বীরভূমে সরকারি বাসের ধাক্কা অটোতে নিহত ৮ মহিলা-সহ ৯ , নিহতদের পরিবারকে ক্ষতিপুরণ ঘোষণা প্রধানমন্ত্রীর

পুলিশ জানিয়েছেন রানিগঞ্জ-মোড়গ্রাম ৬০ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন এলেকায় তেলডাগ্রামের কাছে এই দুর্ঘটনা ঘটেছে। একটি অটোতে করে চাষের কাজ সেরে বাড়ি ফিরছিলেন ৯ জন।

Web Desk - ANB | Published : Aug 9, 2022 4:10 PM IST / Updated: Aug 09 2022, 11:13 PM IST

বীরভূমের বাস আর অটোর মুখোমুখি সংঘর্ষ। এখনও পর্যন্ত আট মহিলা যাত্রী-সহ ০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও অনুমান করছে স্থানীয় প্রশাসন। এদিন বীরভূমের মল্লারপুরে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কামারে একটি অটোতে। ঘটনাস্থলে পৌঁছেছে রামপুরহাট থানার পুলিশ। দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন এসডিপিও। কী করে এই ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটল তার তদন্ত হবে বলেও জানিয়েছেন পুলিশ।  বীরভূমের দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  তিনি নিহতদের আত্মার শান্তি কামনা করেছে. পাশাপাশি পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপুরণ দেওয়ার কথাও ঘোষণা করেছে। আহতের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। 

পুলিশ জানিয়েছেন রানিগঞ্জ-মোড়গ্রাম ৬০ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন এলেকায় তেলডাগ্রামের কাছে এই দুর্ঘটনা ঘটেছে। একটি অটোতে করে চাষের কাজ সেরে বাড়ি ফিরছিলেন ৯ জন। সেই সময়ই রামপুরহাচের থেকে সিউড়ির দিকে যাচ্ছিল একটি সরকারি বাস। দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে অটেতে। ঘটনাস্থনেই প্রাণ হারান অটোর ৮ যাত্রী।  প্রথম উদ্ধারকাজে হাত লাগায় স্থানীয়রা। তারপরই ঘটনাস্থলে আসে পুলিশ। আশঙ্কাজনক অবস্থায় অটো চালককে উদ্ধার করে পুলিশ। পাঠান হয় রামপুরহাট মহকুমা হাসপাতালে। কিন্তু সেখানে অটো চালককে মৃতবলে ঘোষণা করা হয়। 

ইতিমধ্যেই মৃতদের সম্পর্কে খোঁজ খরব শুরু হয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে মৃতরা রামপুরহাট এক নম্বর ব্লকের পারকান্দি গ্রামের বাসিন্দা। তাঁরা একসঙ্গে অন্য দিনের মত এদিনও ধান রোয়ার কাজে গিয়েছিল। কাজ শেষে বাড়ি ফিরছিল। সেই সময়ই দুর্ঘটনা ঘটে। 


বীরভূমের এই দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনা করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পাশাপাশি নিহতদের পরিবারকে ক্ষতিপুরণ দেওয়ার দাবিও জানিয়েছেন রাজ্য সরকারের কাছে। তিনি বলেছেন এই ঘটনায় তিনি খুবই মর্মাহত। সরাকারি বাসের ধাক্কায় এই দুর্ঘটনা ঘটেছে। নিহতের অধিকাংশই মহিলা বলেও জানিয়েছেন তিনি।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্যোগকে স্বাগত জানিয়েছেন শুভেন্দু অধিকারী। 

'পথ দেখাচ্ছে বিহার'- বললেন কংগ্রেসের অধীর, লণ্ঠনধারীদের প্রস্তুত হতে নির্দেশ লালু কন্যার

অধ্যাপিকার বিকিনি পরা ছবি দেখল ছাত্র, চাকরি খোয়াতে হল সেই অধ্যাপিকাকে

বিয়ের আসরে বর-কনের মারামারি, কথা দিচ্ছি ভাইরাল ভিডিওটি দেখলে মজা পাবেন আপনিও

Share this article
click me!