ফের চোখ রাঙাচ্ছে দুর্যোগের কালো মেঘ, বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টির সম্ভাবনা বঙ্গে

আগামী ২৪ ঘন্টার মধ্যেই মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা থাকে। যার জেরে বুধবার থেকেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। বৃহস্পতিবারও বৃষ্টির দাপট থাকবে বলেই জানাচ্ছে আবহাওয়াবিদরা। 
 

Web Desk - ANB | Published : Oct 12, 2022 8:33 AM IST

রোদ বৃষ্টির খামখেয়ালিতে কেটেছে গোটা পুজোর মরশুম। কখনও রোদ ঝলমলে আকাশ আবার কখনও ঝেঁপে বৃষ্টি। এরই মধ্যে কালিপুজোর আগে ফের একবার রোখ রাঙাচ্ছে ঘূর্ণাবর্ত। হাওয়া অফিস সূত্রে খবর শীতের আগেই বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। যার জেরে বুধ ও বৃহস্পতিবার বঙ্গে বৃষ্টির সম্ভাবনা থাকছে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হবে বুধবার থেকেই। বৃহস্পতিবারও বৃষ্টি চলবে বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

আগামী ২৪ ঘন্টার মধ্যেই মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা থাকে। যার জেরে বুধবার থেকেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। বৃহস্পতিবারও বৃষ্টির দাপট থাকবে বলেই জানাচ্ছে আবহাওয়াবিদরা। তবে ঘূর্ণাবর্তের কারণে ভারী বৃষ্টিপাতের কোনও পূর্বাভাস দেওয়া হয়নি। 

ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টি হবে কলকাতাতেও। মূলত সারাদিনই মেঘলা আকাশ থাকবে বলে জানিয়েছে আবহাওয়াবিদরা। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। আজ কলকাতার সর্বোনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। 

আবার উত্তরবঙ্গে এই ছবির কিছুটা বদল ঘটবে। দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হলেও উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হতে পারে বলেই জানাচ্ছে আলিপুর। বৃষ্টি হতে পারে  জলপাইগুড়ি, কালিম্পং,আলিপুরদুয়ার এবং কোচবিহারে। এই জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। 

আরও পড়ুন -

দুর্গাকে একটি লজ্জাবতীর পাতা অর্পন করে আর্থিক সমস্যা থেকে মুক্তি পান, জানুন কীভাবে সেটি দেবেন

'জনসংখ্যা নিয়ন্ত্রণ নীতি সকলের জন্য সমানভাবে প্রযোজ্য হওয়া জরুরি', দশেরায় বললেন RSS প্রধান

সূর্যের দক্ষিণ গোলার্ধে ভয়ঙ্কর বিস্ফোরণ, বিপন্ন হতে পারে পৃথিবীর যোগাযোগ ব্যবস্থা

Share this article
click me!