ভবানীপুরে মমতার বিরুদ্ধে প্রার্থী দিচ্ছে না কংগ্রেস, ঘোষণা অধীরের

ভবানীপুরে মমতার বিরুদ্ধে প্রার্থী দেবে না কংগ্রেস। কলকাতা থেকে মুর্শিদাবাদে রাতে ফিরেই ভবানীপুর থেকে মমতার বিরুদ্ধে প্রার্থী না দাঁড় করানোর গুরুত্বপূর্ণ ঘোষণা। 

Asianet News Bangla | Published : Sep 8, 2021 3:06 AM IST / Updated: Sep 08 2021, 09:07 AM IST

ভবানীপুরে মমতার বিরুদ্ধে প্রার্থী দেবে না কংগ্রেস। কলকাতা থেকে মুর্শিদাবাদে রাতে ফিরেই ভবানীপুর থেকে মমতার বিরুদ্ধে প্রার্থী না দাঁড় করানোর গুরুত্বপূর্ণ ঘোষণা। মূলত এআইসিসি- তৃণমূলের আঁতাতের ‌চাপেই ঢোক গিললেন প্রদেশ কংগ্রেস সভাপতি। 

আরও পড়ুন, WB By Poll: 'কমিশন প্রভাবিত', 'ভবানীপুরের ভোট' ঘোষণায় চটলেন দিলীপ, কী বার্তা ফিরহাদ-সুজনদের
'রাজনীতিতে সবই সম্ভব' এই প্রবাদ বাক্যে শেষ পর্যন্ত সীলমোহর দিলেন খোদ এ রাজ্যের রাজনীতির অলিন্দে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে 'সাপে-নেউলে'-র সম্পর্ক বলতে এক কথায় প্রদেশ কংগ্রেস সভাপতি স্বয়ং অধীর চৌধুরীই। মঙ্গলবার রাতে কলকাতা থেকে নিজের খাস তালুক বহরমপুরে ফিরে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্পষ্টত শুরুতেই জানিয়ে দিলেন,'ভবানীপুর বিধানসভা কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কংগ্রেসের তরফে কোন প্রার্থী দাঁড় করানো হচ্ছে না।' বিদ্যুতের গতিতে অধীর চৌধুরীর মুখে মাত্র ২৪ ঘণ্টার মধ্যে সুর বদলে এমন কান্ডে জোর গুঞ্জন শুরু হয়ে গেছে সর্বত্র।সকলেই ভাবছেন তাহলে কি আগামী দিনে অধীর চৌধুরীর হাত ধরেই পশ্চিমবঙ্গ তথা মুর্শিদাবাদের রাজনীতিতে নতুন কোনও সমীকরণ তৈরি হবে।যদিও এই নিয়ে এখনই কোনওরকম শব্দটুকু করতে চাননি প্রদেশ কংগ্রেস সভাপতি। 

"

আরও পড়ুন, Tripura: 'তথ্য প্রমাণ সহ গ্রেপ্তার করাবো', গরু পাচার ইস্যুতে TMC-কে হুমকি ত্রিপুরার মুখ্যমন্ত্রীর

সোমবার যেখানে খোদ কলকাতায় বসে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিধানসভা উপনির্বাচনে ভবানীপুর কেন্দ্র থেকে জোর গলায় প্রার্থী দাঁড় করানোর কথা ঘোষণা করেছিল।সেই অধীর চৌধুরীর গলাতেই  কলকাতা থেকে মুর্শিদাবাদ এর ফিরে আসার পর একশ আশি ডিগ্রী সুর বদলে যায়। সাংবাদিকদের তিনি বলেন,'ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কংগ্রেস শিবিরের প্রার্থী দেওয়ার অর্থই হচ্ছে বিজেপি -র হাত শক্ত করা। তাই ভবানীপুর উপনির্বাচনে প্রার্থী না দেওয়ার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত কংগ্রেসের।' এই গুরুত্বপূর্ণ ঘোষণার পরেই প্রশ্ন উঠছে একাধিক। 

আরও পড়ুন, সকালেই ৩ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি, নিম্নচাপের জেরে প্রবল বর্ষণ দক্ষিণবঙ্গে

তাহলে কি এখন থেকেই প্রদেশ কংগ্রেস নেতৃত্বের সঙ্গে আইসিসির সিদ্ধান্তের দূরত্ব তৈরি হওয়ায় শুরু হল সৌজন্যে তৃণমূল, উঠেছে প্রশ্ন। এমনকি যে কারণে অধীর চৌধুরীর মতন নেতাকে ২৪ ঘন্টার মধ্যে উল্টো দিকে হেঁটে ঢোক গিলতে হল নিজের কথার, এনিয়েও ধোঁয়াশা। আগামী দিনে এই আইসিসির এই হুইপ এর মধ্যে দিয়ে প্রদেশ কংগ্রেসকে কার্যত শিথিল করে রাখা হল পশ্চিমবঙ্গে। তাহলে কি আগামী দিনে এরাজ্যে কংগ্রেসের ভবিষ্যৎ নির্ধারণ করবে ঘাসফুল শিবির, অধীর চৌধুরী কে কার্যত গুরুত্বহীন করে রাখা হবে নিজের গড়ে, এমনই হাজারো প্রশ্ন এই বড়োসড়ো ঘোষণার পর থেকেই উঁকি দিতে শুরু করেছে । নাম প্রকাশে অনিচ্ছুক অধীর চৌধুরীর ঘনিষ্ঠ নেতা এদিন  জানান,' এই সিদ্ধান্ত অধীর চৌধুরী কে দিয়েই বলানোর পেছনে বড়োসড়ো  খেলা লুকিয়ে রয়েছে পশ্চিমবঙ্গে কংগ্রেসের ২৪ এর লোকসভা নির্বাচনের ভবিষ্যৎ নিয়ে।'

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!