বিএসএফ বা কেন্দ্র ধর্ষণকাণ্ড নিয়ে একটিও কথা বলছে না, বাগদায় গিয়ে প্রশ্ন তৃণমূলের

রবিবার বাগদায় যায় তৃণমূল কংগ্রেসের প্রথম সারির নেতা ও নেত্রীরা।  দলে ছিলেন কুণাল ঘোষ, শশী পাঁজা, মমতা বালা ঠাকুর। প্রথমেই তাঁরা ধর্ষণের ঘটনাস্থল ঘুরে দেখেন। পরিদর্শন করেন বাংলাদেশ সীমান্তবর্তী এলাকা। কথা বলেন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে।

Saborni Mitra | Published : Aug 28, 2022 3:14 PM IST

বাগদার জিতপুর এলাকায় বৃহস্পতিবার রাতে দুই বিএসএফ জওয়ানের বিরুদ্ধে এক মহিলাকে তার পাঁচ বছরের সন্তানের সামনে গণধর্ষণের অভিযোগ ওঠে। নির্যাতিতা মহিলা শুক্রবার বাগদা থানায় লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ আলতাফ হোসেন ও এসপি চেরো নামে দুই জওয়ানকে গ্রেফতার করে। প্রথম থেকেই এই ঘটনার প্রতিবাদ জানিয়ে বর্ডার সিকিউরিটি ফোর্সের বিরুদ্ধে সরব হয়েছিল তৃণমূল কংগ্রেস। এদিব বাগদায় দিয়ে প্রতিবাদসভা করে গ্রামের বাসিন্দাদের পাশে থাকার আশ্বাস দেয় ঘাসফুল শিবির। 


রবিবার বাগদায় যায় তৃণমূল কংগ্রেসের প্রথম সারির নেতা ও নেত্রীরা।  দলে ছিলেন কুণাল ঘোষ, শশী পাঁজা, মমতা বালা ঠাকুর। প্রথমেই তাঁরা ধর্ষণের ঘটনাস্থল ঘুরে দেখেন। পরিদর্শন করেন বাংলাদেশ সীমান্তবর্তী এলাকা। কথা বলেন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে। বিএসএফ-এর  কাজের এলাকা বৃদ্ধি আর কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর অতি সক্রিয়তা নিয়ে স্থানীয়দের অভিযোগগুলিও শোনেন মন দিয়ে। তারপরই বিএসএফ-এর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন।  

এদিনের প্রতিবাদ মঞ্চে উপস্থিত ছিলেন কুণাল ঘোষ, শশী পাঁজা, পার্থ ভৌমিক, সাংসদ কাকলি ঘোষ দস্তিদার ,বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস সহ তৃণমূলের একাধিক নেতা নেত্রী। ধর্ষণের ঘটনার পরে বিএসএফ বা স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে কোনরকম দুঃখ প্রকাশ করা হয়নি, তাই নিয়েও প্রশ্ন তোলেন শাসক দলের নেতারা। কেন্দ্রের মানবাধিকার কমিশন ,নারী সুরক্ষা কমিটি কেন ঘটনাস্থলে এলো না বা নির্যাতিতার সঙ্গে কথা বলল না তা নিয়েও উষ্মা প্রকাশ করেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ।  এদিনের সভামঞ্চে বক্তৃতায় রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিককে বলতে শোনা যায় বিজেপি নেতাদের চরিত্র খারাপ তাদের কাছ থেকেই বিএসএফ কর্মীরা এমন আচরণ শিখেছেন।

গতকালই বাগদার ঘটনা নিয়ে উষ্মা প্রকাশ করেছিলেন তৃণমূল  কুণাল ঘোষ ও কাকলি ঘোষদস্তিদার। তাঁরা দুজনেই বিএসএফ ও কেন্দ্রীয় সরকারের পাশাপাশি বিজেপির স্থানীয় নেতাদের তীব্র সমালোচনা করেন। 

বাগদার ধর্ষণকাণ্ড
বাগদায় ২৩ বছরের এক তরুণীকে ধর্ষণ করার অভিযোগ উঠছে বিএসএফ জওয়ানের বিরুদ্ধে। সূত্রের খবর কমান্ডো পদমর্যাদার এক আধিকারিকের নেতৃত্বে বিএসএফ-এর এক কনস্টেবল তরুণীকে ধর্ষণ করেছে বলেও অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার রাতে এই মর্মান্তিক ঘটনা ঘটে। শুক্রবার গ্রেফতার করা হয়েছে দুই বিএসএফ কর্মীকে। শনিবার বনগাঁ মহকুমা আদালতে দুজনতে পেশ করা হলে তাদের ৭ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। 

পঞ্চায়েত ভোটের আগে দুর্নীতির অভিযোগে সক্রিয় নবান্ন, ত্রিস্তরীয় পঞ্চায়েত ব্যবস্থায় 'ত্রিফলা' নজরদারি

বাংলা জুড়ে আবার ভোটের দামামা, কবে হবে পঞ্চায়েত নির্বাচন?

'নাকে তেল ঢেলে ঘুমাচ্ছিলেন?' নয়ডার টুইন টাওয়ার ধ্বংসের দিন সাইরেনের আয়াজেও ঘুম ভাঙেনি এক আবাসিকের

Share this article
click me!