ফুরফুরায় আব্বাসের সঙ্গে বৈঠক, আব্দুল মান্নান বললেন 'সনিয়ার নির্দেশেই চলেন তিনি'

  • ফুরফুরায় আব্দাস সিদ্দিকীর সঙ্গে বৈঠক 
  • বৈঠকে কংগ্রেস নেতা  অব্দুল মান্নান
  • সনিয়া রাহুলের নেতৃত্বেই তিনি চলেন 
  • অন্য কারও কথা শোনেন না বলে দাবি  

Saborni Mitra | Published : Jun 27, 2021 4:31 PM IST

আবারও প্রকাশ্যে এর রাজ্য কংগ্রেস নেতৃত্বের বিবাদ। দিন কয়ের আগে খোদ প্রদেশ সভাপতি অধীর চৌদুরী সাংবাদিক সম্মেলনে বলেছিলেন ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট বা আইএসএফ (ISF)এর সঙ্গে কোনও দিনও জোট হয়নি। কিন্তু রবিবার সম্পূর্ণ উল্টো কথা বলেন কংগ্রেস নেতা আব্দুল মান্নান। তিনি ফুরফুরায় দাঁড়িয়ে স্পষ্ট করে জানিয়ে দেন কংগ্রেসের সঙ্গে আইএসএফএর জোট ছিল আছে।  আর যতদিন সনিয়া গান্ধী আর রাহুল গান্ধী চাইবেন ততই দিনই এই জোট থাকবে বলেও রীতিমত হুঁশিয়ারি দেন। 

প্রেমিকের জন্য স্বামীকে ছেড়ে যাওয়ার 'সাজা', মহিলাকে জুতোর মালা পরিয়ে গ্রামে ঘোরাল 'মাতব্বররা' ...

রবিবার কংগ্রেস নেতা আব্দুল মান্নানের ফুরফুরা সফর ছিল রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ।ফুরফুরায় তিনি আইএসএফ প্রধান আব্বাস সিদ্দিকির সঙ্গে বৈঠক করেন। তারপরই তিনি বলেন, তিনি শুধুমাত্র এআইসিসি-র সিদ্ধান্তই মানেন। আর অন্য কারও কথা বা সিন্ধান্ত মানেন না তিনি। কথা প্রসঙ্গে অধীরের নাম না করে নিশানা করে বলেন , 'টম ডিক হ্যারি- কারও কথাই তিনি শুনবেন না।' তারপরই মান্নান জানিয়েছেন প্রদেশ কংগ্রেসের প্রবীণ নেতা তিনি। তিনি সনিয়া আর রাহুল গান্ধীর নির্দেশে চলেন। একনাগারে তিনি দলের সঙ্গে রয়েছেন বলেও জানিয়েছেন। একই সঙ্গে মান্নান জানিয়েছেন তিনি যা করেন বা সিদ্ধান্ত নেন তা সবই তাঁরা জানেন। তাই আর কে কী বলল তা নিয়ে তিনি চিন্তা করেন না। মান্নান আরও জানিয়েছেন, সনিয়া গান্ধী যদি তাঁকে জোটের মধ্যে থাকতে নিষেধ করতেন তাহলে তিনি জোটের মধ্যে থাকতে না। 

পিছিয়ে যেতে পারে কোভিডের তৃতীয় ঢেউ, তারই মধ্যে দৈনিক এক কোটি করোনা টিকা দিতেই হবে ..

আব্দুল মান্নানের ফুরফুরা সফর নিয়ে মুখ খুলেছেন জোটের একমাত্রা বিধায়ক নৌশাদ সিদ্দিকী। তিনি বলেছেন বিধানসভায় তিনি নতুন। আব্দুল মান্নান তাঁকে বিধানসভার আচরণ নিয়ে একাধিক পরামর্শ দিয়েছেন। কিনি বলেন তিনি একাই লড়াই করবেন ২৯৪ জন বিধায়কের বিরুদ্ধে। তাই বর্ষিয়ান নেতার পরামর্শ তাঁর কাছে খুবই জরুরি। জোট নিয়েও এদিন মুখ খুলেছেন তিনি। বলেছেন দুই বর্ষিয়ান নেতা  আব্দুল মান্নান আর প্রদীপ ভট্টাচার্যের সঙ্গেই এই বিষয়ে কথা বলা উচিৎ। কারণ তাঁদের সামনেও জোট নিয়ে আলোচনা হয়েছিল। 

কেরল সন্ত্রাসবাদীদের মুক্তাঞ্চলে পরিণত হয়েছে, বিদায়কালে বার্তা পুলিশ প্রধানের ...

সম্প্রতি মুর্শিদাবাদে জোট ইস্যুতে সরব হয়েছিলেন অধীর চৌধুরী। তিনি বলেন আইএসএফ মুর্শিদাবাদে কংগ্রেসের বিরুদ্ধে প্রার্থী দিয়েছিলেন। তাই তাদের সঙ্গে জোট থাকার কোনও প্রশ্নই ওঠে না। অধীরের এই মন্তব্যের পরেই মান্নানের ফুরফুরা সফর ঘিরে উঠছে একাধিক প্রশ্ন। 

Share this article
click me!