গরু জন্ম দিল অদ্ভূত প্রাণীর, দেখতে ভিড় জমালো গ্রামবাসীরা

গরুর পেটে এ কোন প্রাণী জন্মদিন, বাছুর সামনে আসতেই চাঞ্চল্য গ্রামে, চেনাই যাচ্ছে না বাছুর বলে। 

Asianet News Bangla | / Updated: Feb 11 2022, 06:00 AM IST

তনুজ জৈন, মালদা: ভেড়ার মত দেখতে গরুর বাছুর জন্মানোকে নিয়ে রীতিমতো চাঞ্চল্য ছড়ালো মালদা (Maldah District) জেলার রতুয়া ১ নম্বর ব্লকের কাহালা গ্রাম (kalaha)  পঞ্চায়েতের নারাত্তমপুর দিয়ারা গ্রামে। গরুর প্রসব যন্ত্রনা ওঠার পরই তার প্রতি নজর দেওয়া হয়, এরপর টেনে বার করে নেওয়া হয় বাছুর (Cow Gives Birth) , কিন্তু জন্মানোর পরই সকলে চমকে গেল, গরুর পেটে এ কোন প্রাণী (Stange Animal) জন্ম নিল! দেখতে হাজির গোটা গ্রাম। কেউ বলে ভেড়ার মত, কেউ বলছে কুমিরের মত, কারুর চোখে আবার তা ছাগল, কিন্তু প্রকৃত অর্থে বাছুর তা নয়। স্থানীয় সূত্রে জানা যায় কাহালা গ্রাম পঞ্চায়েতের নারাত্তমপুর দিয়ারা গ্রামের এক বাসিন্দা ফাগু মন্ডল (Fagu Mandal) বহুদিন ধরে গরু ছাগল পুষে আসছেন।

এর আগে বহুবার ফাগু মণ্ডলের বাড়িতে ছাগলছানা ও গরুর বাছুর জন্ম নিয়েছে , তাই এই বিষয় তিনি বেশ সবটাই জানেন, সেই অনুযায়ী পরিচর্যাও করে থাকেন। এমন অবস্থায় বুধবার রাত থেকে ফাগু বাবুর বাড়ির এক গরু প্রসবের যন্ত্রণায় ছটফট করতে থাকে, এরপর রাত পোহালে সকাল হলেই বৃহস্পতিবার সেই গরু সকলকে চমকে দিয়ে জন্ম দেয় ভেড়ার মত দেখতে গরুর বাছুর, তবে জন্মের সঙ্গে সঙ্গে সেটি মারা যায়, সেই ঘটনা ঘিরে কিছুক্ষণের মধ্যে গোটা এলাকায় ছড়িয়ে পড়ে  চাঞ্চল্য এবং সেই গরুর বাছুরকে দেখতে রীতিমতো ভিড় উপচে পড়ে। শুধু তাই নয়, সেই গরুর বাছুর কে নিয়ে নানান ধরণের নানা মত এই এলাকায় ছড়িয়ে পড়তে থাকে। এরকম আশ্চর্যজনক ঘটনা আগে কোন দিন ঘটেনি বলে জানিয়েছেন স্থানীয়রা।

আরও পড়ুন, 'পশ্চিমবঙ্গ গণতন্ত্রের গ্যাস চেম্বার-আক্রান্ত বিজেপি বিধায়ক মিহির', বিস্ফোরক শুভেন্দু

আরও পড়ুন- 'চক্রান্ত' করে চিকিৎসককে পাঠানো হচ্ছে সেফহোমে, বিএমওএইচ-কে ঘিরে বিক্ষোভ স্থানীয়দের

তাই সকলেই এই মৃত বাছুকে নিয়ে ছবি তুলতে থাকে, সোশ্যাল মিডিয়ায় দিতে থাকে, তাঁর বিভিন্ন অঙ্গ প্রত্যঙ্গ নেরে ঘেঁটে দেখে বোঝার চেষ্টা করে, প্রকৃত এটি কিসের মত দেখতে, এই বাছুরকে নিয়ে ছড়িয়ে পড়ে নানান মতামত, ঝড়ের গতীতে ভাইরাল হওয়া এই খবর ঘিরেই চাঞ্চল্য, বেশ কিছুক্ষণ বাড়ির সামনেই রেখে দেওয়া হয় এই বাছুরটিকে, সকলেই সকাল থেকে তা দেখতে ভিড় জমায় বারে কৌতুহল। 

Share this article
click me!