:13 PM IST / Updated: Sep 16 2021, 07:59 PM IST

আশিস মণ্ডল, সিউড়ি, অম্বিকেশ মহাপাত্রের ঘটনার পুনরাবৃত্তি হল এবার বীরভূমে। অনুব্রত মণ্ডলের গড়ে থেকেই তৃণমূল নেতার বিকৃত ছবি পোস্ট করা সাজা পাতে হল হাতেনাতে। মমতা বন্দ্যোপাধ্য়ায়েরকে দেবী দূর্গা রূপ আর অনুব্রত মণ্ডলে অসুরের রূপ দেওয়া ছবি  ফেসবুকে পোস্ট করেছিলেন বর্ণ মণ্ডল। এই ঘটনা সামনে আসতেই তাঁকে গ্রেফতার করে বীরভূমের পুলিশ। এই ঘটনা মনে করিয়ে দেয় অম্বিকেশ মহাপাত্রের ঘটনা। তিনিও মমতা বন্দ্যোপাধ্য়ায় আর মুকুল রায়কে নিয়ে কার্টুন পোস্ট করার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এই অধ্যাপককে ৯ বছর পর কার্টুনকাণ্ডে আংশিক ছাড় দিয়েছে আদালত। তবে বর্ণ মণ্ডলের জন্য কী অপেক্ষা করে আছে তা এখনও নিশ্চিত নয়। 

মমতাকে মা দুর্গা এবং অনুব্রত মণ্ডলকে অসুর সাজিয়ে ফেসবুকে আপলোড করার দায়ে আটক করা হয় বর্ণ মণ্ডল নামের এক তরুণকে। এই 
অভিযুক্তের বাড়ি সিউড়ি ২ নম্বর ব্লকের দমদমা গ্রাম পঞ্চায়েতের পতন্ডা গ্রামে। ধৃত যুবক বুধবার তাঁর নিজের ফেসবুক পেজে একটি দুর্গা মূর্তির ছবি আপলোড করেন। মা দুর্গার মুখের জায়গায় সুনিপুন হাতে বসানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। আর তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের পিঠে চড়ে অসুর বোধ করছেন মা। অর্থাৎ অনুব্রত মণ্ডলকে অসুর দেখানো হয়েছে। এই ছবির পিছনে আবার রং বিহীন মা দুর্গার একটি মূর্তি দেখা যাচ্ছে। এই ছবি আপলোড করার সময় ওই যুবক নিজের মন্তব্যের জায়গায় লিখেছেন ‘কেস দেবেন না প্লিজ’। 

রাতারাতি কোটিপতি, ব্যাঙ্ক অ্যাকাউন্ট ৯০০ কোটি টাকা দেখে অবাক ২ ছাত্র, বিপাকে পরিবার

central vista:আস্তাবল থেকে আধুনিক কার্যালয়, প্রতিরক্ষা মন্ত্রকের নতুন অফিস উদ্বোধনে কংগ্রেসকে নিশানা মোদীর

Covid 19: উৎবসের মরশুমেই কি তৃতীয় তরঙ্গ, অক্টোবর-নভেম্বরে করোনা সংক্রমণ বাড়বে বলে আশঙ্কা

এখানেই শেষ নয়, ধৃত বর্ণ নিজের ফেসবুকে লক্ষ্মী ভাণ্ডারের লম্বা লাইনের ছবি তুলে লিখেছে ‘লক্ষ্মীর ভাণ্ডার পূর্ণ’। এরপরেই স্কুলের ফাঁকা চেয়ার বেঞ্চের ছবি দিয়ে লিখেছে ‘সরস্বতীর ভাণ্ডার শূন্য’। এই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ক্ষুব্ধ হয়ে পরেন তৃণমূল নেতা কর্মীরা। দলের ব্লক সভাপতি নুরুল ইসলাম সিউরি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ বর্ণকে বাড়ি থেকে আটক করেছে। নুরুলের দাবি, রাজনৈতিক উদেশ্যে বিজেপি এসব করেছে। বর্ণ মণ্ডল বিজেপি সোশ্যাল মিডিয়ার একজন কর্মী বলেও দাবি করেছে তৃণমূল। ইচ্ছেকৃতভাবেই এই ছবি পোস্ট করা হয়েছে বলেও অভিযোগ। এই ঘটনায় বিজেপি ও তৃণমূলের মধ্যে চাপান উতোর শুরু হয়েছে। তবে এনিয়ে যুবকের কোন বক্তব্য পাওয়া যায়নি।বিজেপির জেলা সহ সভাপতি উত্তম রজক বলেন, “ছেলেটি তৃণমূল ঘরানার। বিজেপির সঙ্গে তার কোন যোগ নেই। অহেতুক বিজেপিকে জরান হচ্ছে”।
 

Share this article
click me!