জল কমলেও জ্বরের প্রকোপ, ঘাটালের ৫ শিবিরে এখনও দেড় হাজার দুর্গত

প্রশাসনের হিসেবে রবিবার সকাল পর্যন্ত ঘাটাল মহকুমা জুড়ে ৫১ টি ত্রাণশিবির রয়েছে। যেখানে আশ্রয় নিয়ে রয়েছেন উদ্ধার হওয়া ১৪৭২ জন। 

Asianet News Bangla | Published : Aug 8, 2021 11:39 AM IST


জল কমলেও জ্বরের প্রকোপ  ঘাটালে। রবিবার পর্যন্ত প্রায় ১০ দিন ধরে ঘাটাল মহকুমা প্লাবনে ক্ষতিগ্রস্ত অবস্থায় রয়েছে। শিলাবতী ও ঝুমি নদীর জল ছাড়াও বৃষ্টির কারণে ঘাটাল মহকুমা প্লাবিত। রবিবারও প্রবল বর্ষণে আরও সমস্যা বাড়িয়েছে। জাান গিয়েছে, ঘাটালের ৫ শিবিরে এখনও দেড় হাজার দুর্গত।

আরও পড়ুন, আজ সকালেই ৮ জেলায় প্রবল বর্ষণ, সোমবার থেকে উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির সতর্কতা

 ঘাটাল শহরের বাসিন্দা আবির চন্দ্র দাস জানিয়েছেন, প্রশাসনের হিসেবে রবিবার সকাল পর্যন্ত ঘাটাল মহকুমা জুড়ে ৫১ টি ত্রাণশিবির রয়েছে। যেখানে আশ্রয় নিয়ে রয়েছেন উদ্ধার হওয়া ১৪৭২ জন। বহু এলাকা বিদ্যুৎ চিহ্ন। জলের তলাতে ট্রান্সফর্মার রয়েছে এমন অনেক এলাকাতেই। ভেঙে গিয়েছে বিদ্যুতের খুঁটি। তবে ঘাটাল শহরে বিদ্যুৎ সংযোগ ফিরেছে। ঘাটাল শহর সংলগ্ন আড়গোড়া রাজ্য সড়কে এখনো নৌকো চলছে। এনডিআরএফ এর টিম সহ স্থানীয় নৌকো প্রতিনিয়ত কাজ  করছে। ঘাটাল ব্লকের বারটি গ্রাম পঞ্চায়েত এলাকার সবগুলি কমবেশি প্লাবিত। তবে ঘাটাল পৌর এলাকার থেকে ধীরে ধীরে জল নামতে শুরু করেছে।

আরও পড়ুন, 'অভিষেকের নেতৃত্বে ত্রিপুরা তৃণমূলমুখী হচ্ছে', দেবাংশুরা গ্রেফতার হতেই গর্জে উঠলেন ফিরহাদ

 স্থানীয় বাসিন্দা সন্ন্যাসী আদক বলেছেন, পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে বন্যা দুর্গত মানুষের সংখ্যা ৪,০৭,৮৭৯ জন। এদের মধ্যে নিরাপদ আশ্রয়ে সরাতে হয়েছে ৬৪,৭৭০ জনকে। ৮ হাজারের বেশি বাড়ি নষ্ট হয়েছে। ত্রিপল বিলি করা হয়েছে ৩০,৯৫২ টি। ঘাটাল জুড়ে জ্বরের প্রকোপ দেখা দিয়েছে। ত্রাণ শিবির সহ পাশাপাশি এলাকাগুলিতে চিকিৎসকদের দিয়ে তৎপর রয়েছে প্রশাসন। এই পরিস্থিতির মাঝেই মঙ্গলবার ঘাটাল এলাকায় বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে পরিদর্শনে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হেলিকপ্টারে করে তিনি আসবেন। এজন্য ঘাটাল অনুকুল আশ্রম মাঠে হেলিপ্যাড তৈরি করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা সহ পরিদর্শনের প্রশাসনের পক্ষ থেকে তোড়জোড় শুরু হয়েছে ।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!