Post Poll Violence: খুন-ধর্ষণের স্বর্গরাজ্য বীরভূম, বিস্ফোরক রিপোর্ট CBI-র


ভোট পরবর্তী খুন ও মহিলাদের বিরুদ্ধে অপরাধের সবচেয়ে বেশি ঘটনা ঘটেছে বীরভূমে।ভোট পরবর্তী হিংসা মামলায় বিস্ফোরক রিপোর্ট দিল সিবিআই। 

Asianet News Bangla | Published : Aug 21, 2021 6:50 AM IST / Updated: Aug 21 2021, 12:34 PM IST


ভোট পরবর্তী হিংসা মামলায় বিস্ফোরক রিপোর্ট দিল সিবিআই। উল্লেখ্য, ভোট পরবর্তী খুন ও ধর্ষণের ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ। আর তদন্তের শুরুতেই বীরভূম নিয়ে বিস্ফোরক রিপোর্ট দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন, সোমবারই সম্ভবত তৃণমূল কংগ্রেসে শিখা মিত্র, সোমেন পত্নীকে ফোন মমতার

সূত্রের খবর, রিপোর্টে  সিবিআই দাবি করেছে, ভোট পরবর্তী খুন ও মহিলাদের বিরুদ্ধে অপরাধের সবচেয়ে বেশি ঘটনা ঘটেছে বীরভূমে। জানা গিয়েছে সোমবার-মঙ্গলবারেই বাংলায় আসছেন সিবিআই তদন্তকারী। তাঁদের দেওয়া রিপোর্ট অনুযায়ী, খুন, ধর্ষণ সহ মহিলাদেৎ বিরুদ্ধে অপরাধের অন্তত ৭১ টি ঘটনার অভিযোগ এসেছে। সূত্রের খবর, যার মধ্যে ৪৩ টি খুনের মামলা এং ২৮ টি মহিলাদের বিরুদ্ধে অপরাধের মামলা। তবে রাজ্য়ের দেওয়া তথ্য অনুযায়ী, খুন এবং মহিলাদের বিরুদ্ধে অপরাধ মিলিয়ে ৪১ টি মামলা হয়েছে। তাই সিবিআই এবং রাজ্যের রিপোর্টে অনেকটাই পার্থক্য রয়েছে। তবে শুধু বীরভূম নয়, সিবিআই-এর রিপোর্টে আরও চার জেলায় সবচেয়ে বেশি ভোট পরবর্তী হিংসার ঘটনা দাবি করা হয়েছে। সেই চার জেলা হল পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগণা এবং উত্তর ২৪ পরগণা।রাজ্য়ে ভোট পরবর্তী হিংসার ইস্যুতে যে মামলাগুলি দায়ের করা হয়েছে, তার ৫০ শতাংশই ঘটেছে এই ৫ জেলায়, বলে দাবি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।
 আরও পড়ুন, Durga Puja: রাখিবন্ধনের দিনেই খুঁটিপুজো, ৮৩ তম দুর্গোৎসবের শুভারম্ভ বাদামতলা আষাঢ় সংঘের


প্রসঙ্গত, শুক্রবার ভোট পরবর্তী খুন ও ধর্ষণের ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ। এবং অন্যান্য অবিয়োগের তদন্ত করবে সিট। নজরদারিতে থাকবেন সুপ্রিম কোর্টের এক অবসরপ্রাপ্ত বিচারপতি। আগামী ৬ সপ্তাহের মধ্যে জমা দিতে হবে রিপোর্ট। আর এই নির্দেশের পরেই শুরু হয়েছে দিল্লিতে তৎপরতা। তদন্তকারী আধিকারিকরা জানিয়েছেন, তাঁরা শীঘ্রই বাংলার আক্রান্ত এলাকা পরিদর্শন করবেন। ২৫ জন কর্মকর্তাকে চারটি দলে ভাগ করা হয়েছে। ভোট পরবর্তী হিংসা মামলায়  বিশেষ দলের প্রত্যেকটিতেই নের্তৃত্ব দেবেন জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার অফিসার।  দলগুলোর মধ্যে একজন ডিআইজি, একজন সিনিয়র পুলিশ সুপার এবং তিনজন পুলিশ সুপার রয়েছেন। সূত্রের খবর, সিবিআই-র জয়েন্ট ডিরেক্টর অনুরাগ, সম্পত মীনা, ভিনীত বিনায়ক এবং রামনিশ এই বিশেষ চারটি দলের নেতৃত্ব দেবেন। লখনউ, পাটনা, দিল্লি, দেহরাদুনের সিবিআই অফিসারদের নিয়ে গড়া হচ্ছে বিশেষ দল। 

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!