'উত্তরবঙ্গ যদি পৃথক রাজ্য হয়, তার জন্য দায়ী মমতা বন্দ্যোপাধ্যায়', বিস্ফোরক দিলীপ

 'জঙ্গলমহল ও উত্তরবঙ্গ যদি পৃথক রাজ্য হয় তাহলে তার জন্য দায়ী মমতা বন্দ্যোপাধ্যায়।' জন বার্লার  পৃথক উত্তরবঙ্গ রাজ্যের তোলা দাবী সমর্থন করলেন দিলীপ ঘোষ। 

Asianet News Bangla | Published : Aug 21, 2021 7:58 AM IST / Updated: Aug 21 2021, 01:39 PM IST


 'জঙ্গলমহল ও উত্তরবঙ্গ যদি পৃথক রাজ্য হয় তাহলে তার জন্য দায়ী মমতা বন্দ্যোপাধ্যায়', শনিবার জলপাইগুড়ি জেলা কার্যালয়ের সাংবাদিক বৈঠকে এমনটাই দাবি তুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেই সঙ্গে সুর বদলে  জন বার্লার এই পৃথক উত্তরবঙ্গ রাজ্যের তোলা দাবী সমর্থনও করলেন তিনি। 

আরও পড়ুন, Post Poll Violence: খুন-ধর্ষণের স্বর্গরাজ্য বীরভূম, বিস্ফোরক রিপোর্ট CBI-র

এদিন  বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, 'জঙ্গলমহল ও উত্তরবঙ্গ যদি পৃথক রাজ্য হয় তাহলে তার জন্য দায়ী মমতা বন্দ্যোপাধ্যায়। এই দুই  এলাকার উন্নয়ন হয়নি। কেন জঙ্গলমহলে এখনও মানুষ শালপাতা, কেন্দুপাতা বিক্রি করে। কেন দুই জায়গা থেকেই মানুষ অন্য রাজ্যে কাজের জন্য যাচ্ছেন। আমরা যখন পাহাড়ে গোর্খাদের সঙ্গে জোট করেছিলাম,  তখন আমরা বিচ্ছিন্নতাবাদী। কিন্তু গোর্খাল্যান্ডের দাবীকে জিইয়ে রেখে মমতা বন্দ্যোপাধ্যায় । যখন জিটিএ করেন তখন প্রশ্ন ওঠে না কেন। জন বার্লা একজন জনপ্রতিনিধি। তিনি উত্তরবঙ্গের মানুষের দাবীকে তুলে ধরেছেন। বিজেপির নিজস্ব এই পৃথক রাজ্য  অবস্থান আছে। দল ভাববে। শনিবার জলপাইগুড়ি জেলা বিজেপি অফিসে সাংসদ ও কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বার্লাকে পাশে বসিয়ে পৃথক উত্তরবঙ্গ রাজ্য নিয়ে জন বার্লার আগের তোলা দাবীকেই পরোক্ষে সমর্থন করলেন।

আরও পড়ুন, সোমবারই সম্ভবত তৃণমূল কংগ্রেসে শিখা মিত্র, সোমেন পত্নীকে ফোন মমতার
যদিও এর আগে জন বার্লার এই পৃথক উত্তরবঙ্গ রাজ্যের তোলা দাবীকেই জনের ব্যক্তিগত দাবী বলেছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তবে শুক্রবার জন বার্লা তেমন কোনও মন্তব্য করতে চাননি। দুজনেই সাংবাদিক বৈঠক করে আলিপুরদুয়ারের ফালাকাটার উদ্দেশ্যে রওনা দেন। প্রসঙ্গত, শুধু দিলীপ ঘোষই নয়, বাংলা ভাগের দাবি তুলে দলের আরও অনেকের ক্ষোভের মুখে পড়েছিলেন জন বার্লা। এদিকে পৃথক উত্তরবঙ্গের দাবি তোলার পর একের পর এক ভরাডুবি বিজেপির অন্দরে। দল ছেড়ে তৃণমূলে যোগ দেন গঙ্গাপ্রসাদ। সেবার  উত্তরবঙ্গে বিজেপির কঠিন সময়ে দিল্লি সফর সেরে রাজ্যপালও যান সেখানে। দেখা করেন জন বার্লার সঙ্গে। তবে এবার ভোটের ফল প্রকাশের পর তিন মাসের বেশি সময় পেরিয়ে গিয়েছে। নয়া স্ট্রেটেজি প্ল্যানিং নিয়ে চব্বিশে চোখ সবারই। তাই সুর বদলাল এবার দিলীপেরও।

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!